বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা

Bangla Choti Stories Golpo NewChoti

প্রকৃতির কোন অমোঘ নিয়মে এই গারো পাহাড়ে ২৭ বছরের বিপত্নীক যুবক তার ৪২ বছরের বিধবা মায়ের একান্ত সান্নিধ্যে জগতের সকল সুখ-শান্তি খুঁজে পেয়েছিল – সেই ঘটনার বর্ণিল আখ্যানে পাঠক বন্ধুদের স্বাগতম।

২৭ বছরের এই যুবকের নাম – রিজভী আহমেদ ভুঁইয়া। সবাই ‘রিজভী’ বলে ডাকে। বৃহত্তর গারো পাহাড়ের এলাকা বাংলাদেশের ময়মনসিংহ জেলার হালুয়াঘাটা উপজেলার গাবরাখালি গ্রামে প্রকৃতির কোলে এই যুবকের বসবাস। এই গ্রামের সারিবাঁধা জনবসতির কোন এক দুই রুমের সেমি-পাকা বসতভিটেতে তার চিরায়ত গ্রামীণ সংসার।

পেশায় কাঠমিস্ত্রী এই যুবক পেশাগত কারণই গত বছর পাঁচেক যাবত এই গারো পাহাড় এলাকায় বাস করছে। এখানে তার কাঠের ব্যবসা বেশ ভালোই চলছে। বনের কাঠ কিনে তা দিয়ে খাট, আলমারি, চেয়ার, টেবিল, আলনা বানিয়ে আশেপাশের গ্রামের মানুষজনের কাছে বিক্রি করে। গাবরাখালি গ্রামে প্রবেশের মুখেই ও মূল রাস্তার পাশে স্থানীয় গ্রাম্য হাটে একটি দোকান আছে তার। কাঠের কারিগরী কাজে সাহায্যের জন্য দোকানে দু’তিনজন কর্মচারী রেখেছে সে।

রিজভীর জন্ম মানুষ অবশ্য এই গারো পাহাড়ে নয়। তার পৈতৃক নিবাস রাজধানী ঢাকার মিরপুরে। বর্তমানে সে বাসায় তার বিধবা মা ও তার ২৪ বছর বয়সী একমাত্র ছোটবোন, ভগ্নীপতি, বোনের দুই বাচ্চাসহ থাকে। আট বছর আগে ঢাকায় এক সড়ক দুর্ঘটনায় রিজভীর বাবা মারা যায়। একজন চাকরিজীবী সুপাত্র দেখে বোনের বিয়ে দিয়ে বিধবা গৃহিনী মাকে বোনের সংসারে রেখে ঢাকা ছেড়ে ময়মনসিংহ গারো পাহাড়ে আসে সে। একটি স্বল্প আয়ের পরিবারের সন্তান হিসেবে উপার্জনক্ষম হতে কাজের খোঁজে আজ থেকে ৫ বছর আগে মিরপুরের বাসা ছাড়ে সে।

রিজভীর মায়ের নাম রোজিনা আক্তার ভুঁইয়া। সমাজের সকলে ‘রোজিনা’ নামেই চিনে। রোজিনার বর্তমান বয়স ৪২ বছর। গত ৮ বছর আগে মাত্র ৩৪ বছর বয়সে স্বামী হারিয়ে বিধবা হবার পর থেকে তার দুই ছেলেমেয়ে বড় করার পর বর্তমানে ছোট মেয়ের বাচ্চাসহ পরিবারের সাথে গৃহস্থালি কাজে তার জীবন কেটে যাচ্ছে। মিরপুরের বাড়িটা তার মৃত স্বামীর রেখে যাওয়া। মেয়ের বিয়ের আগে সেটার এক ফ্লোরে বসবাস করে ও অন্য ফ্লোর ভাড়া দিয়ে তাদের মা-ছেলে-মেয়ের কোনমতে জীবন চলে যেত। অবশ্য এই বাড়িটাও এখন আর তাদের নেই। রোজিনার মেয়ের বিবাহের সময় তার মেয়ে জামাইকে লিখে দিতে হয়েছে। তবে তার জামাই ভালোমানুষ, তাই নিজেদের সংসারে বিধবা অসহায় শাশুড়ির উপস্থিতি বিনা বাক্য ব্যয়ে স্বাচ্ছন্দ্যে মেনে নিয়েছিল।

এদিকে, কাঠমিস্ত্রী যুবক ছেলে ব্যবসার আয়-রোজগার জমিয়ে দোকানের সাথেই গারো পাহাড়ের গ্রামটিতে ১০ কাঠা জায়গা খুবই সস্তায় কিনে ফেলে। নিকটস্থ পুকুর কাটা মাটি নামমাত্র মুল্যে এনে সে জায়গায় ফেলে একটা দুই রুমের বাথরুমসহ সেমিপাকা বসতঘর তৈরি করে। সিমেন্টের দেয়াল ঘেরা বাড়ির উপরে টিন ও কাঠের ছাদ। বাড়ির সামনে উঠোন। উল্টোদিকে বড় রান্নাঘর ও পাশে টিউবওয়েল বসানো৷ উঠোনের বামদিকে রাস্তার উপর মুখ করা থাকা কাঠের দোকান, ও ডানদিকে শাকসবজির ছোট্ট একটা ক্ষেত। একেবারে আদর্শ গ্রামীণ বসতভিটা।

গারো পাহাড়ের মধ্যে এই গাবরাখালি গ্রামটিতে প্রায় শ’পাঁচেক মানুষের বসবাস। পাহাড়ের অন্যান্য গ্রামের মতই এখানেও সারিবাঁধা একের পর এক বসতভিটা। সবগুলো বাড়িঘর বেশ কাছাকাছি। গ্রামের মধ্যে দিয়ে যাওয়া সরু রাস্তার দুপাশে সব ঘরবাড়ি মিলিয়ে নিশ্চিন্ত-শান্তিপূর্ণ পরিবেশের গাছগাছালি ঘেরা গ্রাম। রিজভীর বাড়ির কাছেই একটা বড় পুকুর আছে৷ আশেপাশের বাড়ির সব পরিবারের গোসল করা, কাপড়চোপড় ধোয়ার মত কাজগুলো এই পুকুরপাড়ে হয়। ময়মনসিংহের এই প্রত্যন্ত পাহাড়ি গ্রামে পল্লী বিদ্যুৎ নেই, তবে সকলে নিজ উদ্যোগে বাড়ির ছাদে সোলার প্যানেল বসিয়ে সৌর বিদ্যুৎ দিয়ে রাতের বেলা ঘরে লাইট ও ফ্যান চালায়।

রিজভীর সংসারি কর্মময়তার কারনে তার জোয়ান শরীরের পেশীগুলো একেকটা গারো পাহাড়ের পাথরে তৈরি শীলনোড়া যেন! এহেন শরীরের অবিবাহিত যুবক রিজভীর দিকে গ্রামের উঠতি মেয়েরা আলাদা নজর দেয়, সুযোগ পেলেই তারা রিজভীকে ছলেবলে-কৌশলে পটানোর চেষ্টা করে। তবে, ভদ্র স্বভাবের তরুণ রিজভী সেসব পাত্তা দেয় না। গ্রামের সকলে তাকে সৎ চরিত্রের ভালো ছেলে বলে চেনে-জানে।

বলে রাখা ভালো, ২৭ বছরের রিজভীর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। ওজন প্রায় ৮২ কেজি৷ বাঙালি পুরুষের মত শ্যামলা বরণ দেহ। মাথায় একরাশ কোঁকড়ানো কালো চুল। দাঁড়ি গোঁফ কামানো আকর্ষণীয় পুরুষালি মুখশ্রী।

ছেলের আয়-উন্নতি ও সাংসারিক গুণের সুখ্যাতি জেনে রিজভীর মা রোজিনা ও ছোটবোন একটা ভালো পাত্রী খুঁজে তার বিয়ে দেয়ার উদ্যোগ নেয়। ভগ্নীপতি ১০ দিনের অফিস ছুটি নিয়ে ঢাকা থেকে সকলে মিলে এই নিরিবিলি গাবরাখালি গ্রামে এসে রিজভীর বিয়ে দেয়। পাত্রী গারো পাহাড়ের পার্শ্ববর্তী এক গ্রামের ২০/২১ বয়সী সৎ চরিত্রের সুন্দরী তরুনী। ধুমধাম করে বিয়ের পর ছুটি শেষে ছোটবোন ও ভগ্নীপতি তাদের সন্তানদের নিয়ে ঢাকা ফিরে গেলেও মা রোজিনা আক্তার থেকে যায়। নববিবাহিত ছেলের বৌমাকে ঘরের কাজকর্ম শিখিয়ে তাকে সুনিপুণা গিন্নি বানিয়ে তবেই ঢাকা ফিরবে বিধবা মা। আপাতত ঢাকায় মেয়ের সংসারের চাইতে ছেলের সংসারে তার প্রয়োজনীয়তা বেশি। ছেলের বাড়ির দুই রুমের এক রুমে ছেলে-বউমা ও অন্য রুমে সে থাকা শুরু করলো।

বিয়ের পর রিজভীর জীবনে সব কিছুই ঠিকঠাক চলছিল, কিন্তু বাধ সাধল রাতের বেলা। রিজভী যখন তার বিবাহিত স্ত্রীকে আদরে আদরে ভরিয়ে দিত তখন তার সুখ দেখে কে! কিন্তু যখনি রিজভী তার পুরুষাঙ্গটাকে বউ-এর কচি যোনি পথ দিয়ে ঢুকাতে চাইতো সেটাকে কিছুতেই ঢুকাতে পারতো না!

না, পাঠক বন্ধুরা, আপনার জ্ঞাতার্থে জানাচ্ছি – রিজভী মোটেই অক্ষম পুরুষ ছিল না। বরং রিজভীর মরদানি ক্ষমতা অন্যান্য পুরুষের চাইতে অনেকটা বেশীই বলা যায়। সমস্যা হলো – রিজভীর পুরুষাঙ্গ। সেটা এতটাই বড় ছিল যে রিজভীর বউ পুরোটা তার যোনিতে নিতে পারতো না। কচি বৌয়ের প্রচন্ড কষ্ট হতো, যেটা দেখে অসহায় রিজভী সঙ্গমে পিছিয়ে আসতো। ছেলের বউ বিয়ের আগে কখনোই অন্য পুরুষের ধোন দেখেনি, তাই এটা বড় না ছোট সে প্রথমে বুঝতো না। ঠিক রিজভীর ক্ষেত্রেও তাই হয়েছে, সে অন্য পুরুষের অঙ্গ কখনোই দেখেনি। প্রকৃতপক্ষে সম্পূর্ণ দাঁড়ানোর পর রিজভীর পুরুষাঙ্গ দৈর্ঘ্যে ১০ ইঞ্চির চেয়েও বড় হতো। মোটায় প্রায় ৫ ইঞ্চি। ধোন তো নয়, যেন বট গাছের গুঁড়ি একটা!

স্ত্রীর যোনিতে তার পুরুষাঙ্গ প্রবেশের অনেক চেষ্টা করেছে রিজভী। ধোনে লুব্রিকেন্ট ও নারিকেল তেল মেখেও চেষ্টা করেছে, কিন্তু পারেনি। জোর করে প্রবল ধাক্কায় ঢুকানোর চেষ্টা-ও করেছে, কিন্তু ছেলের বউ চিৎকার করে, “ওরে বাবাগো, মাগো, মেরে ফেললে গো” বলে চেঁচিয়ে এলাকা সরগরম করেছে।

পাশের ঘর থেকে সঙ্গমরত বৌমার আর্ত-চিৎকার শুনে মা রোজিনা গলা খাকারী দিয়ে উঠত। কখনো মাঝরাতে মা তাদের দরজা ধাক্কিয়ে উদ্বিগ্ন গলায় খোঁজখবর নিতো। তখন রিজভীর কাছেই অনুশোচনা হতো। হয়তো সে বউ-এর সাথে পাশবিক আচরন করছে। সঙ্গমের চেষ্টা বাদ দিয়ে অতৃপ্ত দেহে ঘুমিয়ে পড়তো। তবে, রোজিনার লক্ষ্মী বউমা তার স্বামীর কষ্ট বুঝতো। তাই অনভিজ্ঞা ছেলের বউ তার স্বামীর অঙ্গটা ধরে, ছোট ছোট হাতে উপর নীচ করে হস্তমৈথুন করে রিজভীর বীর্য বের করে দিত। কিন্তু এতে কি রিজভীর তাগড়া মরদ দেহের তৃপ্তি মেটে?!

রিজভীর গ্রামের এক বন্ধু পরামর্শ দিয়েছিলো কনডম পরে কনডম এর মাথায় গ্লিসারিন লাগিয়ে নিলে নাকি সহজে ঢুকে যায়। রিজভী ময়মনসিংহ শহর থেকে কনডম কিনে নিয়ে এসেছে। এতদিন সে কনডম ছাড়াই চেষ্টা করেছিল। তবে, কনডম পড়ার পর রিজভী বুঝতে পেরেছিলো ওর যন্ত্রটা আসলেই বেশ বড়। ‘লার্জ সাইজের’ কনডম পরার পরেও ধোনের গোড়ার দিকে ইঞ্চি খানেক ফাঁকা থাকে, ধোন পুরোটা কনডমে ঢাকে না।

এরপর, গ্রামের নিকটস্থ হালুয়াঘাটা উপজেলা স্বাস্থ্য ক্লিনিকের ডাক্তারের পরামর্শ নেয় রিজভী। ডাক্তার তার অঙ্গটা দেখে বিষ্ময়ে হতবাক হলেও বেশ কিছু উপকারী পরামর্শ দিয়েছিল। রিজভীকে উদ্দেশ্য করে ডাক্তার বলে,
“শুনুন ভাইজান, স্বামী হিসেবে আপনাকে কিছু কষ্ট করতে হবে। সঙ্গমের আগে ফোর-প্লে (foreplay) হিসেবে প্রথমে আঙ্গুল দিয়ে আপনার স্ত্রীর যোনি মেহন করতে হবে। পারলে মুখ দিয়ে চুষে নিতে হবে। আস্তে আস্তে এভাবে কয়েক সপ্তাহ করার পরে আপনার স্ত্রীর যোনির ছিদ্র ফ্লেক্সিবল হলে তার পরে ঢুকানোর চেষ্টা করবেন। আর স্ত্রীর মুখে দিয়ে আপনার অঙ্গটা মেহন করাবেন। অঙ্গের চামড়া যতটা সম্ভব পিচ্ছিল করবেন।”

রিজভী তাই করেছিলো, ছেলের বৌয়ের ইচ্ছা ছিল প্রচণ্ড। তার ইচ্ছার চাইতে স্বামীকে খুশী করতে তার মন চাইতো বেশী। কারন সে বুঝতো রিজভীর দাম্পত্য জীবনে অনেকবড় একটা অতৃপ্তি থেকে যাচ্ছে। পাশের ঘর থেকে প্রতিদিন রাতের বেলায় ছেলের বৌয়ের গোঙ্গানী ও আর্ত-চিৎকার শুনতে শুনতে একদিন সকালে মা রোজিনা তার বউমাকে ডেকে জিগ্যেস করলো,

– লক্ষ্মী বউমা, সত্যি করে বলো তো, আমার ছেলে রিজভীর সাথে রাতে থাকতে তোমার কি খুব কষ্ট হয়?

– (এমন প্রশ্নে ছেলের বউ বেশ বিব্রত হয়) না, মানে তেমন কিছু না মা। আমার কষ্ট হয় না, কিন্তু আপনার ছেলের খুব কষ্ট হয়।

– (মার কন্ঠে বিষ্ময়) মানে? আমার ছেলের কষ্ট হয় কেন?

– (বউমা ইতস্তত করছিল৷ ম্লান সুরে আমত আমতা করে বলে) আসলে কি মা, মানে, আপনার ছেলের নিচের ওইটা খুব বড়। আমার ভিতর ঢুকাতে পারে না। জোর করে ঢুকাতে গেলেই আমার ব্যথা লাগে, তখন ও বাদ দিয়ে দেয়। আমাকে বিয়ে করেও কোন দেহসুখ ও পাচ্ছে না।

– (মা তখন আবেগে বাকরুদ্ধ) বলো কিগো, বউমা? তা ওর ওইটা কেমন বড় রে? এত বড়?

বলেই রোজিনা তার কব্জীর উপর হাতের অর্ধেক পর্যন্ত নিয়ে দেখাল। বউমা সেটা দেখে মুচকি হেসে বলে,

– এর চেয়েও বড়, মা। ওই যে ওইটার মত বড় আর খুবই মোটা।

বউমা ইশারায় ঘরের উঠোনে রাখা পাশের ক্ষেত থেকে তুলে আনা এক হাত লম্বা মানকচুটার দিকে ইঙ্গিত করলো। মা রোজিনার তখন চোখ বড়বড় হয়ে মুখে কথা ফুটছে না। অবিশ্বাস্য ব্যাপার বটে! মা কোনমতে ঘোরলাগা কন্ঠে বলে,

– যাহ, বৌমা। তাই হয় নাকি! আচ্ছা মানলাম, একটু নাহয় বড়। তাই বলে ভেতরে নিতে এত অসুবিধে?

– (বউমা আনমনা হয়ে বলে) মা, আপনার কি ধারণা আমি মিথ্যা বলছি! বিশ্বাস করুন, এতটাই বড় আপনার ছেলের যন্ত্রটা! রিজভী নেহাত ভালো মানুষ বলে চুপচাপ মনে কষ্ট চেপে মেনে নিচ্ছে। ওর জায়গায় অন্য কোন পুরুষ হলে এতদিনে আমার যোনি গর্ত হসপিটালে নিয়ে সেলাই দিতে হতো।

মনমনা ছেলের বউ তখন বারান্দার দাওয়া থেকে উঠে রুমে চলে গিয়েছিল। রিজভী তখন তার কাঠের দোকানে কাজে ব্যস্ত। বউমার এই কথা শুনে মা রোজিনার কল্পনায় কালো কুচকুচে একটা অজগরের মত অঙ্গ চোখের সামনে ভেসে উঠলো। কেমন যেন তার ৪২ বছরের নারী শরীরে একটা অদ্ভুত শিহরন খেলে যায়। মা হলেও সে তো পরিণত যৌবনা নারী। তার এখনো নিয়মিত মাসিক হয়।

পরক্ষনেই মনকে প্রবোধ দেয় মা, নাহ সে এসব কি ভাবছে! নিজের ছেলের পুরুষাঙ্গ তার কল্পনায় আনাই ঠিক না। তবে, সে ঠিক করে, আজ থেকে রাতে ছেলে ও বৌমার মিলনের সময় উঁকি মেরে দেখে ঘটনার সত্যতা যাচাই করবে। পরিকল্পনা মত, সেদিন রাতে পাশের ঘরের দরজার ফুটোতে চোখ দিয়ে তাদের সঙ্গম দেখতে থাকে মা রোজিনা।

গ্রামে সোলার প্যানেলের বিদ্যুৎ থাকলেও ঘুমোনোর সময় গ্রামবাসী হারিকেন জ্বালিয়ে ঘুমায়। রিজভীর শোবার ঘরের মেঝেতেও তেমন টিমটিমে একটা হারিকেন জ্বলছিল। তার ম্লান আলোয় মা দেখে, ঘরের ডাবল বেডের বড় বিছানাটার উপর শায়িত বৌমার যোনিতে মুখ দিয়ে চুষেছিল তার সন্তান। যোনি চুষিয়ে আরাম পেয়ে সেদিন ছেলের বউ-এর সে কি খিল খিল হাসি! ম্লান আলোতে ছেলের ফর্সা তরুনী বউকে অপূর্ব লাগছিল, আর নগ্ন রিজভীকে মনে হচ্ছিল পাথুরে কোন মূর্তি! শিহরন আর শীৎকারে ছেলের বউ ভুলেই গিয়েছিল পাশের রুমে তার বিধবা শাশুড়ি মা আছে। রিজভী জিহবাটাকে চিকন করে যেন একবারে বৌমার জরায়ু মুখ পর্যন্ত পৌছে দিচ্ছিল। মাঝে মাঝে যোনির দুই বড় ঠোট টেনে টেনে চুষছিল, ওর ভগাঙ্কুরটাই যেন রিজভীর খোঁচানোয় ব্যস্ত।

ছেলের লাগাতার যোনি লেহন-চোষণে ছেলের বউ তিনবার শরীর মোচর দিয়ে জল খসিয়েছিল। তার পরেও রিজভীর ক্ষ্যান্ত নেই। চাবি দেয়া কামযন্ত্রর মত সে কোন সময় স্ত্রীর দুধ চোষা, তার মাথার পিছনে হাত নিয়ে বগল চোষা, বগলের পাতলা পাতলা লোম গুলতে নাক চেপে গন্ধ নিয়ে, ঠোট দিয়ে চেপে ধরে টেনে টেনে খেলা করছিল, কখনো স্ত্রীকে বিছানায় উল্টিয়ে তার ঘাড়ের পিছনে চুমু দিচ্ছিল।

রিজভীর বিশাল অঙ্গটা যখন তার বৌমার পাছায় ধাক্কা দিচ্ছিল তখন বউমা এক ঝটকায় বিছানায় উঠে রিজভীকে চিত করে ফেলে দেয়। এরপর ছেলের বউ রিজভীর কোমরের পাশে বসে রিজভীর দানবীয় অঙ্গটাকে মুখে নিয়ে নিল। প্রচন্ড বিষ্ময়ে মা দেখে – তার ছেলের পুরুষাঙ্গটা এতটাই বড় যে পুরোটা তার ছেলের বউয়ের মুখে ঢুকে না। কোনমতে বউমা রাজহাঁসের ডিমের মত মুন্ডিটা মুখে পুরে উচুনিচু করে চোষন দিতেই রিজভী আরামে “আহহ আহহহ ওহহহ” করে উঠলো। স্বামীর অঙ্গে কেমন তীব্র ও বুনো সোঁদা-গন্ধ, যেটা ওর যোনিতে নেই। বৌমা নিজের মনে করে চুষতে লাগলো, চুষতে চুষতে মনে হয়েছিলো ও সত্যিই রিজভীকে ভালোবাসে। রিজভী তার প্রান, স্বামীর প্রতি কেমন যেন একটা মায়া কাজ করতো। এমন সুপুরুষ ও চরিত্রবান স্বামী পাওয়া যে কোন নারীর জন্য পরম সৌভাগ্য!

ছেলের বউ বিশাল অঙ্গটিকে খাড়া করে ধরে এর পাশ দিয়ে চাটতে চাটতে একেবারে রিজভীর কতবেল এর মত বিচি দুটোও চুষে চুষে রিজভীকে অস্থির করে দিল। অথচ এসব ছেলের বউকে কেউ বলে দেয়নি, মনে হলো ভালোবাসার টানেই তাকে এগুলো করতে বলছে। বিচি চুষে চুষে যখন বউমা তার হাত দিয়ে কুড়ালের হাতলের মত মোটা অঙ্গটাকে ম্যাসেজ এর আদলে উপর নীচ করতে করতে খেঁচে দিচ্ছিল রিজভী আর থাকতে পারলো না। অনেক্ষন ধরে কচি স্ত্রীকে আদর করতে করতে সেও ক্লান্ত। খালি বলতে পারলো, “ওগো বউ, আমার বের হয়ে গেল”।

রোজিনা দরজার ফাঁক দিয়ে গোপনে দেখে চলেছে, তার বউমা ছেলের পুরুষাঙ্গের মুদোটা চোষা বাদ দিয়ে মুখটা একটু উচু করে তুলতেই ঝলকে ঝলকে গরম সাদা বীর্য ছেলের বউয়েন চোখে মুখে এসে পরলো, ভিজিয়ে দিল তার মেয়েলি গলা বুকসহ দেহের সামনেটা। এত বিপুল পরিমাণ বীর্যস্খরন দেখে খুশিতে বউমার সে কি জোর গলায় হাসি। যাক, অবশেষে বিয়ের এতদিন পরে স্বামীকে কিছুটা তৃপ্তি সে দিতে পেরেছে। ততক্ষণে, রিজভী ওর লুঙ্গিটা দিয়ে বউমার মুখ বুক পরিষ্কার করে দিয়েছিল।

নগ্ন স্বামী স্ত্রী বিছানা থেকে উঠে কাপড় পরে জ্যোৎস্না রাতে পুকুরে গিয়ে গোসল করার সিদ্ধান্ত নিলো। উঠোনের দিকের দরজা খুলে তারা দু’জন যখন হাত ধরাধরি করে পুকুর ঘাটের দিকে হেঁটে যাচ্ছিল, তখন মাঝের দরজার ফুটোতে লুকিয়ে থাকা মা রোজিনা মনে মনে বলছিল, “যাক, দোয়া করি তার ছেলের দাম্পত্য যৌন জীবনে আস্তে আস্তে সুখ আসে যেন।” স্বস্তির নিঃশ্বাস ফেলে মা নিজের ঘরের সিঙ্গেল খাটে শুয়ে পড়ে।

সেই শুরু হয়েছিল, এভাবে প্রতিরাতে ফোরপ্লে করে তার কমবয়সী স্ত্রীর যোনিকে তার বিশাল ধোন নিতে তৈরি করছিল রিজভী। প্রায় পনের দিন পরে রিজভী তার বউয়ের হিস হিস শব্ধ ও গোঙ্গানী সত্তেও বউয়ের নারীদেহের যোনি গর্তে নিজের পুরুষাঙ্গ ঢোকাতে কিছুটা সফল হয়েছিল। তবে তার ১০ ইঞ্চির বেশি দৈর্ঘ্যের পুরো ধোনখানা নয়, কেবলমাত্র অর্ধেকটা। তাতেই এতো টাইট লেগেছিল রিজভীর যেন মনে হয়েছিল এখনই বুঝি তার স্ত্রীর কচি যোনির ফুটোটা ছিঁড়ে যাবে!

ধোন ঢোকানোর আগে ডাক্তারের দেওয়া “আকুয়া জেল” লাগিয়ে নিয়েছিল রিজভীর অঙ্গে। এরপর, ছেলের বউ সয়ে গেলে পরে অনেকক্ষন আপ-ডাউন করে স্ত্রীকে চুদে সঙ্গম করেছিল। রিজভীর ধোনের আরেকটা বৈশিষ্ট্য হলো, তার পুরুষাঙ্গে থাকা যৌন ইন্দ্রিয়গুলোর সেন্সেশান পাওয়ার অনেক বেশী। তাতে দীর্ঘ সময় বীর্যস্খলন আটকে টানা সঙ্গম করার তার বিরল ক্ষমতা ছিল। তার বীর্য ধারন ক্ষমতা আসরেই অসাধারন! ফলে, প্রতিবার সঙ্গমেই বউকে অসংখ্যবার যোনিরস খসাতে বাধ্য করত সে।

তদুপরী একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছিল, এর বেশী আর তার অঙ্গ যোনিপথে ঢুকবে না। এই অর্ধেকটা ঢোকাতেই যন্ত্রটা ছেলের বউয়ের জরায়ু মুখ পর্যন্ত চলে গিয়েছিল! স্ত্রী বুঝে গেল এটাই তার নারীত্বের সীমাবদ্ধতা। তার স্বামী অঙ্গের মোটা কোন ব্যাপার নয়, কিন্তু দৈর্ঘ্যই ছেলের বউর অক্ষমতা। শুধু রিজভীর তরুণী বউ নয়, বরং জগতের সব নারীর ক্ষেত্রেই এত বিশাল ধোন নিজেদের যোনিতে নিতে সমস্যা হবে।

এরপরে রিজভী ধোনখানার অর্ধেকটাই বারবার বের করেছে আবার ঢুকিয়েছে, চুষে দিয়েছে বউকে, বউয়ের নারীদেহ এমন প্রমত্ত যৌনতায় সুখের সাগরে ভেসেছে। কিন্তু মনের মধ্য দুঃখ স্বামীর পুরোটাই সে নিতে পারছে না। অবশ্য সে বোঝে এতে তার কোন দোষ নাই। সে চেষ্টার ত্রুটি করে নাই। তার স্থানে অন্য যে কোন নারী থাকলেও এতবড় ধোন নিতে পারতো না। তবুও এটা ছেলের বউকে কষ্ট দিত।

এভাবে তাদের দাম্পত্য যৌনলীলা খেলা খেলতে লাগলো৷ প্রতি রাতে রিজভী তার পুরোটা না ঢুকাতে পারার কারনে নিজে চরম এক অতৃপ্তি নিয়ে হলেও বউকে সঙ্গম তৃপ্তিতে ভাসিয়ে দিতে লাগলো। রিজভী তার এই সীমাহীন যৌন অতৃপ্তি স্ত্রীকে কোনমতেই বুঝতে দিত না। এভাবেই পরিকল্পনাহীন, লাগামহীন যৌনানন্দের এক/দেড় মাসের মাথায় এক উর্বর সময়ে বউমা গর্ভ ধারন করলো। প্রথম দিন বৌমা হঠাৎ উঠোনে হড়হড় করে বমি করে দিতেই অভিজ্ঞ নারী রোজিনার বুঝতে বাকী রইল না – তার ছেলের বউ সন্তানসম্ভবা। মা রোজিনার সেকি আনন্দ! বিধবা রোজিনা অবশেষে ছেলের অনাগত সন্তানের গর্বিত দাদী হতে পারবে!

সাত মাসের মাথায় যখন বউমার দ্বিতীয় আল্ট্রাসাউন্ড করে ডাক্তার বউমা আর রিজভীকে পরীক্ষা করে দেখেছিল। সে সময়ে ডাক্তারের নিষেধ ছিল ওরা যেন আর সেক্স না করে। সেটা ছেলের বউয়েরই একটা প্রশ্নের জবাবে বলেছিল (তারা এই অবস্থায় সেক্স করতে পারবে কিনা)। মাঝে মাঝে ছেলের বৌয়ের মনে হতো সে পোয়াতি হয়ে রিজভীকে দেহসুখ থেকে বঞ্চিত করছে। যদিও ছেলে রিজভী নিজেই আর সঙ্গম করতে চাইতো না। ও বুঝেছিলো এই ধোন নিয়ে পোয়াতি বউয়ের সাথে সেক্স করলে নির্ঘাত ওর বাচ্চা মারা যাবে। স্বাস্থ্য সেবা ক্লিনিকের গাইনীর মহিলা ডাক্তার মা রোজিনাকে ডেকে চুপি চুপি ডেকে বলেছিল,

“আপনার বৌমাকে বাচ্চার জন্মের আগ পর্যন্ত আপনার কাছে রেখে দিবেন। কোন অবস্থায় এখন যেন তারা সেক্স না করে। বাপরে বাপ, পুরুষের অঙ্গ এত বড় হয় কীভাবে!”

ডাক্তারের কথায় সেদিন রোজিনা লজ্জায় মুখে আঁচল চাপা দিয়ে হেসেছিল। কিছুটা গর্বও হচ্ছিল নিজের পেটের সন্তানের ধোনের সাইজ নিয়ে। তার সন্তানের এমন পৌরুষের পেছনে জন্মদায়িনী হিসেবে রোজিনার অবদান নিশ্চয়ই আছে! সেই রাত হতে বৌমাকে নিজের কাছে রাখতো। ছেলে রিজভীকে ইশারায় বুঝিয়ে দিয়েছিল, “খোকা, আর কয়েকটা মাস কষ্ট কর। এখন বউমা তোর পাশে থাকলে বাচ্চার একটা ক্ষতি হয়ে যেতে পারে।” এই বলে মা মুখ টিপে খুব হেসেছিল। নিজের মায়ের মুখে এমন মশকরা শুনে রিজভী বেশ লজ্জা পেয়েছিল।

সব মিলিয়ে, মা রোজিনা বৌমাকে নিয়ে গারো পাহাড়ের এই সংসার সামলে রাখার কষ্ট করছিল। আর অন্যদিকে, রিজভী কষ্ট করেছিল তার অপরিসীম যৌন কামনা চেপে নিজের পৌরুষকে অবদমন করে। কিন্তু কোন কষ্ট, কোন সম্ভাবনা, কোন কিছুই কাজে আসে নি!

ছেলের বউয়ের যে ‘একলাম্পশিয়া (Eclampsia)’ হয়েছিল কেউ বুঝতে পারেনি। গর্ভধারণের চার মাসের মাথায় বৌমা হঠাৎ ঘরের ভেতর মুর্ছা গেলে যখন তড়িঘড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হল, তখন ইর্মাজেন্সির অপারেশন বেডে রোজিনার বউমা আর বউমার মৃত সন্তানের নিথর দেহ। ডাক্তাররা দ্রুত সার্জারী করেও বাচ্চা বা বাচ্চার মা কাওকেই বাঁচাতে পারেনি। এমন শোকের মৃত্যুতে গারো পাহাড়ের কাঠমিস্ত্রী পরিবারটিতে শোকের মাতম উঠল। বিবাহের ছয় মাস বা আধা বছর যেতে না যেতেই বিপত্নীক হয় ছেলে রিজভী।

এমন শোকাবহ ঘটনার পর রিজভীর সমাজ সংসারের উপর একদম মন উঠে গেল। শোকের প্রগাঢ়তায় তার মত করিতকর্মা ছেলে সকল প্রকার কাজকর্ম ছেড়ে কেমন নিথর পরে থাকত ঘরের বিছানায়। মা রোজিনা নিজেও প্রচন্ড দুঃখের মাঝে থাকলেও ছেলের এই বেহাল অবস্থা দেখে মনকে শক্ত করলো সে। সংসারের হাল টেনে ধরে ছেলেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চেষ্টা করতে থাকলো। স্বামীকে হারিয়ে বিধবা মা ছেলের বিপত্নীক হবার পাশাপাশি সন্তান হারানোর কষ্টটা অনুভব করে। এমন মানসিক দৈন্যদশায় টানা থাকলে তার ছেলেকেও হারানোর ভয় কাজ করলো রোজিনার মাতৃসুলভ মননে। ছেলের পাশে থেকে তাকে দিনরাত বোঝাতে থাকলো সে।

মাঝে একদিন মা রোজিনা আক্তার ঢাকায় তার মেয়ে ও জামাইকে ফোন করে এখানকার পরিস্থিতি জানিয়ে বলে, ছেলেকে সুস্থ না করে ঢাকায় ফিরছে না সে৷ মানসিকভাবে বিপর্যস্ত সন্তানকে সুস্থ করার অনির্দিষ্টকালের সংগ্রামে জড়ালো মা। তার মেয়ে ও জামাই সায় দেয় যে রোজিনা সঠিক সিদ্ধান্তই নিয়েছে। যতদিন লাগে গ্রামে থাকুক মা, আগে বড়ভাইকে সুস্থ করে তুলুক, পরে ঢাকায় ফেরার ব্যাপারটা দেখা যাবে।

এরপর থেকে সন্তানের সাথে বন্ধুর মত মেলামেশা করে তাকে সাহস ও সান্ত্বনা দেবার পাশাপাশি নতুনভাবে আবারো জীবন শুরু করতে বলে। ছেলেকে বোঝায়, তার আরেকটি বিয়ে দিয়ে নতুন বৌমা এনে নতুনভাবে সন্তান নিতে পারে রিজভী। তবে, মায়ের এসব কথায় ছেলে সাড়া দেয় না। বউয়ের মৃত্যুতে শোকবিহ্বল সন্তান বলে,

– নাহ মা। আমার পোড়া কপালের জন্যই এতসব হলো। নতুন করে আবারো আরোকটা মেয়ের জীবন নষ্ট করবো না আমি।

– আহারে খোকা, দ্যাখ আরেকটা বিয়ে করলে নতুন বউকে ভালোবেসে এসব দুঃখ ঠিক ভুলে যাবি।

– (ছেলে উদাস গলায় বলে) ভালোবাসার জন্য নতুন স্ত্রী লাগবে কেন, মা? সেজন্য তুমি আছো। ঢাকায় ছোটবোন আছে। তোমরা থাকলেই আমার হবে।

– আহা, অবুঝ সোনাটার কথা শোন! মা হিসেবে আমি তো তোকে সবসময়ই ভালোবাসবো, কিন্তু তাই বলে স্ত্রীর আদর বা সন্তান তো আর দিতে পারবো না আমি। এভাবে কতদিনই বা আর একলা থাকবি?!

– (মার কাছে এগিয়ে মার কোলে মাথা দিয়ে শোয় ছেলে) মামনিগো, আমি একলা কেন থাকবো? এই যে তুমি সাথে আছো আমার, ব্যস আর কিছুই চাই না আমার। তুমি জগতের সবচেয়ে সেরা ভালোবাসা, মাগো। কথা দাও, আমায় একলা রেখে কখনোই ঢাকায় ফিরে যাবে না তুমি?

– (নিজের কোলে থাকা সন্তানের কোঁকড়াচুলো মাথায় স্নেহের হাত বুলোয় মা) সে আর বলতে রে খোকা। তোকে এভাবে একলা রেখে ঢাকায় কেন, জগতের কোথাও যাবো না আমি। তুই ঘুমো। আমি চিরকাল তোর পাশে আছি। তুই কোন চিন্তা করিস না, বাছা।

এরপর থেকে মার ভালোবাসা ও উৎসাহে আবার স্বাভাবিক জীবনে ফিরতে থাকে রিজভী। কাঠের ব্যবসা, উঠোনের ক্ষেত করাসহ প্রাণচাঞ্চল্য ফিরে আছে তার যৌবনে। এদিকে মা থাকাতে ঘরটাও সাজিয়ে গুছিয়ে সুশ্রী ও সুখী পরিবারে রূপ নেয়। মৃত্যুর গুমোট পরিবেশ কেটে গিয়ে ধীরে ধীরে আগের মত স্বস্তি ও আনন্দের পরিবেশ তৈরি হয়।

দুর্ঘটনার দুই সপ্তাহ পরের কথা। সেরাতে রিজভীর কাঠ ব্যবসার কাজ সেরে ফিরতে ফিরতে রাত নয়টার মত বেজে গিয়েছিল। তাছাড়া যদিও বাসায় একলা মায়ের কথা ভেবে প্রতিদিন তার আগেই আসা হয় কিন্তু আজ একটু দেরী হয়ে গিয়েছে। স্থানীয় চেয়ারম্যান সাহেবের ঘরের ফার্নিচার তৈরির বড় কাজ পেয়েছে। আজকে রাতেই কিছু ডেলিভারি দিতে হবে, কালকে চেয়ারম্যানের বাসায় মেহমান আসবে। রিজভী উঠোনে এসে সেমিপাকা ঘরের দরজা খোলা পেয়ে একটু অবাক হলো। তার মা নিশ্চয়ই বাড়ীর বাইরে কোথাও আছে। সাধারণত এত রাতে তার মা দরজা জানালা সব লাগিয়ে ফেলে ঘরের ভেতর থাকে।

সে উঠোনে দাঁড়িয়ে ডাক দিল- মা? কিন্তু কোন সাড়া পেল না। রিজভী দেখলো উল্টোদিকের রান্নাঘরের দরজাও খোলা। দ্বিতীয়বার ডাক দিতেই রিজভী দেখতে পেল তার সাদা শাড়ি পরা মা উঠানের পাশে বহুদিন ধরে ফেলে রাখা রেইন-ট্রি গাছের গুড়িটার উপর বসে আকাশের দিকে তাকিয়ে উদাস মনে কিছু একটা ভাবছে। মাকে ওভাবে বিষন্ন মনে থাকতে দেখে ছেলে উদ্বিগ্ন হয়ে মার কাছে যায়,

– মা এখানে বসে আছো যে? কি হয়েছে? মন খারাপ কেন তোমার?

– (মা উদাস গলায় বলে) খোকারে, আজ তোর এত দেরী হলো? এই একলা মায়ের কথা মনে পড়ে না বুঝি?

– আরেহ আর বলো না, আজ রাতে চেয়ারম্যান সাহেবের জরুরী কিছু ফার্নিচার ডেলিভারি দিতে হল। কর্মচারীদের দিয়ে কাজ করিয়ে ফিরতে তাই একটু দেরী হলো। তা আম্মা, এতরাতেও রান্নাঘর ও শোবার ঘরের দরজা খোলা যে?

– ওহ তাই তো! আমার খেয়াল ছিল নারে খোকা। দাঁড়া এখনি আটকে দিচ্ছি।

বলেই মা রোজিনা উঠতে গেল। তাই দেখে রিজভী আবার সাথে সাথে বলে ফেলে,

– না না মা, তোমার উঠতে হবে না। আমি সব লাগিয়ে দিচ্ছি।

রোজিনা আবার বসে পড়ল। মা একটু হামা দিয়ে বসার কারনে রিজভী লক্ষ্য করল তার মার বয়সী বুকের দোল-দুলুনি। যুবক সন্তানের কাছে মনে হল তার মায়ের বুক বিশাল বড়। বহুদিন পর সে লক্ষ্য করছে, গ্রামের কোন নারীরই স্তন তার মার কাছে কিছুই না। অন্য যে কোন দুই/তিনজন নারীর সম্মিলিত স্তন যুগলের সমান বড় মার স্তনযুগল। মার বুকে দুটো বারো নম্বরি ফুটবল বসানো যেন।
রিজভী আরো লক্ষ্য করলো আজ তার মা পেটিকোটের উপর শুধুমাত্র সাদা সুতি শাড়ি পরা। ব্লাউজ গায়ে নেই। রিজভী কাঠের গুড়িটার পাশে বসতেই তার মা শাড়িটাকে টেনে আবার গায়ে জড়াল। এতে শাড়ির ফাঁক ফোকর দিয়ে হালকা রাতের আলোতে মা রোজিনার সুন্দর দেহবল্লরীর কিছু অংশ, নগ্ন বাহু, বগল দেখতে পেল। ছেলের মনে হল তার মা শারীরিক দিক দিয়ে খুবই পরিষ্কার পরিচ্ছন্ন এক পরিণত যৌবনা মহিলা। চাঁদের আলোয় এক ঝলক দেখতে পাওয়া মার শরীরের বগলটাকে খুব স্নিগ্ধ, সুন্দর ও পরিষ্কার মনে হল। এমন পরিচ্ছন্ন নারীই রিজভীর পছন্দ।

মায়ের এই উদাসী ভাবভঙ্গি ছেলে খুব ভালো করে চেনে। এই পাহাড়ের বাড়িতে মা আসার পর থেকে দেখছে, মাঝেমাঝেই তার বিধবা মা তার বাবার শোকে মুহ্যমান হয়ে পড়ে। আজ বোধহয় তেমনি একদিন। তার উপর রিজভী দেরি করে ঘরে ফেরায় হয়তো মা আরো বেশি একাকিত্বে ভুগছে। মাকে সান্ত্বনা দিয়ে ছেলে বলে,

– মা, কিসের এত দুঃখ তোমার? এই যে তোমার ছেলে তো তোমার পাশেই বসা?

– (মার অনমনা কন্ঠ) সে তুই বুঝবি না, খোকা। এদেশে অল্প বয়সে বিধবা মহিলার কষ্ট অনেক। বিশেষ করে ঢাকা শহরে এসব সমস্যা বেশি। মানুষজন কটু কথা বলে। আমার ঢাকায় ফিরতে ইচ্ছা হয় না আর।

– তা বেশ তো, তুমি এখানেই থাকো না মা। এই প্রত্যন্ত গ্রামাঞ্চলে কে তোমাকে বৈধব্যের খোঁটা দেবে! যতদিন খুশি থাকো তোমার ছেলের ঘরে।

এসময়, পাশে বসা ছেলের চোখে চোখ রেখে তাকায় মা। চাঁদের আলোয় রিজভী দেখে তার মার চোখে তার জন্যে প্রবল মমতা। বিপত্নীক ছেলের শোকাবহ একাকীত্ব অনুভব করছে যেন মা রোজিনা। কাঠের গুড়ির উপর বসা ছেলের বাম হাতের উপর নিজের নরম-কোমল ডান হাত রেখে মা বলে,

– তুই যখন আবার বিয়ের কথা মাথায় তুলছিস না, তখন এম্নিতেই তোর এই সংসারেই আমার থাকতে হবে। নাহয় তোর সবকিছু বারো ভূতে লুটে খাবে। তা খোকারে, তুই কখনো আমাকে ফেলে চলে যাবি নাতো?

– (ছেলে মায়ের হাতখানি নিজের কোলে টেনে বলে) আমি সবসময় তোমার পাশেই থাকবো, মামনি। তোমায় ফেলে কোথাও যাবো না। বৌ হারিয়ে তুমিই তো এখন আমার সব।

রিজভী আরেকেটু কাছে ঘেঁষে রোজিনার হাত ধরলো। তারপর হঠাৎ কি এক আবেগে বামে বসা মার দেহটা বাম হাতে জড়িয়ে এক টানে বুকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদতে লাগলো। মায়ের দেহের সান্নিধ্যে ছেলের সব দুঃখকষ্ট কান্না হয়ে ঝড়তে লাগলো। এদিকে, মা রোজিনা রিজভীর বুকে আছড়ে পরাটাতে একটু ধাতস্ত হয়ে সে-ও ছেলেকে ডান হাতে জড়িয়ে ধরে বলল,

– নারে, বাছা কাঁদিস না। তোর যেমন বৌ গেছে, আমারো তেমন স্বামী গেছে। তোর মত অল্প বয়সেই তোর বাবাকে হারিয়েছি আমি। তোর কষ্ট আমি বুঝিরে, খোকা। তোর জন্য আমি সবসময় আছিরে। তুই শুধু এই সংসারের জন্য বিশ্বস্ত থাকিস।

রিজভীর ক্রন্দনের দমকে দমকে রোজিনার শরীর একটু একটু শিথিল হতে লাগলো। রাতের নিস্তব্ধ পাহাড়ি পরিবেশে, ছেলের বলশালী বুকে মার নরম দুধজোড়াসহ বুক চ্যাপ্টা হয়ে লেগে পেট পর্যন্ত মিশে আছে। মার নরম বুকের স্পর্শে রিজভীর কান্না থেমে গেল। অনেকদিন পর আবার বুকে নারী দেহের অস্তিত্বটা তাকে চনমনে করে দিল। মেয়ে মানুষের শরীর যে এত নরম হয় সেটা তার মার শরীর জড়িয়ে না ধরলে সে কখনোই বুঝতে পারত না।

এদিকে, রোজিনার খোলা বাম হাত হঠাৎ রিজভীর জানু সন্ধিতে নেমে গেল। সাথে সাথে রোজিনা আঁতকে উঠলো যেন! মনে হলো তার ২৭ বছরের ছেলের পরনের লুঙ্গীর তলে একটি নরম অজগর সাপ পেঁচিয়ে বসে আছে। রোজিনা ভাবছে, “আচ্ছা, বৌমার মুখে শোনা ও রাতের বেলা লুকিয়ে দেখা এই তবে সেই বিশাল অঙ্গ! মাগো! এমন নরম অবস্থাতেও এত বড়! শক্ত হলে এটা তবে কত বড় হবে কে জানে!”

ছেলের বুকে চেপে এসব ভেবে কুল পায় না রোজিনা। তার মাঝ-যৌবনের নারী শরীরের কোথায় জানি উত্তাপ লাগতে লাগলো। দেহের এই উষ্ণতা কাটিয়ে রোজিনা ফিসফিস কন্ঠে বলে,

– খোকারে, তুই তো প্রতিদিন অনেকটা সময় কাঠের কাজ ও ব্যবসা নিয়ে থাকিস। এদিকে আমার তো একলা ঘরে সময় কাটে না। আগে তো তাও বৌমার সাথে গল্প করে সময় চলে যেতো। এখন কি নিয়ে ব্যস্ত থাকি বল?

– (ছেলে মাকে বুকে চেপে ধরেই বলে) এইতো আমি আছি৷ আমায় নিয়ে তুমি ব্যস্ত থাকো, মা।

– (ছেলের বোকামোতে মজা পেয়ে মা ফিক করে মুচকি হাসে) হিহিহি বোকা ছেলের কথা শোন! তুই কি এখনো কচি বাচ্চাটি আছিস যে তোকে নিয়ে ব্যস্ত থাকবো?

– (ছেলে মার রসিকতা গায়ে তোলে না) হুম, চাইলেই পরিণত ছেলেকে নিয়ে ব্যস্ত থাকা যায়, আম্মাজান। ছোটবেলার ছেলেকে নিয়ে ব্যস্ততা একরকম, বড় হয়ে সেটা আরেক রকম।

– (মা তখনো মুচকি হাসছেই) আচ্ছা, সেটা তুই ঘরে থাকলে তোকে নিয়ে ব্যস্ত থাকবো নে। যখন তুই থাকবি না ঘরে তখন কিভাবে সময় কাটাবো সেটা বল?

– সেটা তুমিই বলো মা, কি নিয়ে থাকতে চাও তুমি?

– (মা কি যেন খানিকক্ষণ চিন্তা করে, তারপর বলে) খোকারে, আমার কাপড় সেলাই-এর হাত খুব ভালো। তুই আমাকে একটা সেলাই মেশিন কিনে দিস। আর বাজার থেকে তুই কেবল সুতি বা থান কাপড় নিয়ে আসবি। এখন থেকে আমার নিজের পরনের শাড়ি, ব্লাউজ, পেটিকোট, তোর পরনের লুঙ্গি, শার্ট, ফতুয়া সব আমি ঘরেই সেলাই করে বানিয়ে নিবো।

– বেশ, কালই তবে তোমার জন্য সেলাই মেশিন ও লম্বা থান কাপড় কিনে আনবো।

– আচ্ছা, ঠিক আছে। আজ অনেক রাত হয়েছে। এখন চল বাবা, ঘরে চল তোকে খাবার দিই।

মার দেহটা ছেলে তার বুক থেকে ছেড়ে দিতেই তারা দুজনে উঠে ঘরের দিকে পা বাড়ালো। রাতের খাওয়া সারা দরকার। এই ফাঁকে পাঠক বন্ধুদের রিজভীর মা রোজিনা আক্তারের দৈহিক সৌন্দর্যের বিবরণ জানিয়ে রাখি।

৪২ বছরের মাঝবয়সী মা রোজিনা ৫ ফুট ৪ উচ্চতার এক সুন্দরী ডবকা মহিলা। আরো দশটা বাঙালি নারীদের মতই শ্যামলা বরণ দেহ। এই শ্যামলা বরনেই তাকে যেন সবথেকে বেশি মানায়, পিতল বরণ দেহে আলো পড়তেই ঝকমকিয়ে যৌবনের দ্যুতি বিচ্ছুরণ করে। সুন্দর একখানা গোলগাল মুখ, খুবই সুশ্রী মায়াকাড়া মুখের গড়ন। মা জননী নিয়ম মাফিক জীবন যাপন করে বিধায় মুখে বয়সের ছাপও খুব বেশি পড়েনি। রয়েসয়ে খাওয়া দাওয়া করার পাশাপাশি ঘরসংসারের কাজে পরিশ্রমের জন্য রোজিনার শরীরে অনাকাঙ্ক্ষিত চর্বিও জমে নি।

তবে, রোজিনার দেহের সবথেকে বৃহৎ অংশ – তার বুকের প্রায় পুরোটা জুড়ে বিস্তৃত বিশাল বড় বড় দুখানা ম্যানা। যা বাড়তে বাড়তে বিদেশি অস্ট্রেলিয়ান গাভীর ওলানের মত আকার পেয়েছে। সেগুলোর মাথায় পাকা বড়ইয়ের মতো বড় বড় কালো স্তনবৃন্ত। এত বড় ম্যানা ঢাকতে রোজিনা আক্তার এখনো ৪০ সাইজের ডাবল ডি-কাপ মাপের ব্লাউজ ব্যবহার করে। পাছাখানাও মানানসই রকম বড়, প্রায় ৩৮ সাইজের। তবে কোমড়ে তেমন মেদ নেই বলে সেটা এখনো ৩৫ সাইজেই আটকে আছে। সব মিলিয়ে রোজিনার ৪০-৩৫-৩৮ সাইজের দেহটার ওজন প্রায় ৭০ কেজি।

তবে তার এমন বিশালাকৃতির ডবকা মাইগুলোতে স্বামীর মৃত্যুর পর গেল ৮ বছরে কোন পুরুষের হাতে পড়েনি। তাই সেগুলো এখনো ভীষণ টাটকা! তেমন একটা ঝোলা নয় ম্যানাজোড়া। ব্লাউজের আড়ালে সতেজে খাড়া হয়ে স্যালুট জানায় যেন! এমন একজোড়া ম্যানা টেপার সুযোগ পেলে জনমের মত সাধ মিটিয়ে আদর করা যায়! বাঙালি মুসলিম বিধবা নারীদের মত স্বামী মৃত্যুর পর অদ্যাবধি সুতি বা থান কাপড়ের সাদা শাড়ি, ব্লাউজ, পেটিকোট পড়ে এসেছে রোজিনা। রঙিন রঙবেরঙের পোশাক তার নেই। ঘুমুনোর জন্য গরমের সময় মেক্সি পড়লেও সেটাও সাদা রঙের।

স্বামী মৃত্যুর পর থেকে অন্তর্বাস বা ব্রা-পেন্টি পড়াও বাদ দিয়েছে মা রোজিনা। এসব পড়লে তার বড়সড় দুধ আরো বেশি ফুটে বেড়িয়ে থাকে বলে এসব আন্ডারগার্মেন্টস বহুদিন ধরেই সে পড়ে না। তবে, ঘরের বাইরে গেলে সে একটা সাদা রঙের পাতলা বয়েল (১০০% সুতি বয়েল কাপড়)-এর হাতাকাটা ছোট্ট ব্লাউজ পড়ে, তার উপরে সুতি সাদা হাতা-ওয়ালা ব্লাউজ পরে। ফলে বুকটা পেটের দিকে অনেকটা নীচু হয়ে থাকে এতে কম খাড়া দেখায়।

রোজিনা ভালো করেই জানে ওর বুক অন্য সব মহিলার চাইতে ভারী আর বড়। যে কারনে পুরুষরা রোজিনার চোখের দিকে চাওয়ার আগে বুকের দিকে তাকায়। ছোটমেয়ে ও জামাইয়ের পরিবারে ঢাকার মিরপুরে থাকার সময় আশেপাশের ছেলেবুড়োর দল রোজিনাকে দেখলেই অশ্লীল টিপ্পনী কাটতো, “বাবাগো বাবা, বিধবা বেডির বুক দেখো! কত শত টিপা খাইলে এই মোটা তরমুজ বুকে ধরে। জাঁদরেল বেডিরে, বাবা!”

এমনকি প্রতিবেশী মহিলার দল আরো বেশি বলত। রোজিনার চরিত্র নিয়েও সন্দেহ প্রকাশ করত। রোজিনাকে “মাগী, খানকি” নামে ডেকে বাজে ভাষায় নিজেদের মাঝে তার ভরাট, জাস্তি দেহটার মজা লুটতো। এসব আজেবাজে কটুকথা রোজিনার মোটেই ভালো লাগতো না বলে শেষ দিকে ঢাকায় থাকা তার জন্য একেবারেই অসম্ভব হয়ে উঠেছিল।

তবে, ছেলের এই গারো পাহাড়ের গ্রামে আসার পর থেহে এখন আর সে সব যন্ত্রনা নাই। যেমন ইচ্ছে পোশাক পড়ে থাকা যায়। শহরের মানুষের মত গ্রামের সাধাসিধে মানুষের এতশত কটুক্তি করার অভ্যাস নেই। রিজভীর সুনামের বদৌলতে মা হিসেবে রোজিনাকেও আশেপাশের পুরুষ-মহিলারা শ্রদ্ধা ও সম্মান করে চলে। তাছাড়া, পাহাড়ি গ্রামের মানুষ এম্নিতেই ছোট খোলামেলা পোশাক পড়ে বলে তাদের প্রায় সব মহিলারই শরীরের বেশীরভাগটাই দেখা যায়। তাই, এখানে আসার পর গত ৬ মাস হলো রোজিনা ফুলহাতা ব্লাউজ পরা বলতে গেলে বাদই দিয়েছে। হাতাকাটা বয়েলের সাদা ছোট ব্লাউজ, খাটো করে পড়া সাদা পেটিকোট ও গ্রাম্য ভঙ্গিতে এক প্যাঁচে পড়া সাদা শাড়ি – এভাবেই ঘরের পরিবেশে সে থাকতো। রাতে ঘুমোনোর সময় পাতলা বয়েলের মেক্সি। এসব সংক্ষিপ্ত পোশাকেই তার বড় দুধের ডবকা দেহটা বেশ আরাম পেত।

এভাবেই, বৌমার মৃত্যুর পর রোজিনা ছেলের সংসারের ঘর গেরস্থলী দেখভাল করে ভালোই দিনযাপন করছিল৷ ঠিক সকাল আট ঘটিকায় ছেলের কাঠ ব্যবসার দোকানে যাওয়ার আগে সে ঘুম থেকে উঠে কর্মঠ ছেলের জন্য নাস্তা বানানো শুরু করে। রিজভী নাস্তা খেয়ে চলে গেলে, দশটার দিকে দুপুরের রান্না চড়ায়। রান্না হয়ে গেলে পরে, সে বাড়ির সব্জি বাগান ও গাছ-গাছালির যত্ন নেয়, পুকুর পারের ছোট ছোট ফুলের গাছগুলো, দেওয়ালের সাথে লাগানো নারিকেল ও সুপারিগাছ – এসব কিছুর দেখভাল করতে করতে ছেলের গাবরাখালি গ্রামের বাড়ীটাকে তার বড় বেশি ভালো লাগে।

দুপুরের দিকে বাড়ির সন্নিকটে থাকা পুকুরে গোসল সেরে, কাপড় ধুয়ে রান্নাঘরে খাবার আয়োজন করে রোজিনা। এর মধ্যে ছেলে রিজভী দুপুরে দোকানের কাজে সামান্য বিরতি দিয়ে ঘরে ফিরে গোসল সেরে মার সাথে খেতে বসে। মাঝে মাঝেই তাদের মা-ছেলের একসাথে পুকুর ঘাটে গোসল করা হয়। দুপুরের খাওয়া সেরে ছেলে আবার কাঠমিস্ত্রীর কাজে চলে গেলে এবার মূল ঘরে ঢুকে দরজায় খিল এঁটে দুপুরে ঘন্টা দু’য়েকের আয়েশী “ভাত-ঘুম” দেয় মা রোজিনা। বিকেলে রোদ কমে এলে ঘুম থেকে উঠে বিকেলের চা-নাস্তা করে, বাজার থেকে ছেলের কিনে দেয়া সেলাই মেশিনে নিজের ও ছেলের জামাকাপড় তৈরি ও সেলাইয়ের কাজে বসে। সন্ধ্যা নাগাদ সেলাই মেশিন চালানো বন্ধ করে রান্নাঘরে গিয়ে রাতের খাবারের রান্না চড়ায়।

এর মাঝে সন্ধ্যার পরপরই ছেলে রিজভী ঘরে ফিরে আসে। তখন, রান্না করার ফাঁকেই ঘরে বসানো রঙিন ৩২” টিভিতে বাংলাদেশ টেলিভিশন বা বিটিভি’র কোন সিনেমা বা গানের অনুষ্ঠান দেখে। মা ছেলে একসাথে বসে এই টিভির অনুষ্ঠানগুলো উপভোগ করে। তাদের দুজনেরই প্রিয় অনুষ্ঠান পুরনো দিনের বাংলা ছায়াছবি। ঘন্টা দুয়েক টিভি দেখে রান্নাঘরে ফের রাতের খাবার সারে তারা দুজন। তারপর উঠোনে বসে কিছুক্ষণ মায়েপুতে গল্পগুজব করে, কখনো ঢাকায় থাকা ছোটবোন ও ভগ্নিপতির সাথে ফোনে কথা বলে রাতে যে যার ঘরে ঘুমোতে যায় তারা। এখনো আগের মতই দুই রুমের বাড়ির দুটো আলাদা রুমে তারা ঘুমায়।

মাঝে মাঝে সন্ধ্যায় টিভি দেখা বাদ দিয়ে, মা-ছেলে মিলে গ্রামের কোন সামাজিক অনুষ্ঠান বা গান-বাজনা, যাত্র-পালার আসর উপভোগ করতে যেত। কখনো বা আশেপাশের পাড়া-প্রতিবেশীদের বাসায় যেত বা তাদেরকে নিজেদের বাসায় আনতো। শ’পাঁচেক মানুষের এই গ্রামে এভাবে সামাজিক সম্পর্কের কারণে সবাই সবাইকে চিনতো। গ্রামের সকলেই মা রোজিনার প্রশংসা করতো যে, ছেলের একাকিত্ব কাটাতে ঢাকার জীবন ফেলে সে গ্রামে থেকে ছেলেকে সঙ্গ দিচ্ছে। ছেলে রিজভীকে সবাই বলতো যে, এমন লক্ষ্মী মায়ের আদর-যত্নের প্রতি যেন ছেলে সর্বদা সজাগ দৃষ্টি রাখে।

এভাবেই ছেলের গ্রামের বাড়িতে বড্ড আরামে, আয়েশে, সুখের ঘোরে দিন কাটছিল রোজিনার বিধবা সুখী জীবন। “আহ, বাকি জীবনটা এখানে এই গারো পাহাড়েই কাটিয়ে দিলে মন্দ হতো না”, মনে মনে ভাবে মা রোজিনা। ততদিনে বৌমার মৃত্যুর পর তিন মাস কেটে গেছে। বৌ মরার শোক ভুলে ছেলে সম্পূর্ণ স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

তবে, রোজিনার এভাবে অলস সময় কাটানোর কারনে তার শরীরটা একটু মুটিয়ে গিয়েছে। এতে অবশ্য তাকে মোটেও খারাপ লাগে না, বরং আরো আকর্ষনীয়, রসালো হয়েছে সে। বুকটা বিশাল থেকে বিশাল-তর হয়েছে। বুকজোড়ার মাপ ৪০ সাইজ থেকে আরো বৃদ্ধি পেয়ে ৪২ ডাবল ডি কাপ সাইজে এসে ঠেকেছে। শরীরের ভর সামলিয়ে রোজিনার পাছার দাবনা জোড়াও ৩৮ থেকে আরেকটু বেড়ে এখন ৪০ সাইজ। কোমর সামান্য বেড়ে ৩৬ সাইজে যাওয়ায় তার ৪২-৩৬-৪০ সাইজের শ্যামলা বরন, মাংস ঠাসা ৫ ফুট ৪ ইঞ্চির দেহটা আরো দর্শনীয় বস্তুতে পরিণত হয়েছে। মার গালটা ও গলার নীচের প্রান্তর বেশ বড় হয়ে গেছে। গলার তলের চিকন চিকন ভাজগুলো আরো ঘন ও সুন্দর হয়েছে। হাতের বাহু ও বগলের কাছটা আরো মোটা হয়েছে ও কোমরের ভাঁজ বেশ চওড়া ও মাংশল হয়েছে। তার ওজন ৭০ কেজি থেকে বৃদ্ধি পেয়ে এখন ৭৫ কেজির আশেপাশে।

ইদানীং মা রোজিনা আক্তার লক্ষ্য করেছে, তার এই পরিবর্তিত ও আরো লাস্যময়ী দেহবল্লরীর কারণে তার বিপত্নীক যুবক সন্তান রিজভী আহমেদ ভুঁইয়া কেমন যেন ঠারে-ঠোরে, চোখের কোণা দিয়ে ওর বুকের দিকে তাকায়। মার দিকে নজর হানার সময় রিজভীর চোখ লোভাতুর সাপের মত ঝকমক করে। এতে রোজিনা অস্বস্থি বোধ করলেও তার খারাপ লাগে না সন্তানের এই চাউনিটা। সেলাই মেশিনে বয়েল কাপড়ের স্লিভলেস হাতার সাদা ব্লাউজগুলো আরো টাইট ও ছোট করে বানায় যেন ছেলের আরো ভালোভাবে তার মা জননীকে দেখতে সুবিধা হয়।

ওদের মা-ছেলের মাত্র এই দুজনের সংসারে ছেলেটা তার মাকে অনেক সময় দেয়। সত্যি বলতে, ছেলের এই ২৭ বছরের পুরো জীবনটাই এখন তার মাকে নিয়ে। সাধারণত, এই বয়সে ছেলেরা কতই না মৌজ-ফুর্তি করে, বাসার বাইরে আড্ডা-ঘোরাফেরায় সময় দেয়। কিন্তু, সৃষ্টিকর্তার অশেষ রহমতে লক্ষ্ণী ছেলে রিজভীকে কখনো রোজিনা বাহিরে রাত কাটাতে দেখেনি, আড্ডা দিতে যায় নি, অসৎ সঙ্গে যায় নি। অথচ রিজভী যদি কখনো মায়ের কাছে এসে একদিন বাহিরে রাত কাটাবার আবদার জানায়, তাহলে রোজিনা ছেলেকে মানা করবে কোন যুক্তিতে?!

তাই রোজিনার মনে হয়, বৌমার মৃত্যুর পর ছেলে যদি নিজের বিধবা মায়ের হৃষ্টপুষ্ট, লাস্যময়ী দেহটা দেখে মজা পায়, তবে পাক না, তখুশি তাকাক না, তাতে কি অসুবিধে?! মার প্রতি প্রলোভন দেখিয়ে ঘরের পুরুষ ঘরেই থাকলো। বৌমার মৃত্যুর পর থেকেই নিজ ঘরে একলা রাত কাটায় ছেলে। কোন আজেবাজে মেয়ে আনে না। রিজভী যেহেতু তার নারী দেহের দিকে তাকাবেই, তবে তার উচিত তার যৌবন রসে ভরপুর দেহটাকে সুন্দরভাবে ছেলের সামনে উপস্থাপন করা। অল্প বয়েসি এসব ছেলেরা ঝোলা স্তন পছন্দ করে না। কাজেই রোজিনা তার ৪২ সাইজের স্তন টাইট দেখাতে বুক খোলা, পিঠ খোলা, অল্প বোতামের খুব টাইট ব্লাউজ পড়তে থাকলো৷ পেটিকোট গুলোও পাছার কাছে টাইট করে বানিয়ে খাটো মাপে পড়তো যেন সেটা হাঁটু পার হয়ে একটু নিচে গিয়েই কাপড় শেষ হয়৷ সাদা শাড়িটা একটানে পড়ে আঁচলটা পেঁচিয়ে চিকন করে নিয়ে দুই বড় স্তনের মাঝে ঢুকিয়ে দুধগুলো ফুলিয়ে রাখতো৷ বড় স্তন ও বড় পাছার ৪২ বছরের টগবগে হস্তিনী নারী রোজিনাকে এভাবে দেখলে ২৭ বছরের ছেলে রিজভী কোন ছাড়! বড় বড় মুনি-ঋষিরও ধ্যান ভেঙে যাবে, তার ডবকা দেহে নজর যাবেই যাবে!

কেবলমাত্র নিজের ডবকা শরীর দেখিয়ে নয়, বরং ছেলের আদরযত্নের প্রতি খেয়াল রাখার পরিমাণ আগের চেয়ে অনেক বৃদ্ধি করে মা রোজিনা। ছেলের পছন্দমতো খাবার রান্না করে ছেলেকে পাশে বসিয়ে কখনো কখনো হাতে তুলে খাইয়ে দেয় সে। রিজভীর বাইরে পড়ার শার্ট, প্যান্ট, ফতুয়া, লুঙ্গি, গেঞ্জি ধুয়ে গরম কয়লার ইস্ত্রি বুলিয়ে দিয়ে নিপাট করে রাখে। এমন কি ছেলের ব্যবহারের চার-পাঁচটা আন্ডারওয়ার-ও নিয়মিত ধুয়ে রাখে। একজন স্ত্রী যেভাবে তার স্বামীর খেয়াল রাখে বা সেবা করে, সেভাবেই বিপত্নীক জোয়ান ছেলের আদরযত্ন করছিল গৃহস্থালি কর্মে সুনিপুণা তার বিধবা মা।

বাড়িতে যে রুমটা রিজভী ও তার বৌ ব্যবহার করত, সেই রুমের কাপড় রাখার ওয়ার ড্রোব ও আলমারিতে এখন রিজভীর জামাকাপড়ের পাশাপাশি মা রোজিনা তার নিজের শাড়ি-ব্লাউজ-সায়া রাখে৷ উপরন্তু, ছেলের ঘরের আলনাতেও মা ও ছেলে দুজনেরই পরনের কাপড়, গামছা থাকে। ইতোমধ্যে মৃত বৌমার সমস্ত কাপড় রোজিনা ঘর থেকে সড়িয়ে ফেলেছে ও সেগুলো আশেপাশের মেয়ে মহিলাদের মাঝে বিনামূল্যে বিতরণ করেছে, যেন বৌমার কোন স্মৃতি ঘরে না থাকে। একইভাবে, ছেলের ঘরে বৌমার জন্য কেনা ড্রেসিং টেবিলের দখল নিয়েছে মা রোজিনা, ড্রেসিং টেবিলে রাখা চিরুনি, মাথার ফিতা, কাঁটা-ক্লিপ-স্যানিটারি ন্যাপকিন থেকে শুরু করে সকল প্রসাধনী ও জিনিসপত্র তার। বৌমার ব্যবহৃত সকল প্রকার প্রসাধনী ও জিনিসপত্র ইতোমধ্যে বাইরে ফেলে দিয়েছে বা পুকুরে ডুবিয়ে সে নষ্ট করেছে। এমনকি, ঘরের দেয়ালে টানানো ছেলে-বৌমার বিয়ের সময় তোলা বড় ছবিটা নামিয়ে, সেখানে ওই বিয়েতেই তোলা মা-ছেলের যুগল ছবিটা টানিয়ে দেয় মা রোজিনা। এভাবেই, মৃত বৌমার ঘরে থাকা সমস্ত স্মৃতিচিহ্ন হটিয়ে দিয়ে, বৌমার স্থলে নিজের মোহনীয় নারীত্বকে প্রতিস্থাপনের চেষ্টায় ব্রতী হয় রিজভীর যুবতী মা রোজিনা।

বিশেষ করে, ছেলের শোবার ঘরে রোজিনার টানানো মা-ছেলের বাঁধানো ছবিটা দেখে তাদের বাড়িতে আসা আশেপাশের গ্রামের সকলেই মুগ্ধ হয়ে যায়। ছেলের পাশে মাকে যে কত সুন্দর মানিয়েছে তার উচ্ছসিত প্রশংসা করে গ্রামবাসী সবাই,
“আহ বাহ বাহ! কি সুন্দর ছবি! যেন সোনায় সোহাগা! কে বলবে এরা মা-ছেলে! সৃষ্টিকর্তা যেন এদের দুজনকে বন্ধু-বান্ধবী হিসেবে বানিয়েছেন ৷ ছেলেটা একদম মায়ের মতই হয়েছে বটে!”

মূলত শুধুমাত্র রাতে থাকার জন্য পাশের ঘরটা ব্যবহার করলেও রোজিনার বাকি সব কাজ এই ছেলের বড় ঘরটায় হতো। এমনকি ঘরের ৩২” টিভি-টাও ছেলের ঘরে টেবিলে বসিয়ে ছেলের বিছানায় মা-ছেলে পাশাপাশি বসে দেখে। এভাবে, ছেলে ঘরে থাকলেও কাজ-কর্ম বা বিনোদনের জন্য সবসময় সর্বক্ষণ মা রোজিনা ছেলে রিজভীর চোখের সামনেই থাকতো। সারাদিন ছেলের সম্মুখেই হাঁটাচলা, ঘোরাফেরা করে তার ঘরের কাজকর্ম করা লাগতো। সব মিলিয়ে রোজিনার সার্বিক গৃহিনী-সুলভ কার্যক্রমে রিজভী প্রকৃত অর্থেই তার সংসারে তার মায়ের উপস্থিতি একজন পুরুষ হিসেবে উপভোগ করতে থাকলো। এভাবে দিনে দিনে মার প্রতি রিজভীর অনুরাগ আরো বৃদ্ধি পেতে থাকে।

ইদানীং এখানে গরমটা একটু বেশি বেড়ে গেছে। পাহাড়ের পাদদেশে এই এক সমস্যা। গরমের সময় গরম লাগে বেশি, আবার শীতের সময় অন্য এলাকার চাইতে শীত পরে বেশি। এই অসহ্য গরমে বিকালের দিকে যখন বাতাস থাকে না, তখন পাহাড়ের আড়ালে পরা পুরো গ্রামটিকে একটি গরম “টিফিন বাক্স”-এর মত মনে হয়। বাড়িতে কেউ না থাকার কারনে প্রচন্ড গরমের হাত থেকে স্বস্তি পেতে রোজিনা ব্লাউজ পেটিকোট সব খুলে আদুল দেহে কেবল পাতলা সাদা সুতি শাড়ি পড়ে থাকতো। এভাবে একদিন বিকালে আদুল দেহে সেলাই মেশিন চালানো মার শ্যামলা দেহে বুকের দুপাশ দিয়ে বেরুনো মস্তবড় জাম্বুরার মত বুকজোড়া ছেলে চাক্ষুষ করে৷ এই গরমে প্রায়ই সে তার মার দেহের বিপুল যৌবনা ঐশ্বর্যের গুরুত্বপূর্ণ সব নিদর্শন উপভোগ করে।

রিজভী যখন সারাদিনের কাজ শেষে বিকালের দিকে ঘরে আসে, রোজিনা তখন হাসিমুখে ঘরের বারান্দার গেট খুলে দেয়। রোজিনার ভেতরে যুবক সন্তান রিজভীকে নিয়ে কোন জড়তা এখন আর কাজ করে না। কেন জানি মনে হয় রিজভী ওর অস্তিত্বের একটা অংশ। কাজেই মা তার শাড়ির আঁচল শুধু বুকের ঊপর দিয়ে পিছনে কাধে ফেলে রেখেই দুপাশের নগ্ন, মাংসল বাহু খোলা রাখে। রিজভী এই ফাঁকে চোখের কোণা দিয়ে চেয়ে তার মার সুন্দর মাংসল হাত দেখে। ছেলেকে ঘরে ঢুকিয়ে রোজিনা দরজার উপরের ছিটকিনি বন্ধ করার সময় মার কাঁধসহ হাত নড়াচড়া করাতে মায়ের ঘামে-ভেজা বগলের অংশ, এবং ছিটকিনি টেনে ঘরের ভেতর ঘুরে দাঁড়ানোর সময় মার উর্ধ্বমুখী বাহুমূলে সুন্দর পরিষ্কার বগল দেখতে পেয়ে জোয়ান মরদ রিজভীর দম বন্ধ হয়ে আসে।

ছোটবেলা থেকেই রিজভী দেখেছে তার মা খুব পরিষ্কার পরিচ্ছন থাকতে ভালোবাসে। নিয়মিত গোসল করা, তেল সাবান ক্রিম ইত্যাদি প্রসাধনী ব্যবহারের কারণে মার শরীর থেকে কখনো বাজে ঘামের গন্ধ বের হয় না। তাই, মার বগল থেকে ঘামের কটু গন্ধের বদলে কেমন যেন মেয়েলী সুরভীর সুবাস পেলো রিজভী। অধিকন্ত, সে স্পষ্ট দেখলো – মার বগলতলী একেবারে ক্লিন করা। কোন লোম, ময়লা নেই। নিয়মিত ‘ভিট’ ব্যবহার করে বগল, যোনীসহ নারী দেহের সব গোপনাঙ্গের চুল-লোম পরিস্কার পরিচ্ছন্ন রাখার অভ্যাস রোজিনার। বিধবা হলেও তার পরিচ্ছন্ন থাকার বাতিক কমেনি। গলায়, কাঁধে, ঘাড়ের উন্মুক্ত স্থানে সুরভিত আতর, ক্রিম লাগিয়ে রাখতো। এছাড়া, রোজিনা সকালে ও বিকালের চা-নাস্তার পর মিস্টি মশলা দিয়ে পান খায়। এতে কেমন যেন সুমিষ্ট একটা সুঘ্রাণে তার শরীর জুড়িয়ে থাকতো সবসময়।

রিজভী রোজ সকালে কাঠের ব্যবসায় যাবার আগে ঘরের বারান্দায় বসে চা খেতে খেতে মাকে উঠোন ঝাড়ু দিতে দেখে। সেদিন সকালে দমকা বাতাসের মধ্যেই রান্নাঘর আর দালানের মাঝের জায়গাটা মা ঝাড়ু দেয়া আরম্ভ করলো। বাতাসে মার পাতলা ফিনফিনে সাদা শাড়ি ফুলে ফুলে উঠছে, মাঝে মাঝেই আঁচল খসে পড়ছে, স্লিভলেস ব্লাউজ ফেটে দু’টো ম্যানা ছিঁড়ে বেরিয়ে আসতে চাইছে যেন, আর এভাবেই মা রোজিনা ঝাড়ু দিচ্ছে। এটা দেখে ছেলের পুরুষাঙ্গ চনমনিয়ে উঠে। তার জন্মদায়িনীর দুধজোড়া যে কত বড় এবার পরিষ্কার বুঝতে পারে সন্তান। ঝুঁকে উঠোন ঝাড়ু দেয়াতে মার দুধ ব্লাউজ-সহ ঝুলে গেল, কিন্তু এত বড় দুধ যে টাইট ব্লাউজের নিচের দিকে পুরো দুধের নিম্নমুখী চাপ সামলাতে অক্ষমতায় ব্লাউজের দুই সাইডে স্ফিত হয়ে ব্লাউজের গভীর করে কাটা গলার অংশ দিয়ে উপচে বেড়িয়ে পড়তে চাইছে। মা যখন দালানের দিকে ফিরলো, তখন তার গিরি উপত্যকার মত গহীন রহস্যময় ক্লিভেজ দেখে রিজভীর ধোন পুরোটাই দাঁড়িয়ে গেল! কি গভীর, কি পুরুষ্ট, কি স্নিগ্ধ একজোড়া শ্যামলা, মায়াবী স্তন! মার ঝাড়ু দেয়া দেখার ফাঁকে বাম হাতটা লুঙ্গির উপর দিয়ে ধোনে চেপে দৈর্ঘ্য বরাবর আগুপিছু করে খিঁচতে লাগলো।

মাথা নিচু করে রোজিনা ঝাড়ু দিয়ে চলছে বলে একবারও উপরে তাকাচ্ছে না। যদিও সে জানে তার যুবক ছেলে এখন চোখ ছানাবড়া করে গোগ্রাসে তার মাঝবয়সী পরিণত দেহটা গিলছে। ছেলেকে আরেকটু উস্কে দিতে, গাছের ঝড়ে-পড়া পাতা তোলার উছিলায় রোজিনা হাঁটু ভাঁজ করে শরীরটা সামনে ঝুঁকিয়ে উবু হয়ে হাত নেড়ে পাতাগুলো একত্রে জড়ো করলো। এতে, হাঁটুর প্রেশারে তার বিশাল দুধ দুটো উর্ধ্বচাপ খেয়ে ব্লাউজের উপর দিয়ে বের হয়ে যাবার দশা! এই দৃশ্যে কুপোকাত হয়ে ছেলে রিজভী কাপড়ের উপর দিয়ে হাত মেরে তখন লুঙ্গিতে মাল আউট করে ফেলেছে। বীর্যপাতের উত্তেজনায় ছেলের মুখ দিয়ে হঠাৎ “আহহ ওহহ হুমম” ধ্বনিতে শীৎকার বের হয়ে গেল। রোজিনা ছেলের কামঘন গর্জন শুনে উঠোন থেকে ছেলের করুণ অবস্থা দেখে খিলখিল করে জোরে হাসি দিল। রিজভীও বারান্দায় বসে বোকার মত মার উদ্দেশ্যে পাল্টা হাসি দিয়ে দ্রুত ঘরে ঢোকে। তার লুঙ্গি পাল্টানো দরকার, বীর্যে মাখামাখি হয়ে গেছে লুঙ্গির কাপড়টা। সে আলনাতে বীর্য মাখা লুঙ্গি রেখে নতুন ফ্রেশ লুঙ্গি পড়ে। টিশার্ট পড়ে এরপর গটগট করে ঘর থেকে বেড়িয়ে কাজে যায়।

ছেলে কাজে যাবার পর মা রোজিনা ঘরের আলনার কাছে গিয়ে রিজভীর একটু আগে খুলে রাখা লুঙ্গির নিচের অংশে বিপুল পরিমাণ জায়গা জুড়ে কাপড়ে বীর্য লেগে থাকতে দেখে। এই মধ্যবয়সী মায়ের যৌবনের ঝলক দেখে নিজের পৌরুষ আটকাতে পারে নাই তার সন্তান। নিজের নারীত্বের ঐশ্বর্য নিয়ে গর্ব বোধ করে রোজিনা। “যাক, এই বয়সেও তার ধামড়ি-বেডি গতরটা তার ছেলের মত তরুণ ব্যাটা মানুষের মাথা ঘুরিয়ে দিতে পারে! এ এক বিরাট সাফল্য বটে!”, মনে মনে নিজের শারীরিক সম্পদে খুশি হয় সে। ছেলেকে আরো পরখ করে দেখার সিদ্ধান্ত নেয়।
কাঠমিস্ত্রীর কাজ করায় রিজভীর গায়ে প্রায়ই তেল-গ্রীজ-বার্নিশ-স্পিরিট এর দাগ লেগে থাকে। ছেলে দুপুরে ঘরে ফিরলে সেগুলো রোজিনা নিকটবর্তী পুকুরের ঘাটে রিজভীর গোসলের সময় সাবান লাগিয়ে ডলে ডলে পরিষ্কার করে দেয়। আজকেও তেমনি কিছু তেল-ময়লার দাগ রিজভীর ঘাড়ে, হাতে, কাঁধের সর্বত্র। ছেলেকে উঠোনে দেখে মা তাকে পুকুর ঘাটে যেতে বলে,

– খোকা, তুই ঘাটে যা। আমি আসছি। তোর গায়ে গ্রীজ, তেল লেগেছে। আমি ধুয়ে দিচ্ছি।

– আচ্ছা, মা। তুমিও গোসল সেরে নিও। দু’জন ঘাট থেকে ফিরে একসাথে খেয়ে নিবো।

রিজভী ঘাটে গিয়ে টলটলে কলমি ঢাকা পানিতে মুখটা ধুতে না ধুতেই তার মা এসে উপস্থিত। সেদিন দুপুরে ঘাটে আর কোন মানুষজন ছিল না। কেবল তারা দুজন। রিজভী তারাতারি তার স্যান্ডো গেঞ্জিটা মাথার উপর দিয়ে গলিয়ে ঘাটের সিড়িতে রেখে দিল। রোজিনার কাছে রিজভীর এই খালি গায়ের রুপটা দারুণ লাগে। ছেলের মাথার একরাশ কোঁকড়া চুল অনেকটা লম্বা হয়ে গিয়েছে। ছেলের বউ মারা যাবার পর থেকে সেটা আর কাটা হয় নাই, তাই এখন মাথার চুলগুলো কাঁধ বেয়ে নেমে বাবরি চুলের স্টাইল হয়েছে। এই দীর্ঘকায় বাবড়ি চুলে ছেলেকে দুর্দান্ত মানিয়েছে, যেটা মা রোজিনার খুব ভালো লাগে।

রোজিনা আরো দেখে, তার ছেলের গলার নীচ থেকে একেবারে তলপেটের গভীর পর্যন্ত ঘন চুলের জঙ্গল, অনেকটা এই গারো পাহাড়ের বনের মত। আর তেমনি ছেলের বগলে চুলের আধিক্য৷ রিজভীর বগলের চুল প্রায় বুকের চুলের সমান লম্বা, দেখে মনে হয় যেন তার বগল ও বুকের লোম এক সাথে মিশে গেছে। আগেই বলা হয়েছে – মা রোজিনা নিজে যদিও তার শরীরে বগল ও যোনির লোম রাখা একদমই পছন্দ করে না, তবে পুরুষদের ক্ষেত্রে বিষয়টা আলাদা। ছেলেদের গায়ে যত বেশি লোম, যত ঘন চুলের জঙ্গল – তত বেশি ছেলেদের পৌরুষ জাহির হয়। ঘন লোম-চুলের মরদদের যৌন ক্ষমতা অত্যন্ত বেশি হয় বলেও রোজিনা কোথায় যেন শুনেছে। তাই, ছেলের বনমানুষের মত লোমশ দেহটা খু্বই পছন্দ করে সে।

বড়ছেলে রিজভীর এই লোমশ শরীর কেন জানি তার নারী চিত্তে অন্যরকম একটা শিহরন জাগায়। “ইশ! এমন লোমশ পুরুষের বুকে সে যদি তার ডবকা স্তনদুটো প্রাণভরে বুকে চেপে ঘষতে পারতো। উহ কি যে সুখ হতো তার!”, নাহ রোজিনা আর বেশি কিছু ভাবতে চায় না। এম্নিতেই সে বিধবা, তার উপর এই পুরুষ তার নিজের পেটের ছেলে, তাই ইচ্ছে থাকলেও বেশিদূর ভাবতে পারে না সে। রিজভীর রোদে পোড়া তামাটে, পেশীবহুল, চওড়া কাঁধ ও সরু কোমড়ের বলশালী দেহটাকে সাক্ষাৎ গ্রীক দেবতার আদলে গড়া মূর্তির মত দর্শনীয় মনে হয়! মাঝে মাঝেই রিজভীর এই পাথরের মত খোদাই করা শরীরটাকে যেন প্রাচীন রোমান দেবতা হারকিউলিস এর মত দেখায়!

এসব এলোমেলো চিন্তার মাঝে মা রোজিনা ঘষে ঘষে রিজভীর শরীরের তেল ময়লা গ্রীজের দাগ তুলে দিয়েছে। গা ঘষা হয়ে যাওয়ার পর রিজভী ঘাটের এক কোণে গিয়ে লুঙ্গিসহ আদুল দেহে পুকুরে ডুব দিয়ে গোসল সাড়ে। রিজভী পুকুরে ডুব দিয়ে ঘাটে উঠে দেখে, তার মা মগে করে পুকুর থেকে পানি তুলে ঘাটের আরেক প্রান্তে বসে গোসল সারছে। সে দেখে তার মার ভেজা শরীরে টাইট ব্লাউজের কাঁধের দিক দিয়ে বেরিয়ে এসেছে। অনেক উঁচু পাহাড়ের মত বুক, দেখামাত্রই কেন জানি রিজভীর ধরতে ইচ্ছা করে। সে মনে মনে হিসাব কষে, তার মার পরিণত বুক তার অল্পবয়সী মৃত বউয়ের বুকের চাইতে কমপক্ষে দশগুন বড় ও ভারী হবে! মার দেহের ওজনের বড় একটা অংশ ওই বুকের পাহাড়-পর্বতে। মার স্লিভলেস বয়েলের ব্লাউজটা পিঠের ও পেটের কাছে দিয়ে প্রচণ্ড রকম শরীরের সাথে গেঁথে আছে। ব্লাউজটা ঠিক যেন ব্রেসিয়ারের মত টাইট ও ছোট। তার জননীর নিশ্চয়ই এত টাইট ব্লাউজে দম ফেলতে কষ্ট হয়!

ছেলের মাথার মধ্যে একটা ঘোর কাজ করে। মার ভেজা দেহটা দেখতে দেখতে রিজভী বলে ফেলে,

– মা, তোমার ব্লাউজটা অনেক ছোট। পুরনো বোধ হয়। তোমার গায়ে বেজায় টাইট হয়ে গেছে দেখছি!

– (ছেলের কথায় ঘাটে বসে লজ্জাবনত হাসি দেয় মা) হুম ঠিক ধরেছিসরে, সোনা। তোর এখানে শুধু খাই-দাই আর ঘুমাই। তোর বাড়ির আরাম-আয়েশে থেকে দ্যাখ কিভাবে আমার ওজন হু হু করে বাড়ছে! দুদিন পরপর জামাকাপড় টাইট হয়ে যাচ্ছে। সামনের হাটবারে তুই মেলা থেকে আমার জন্য কিছু খাদি বা সুতির কাপড় কবনে আনিস তো।

– থান কাপড় আনবো কেন মা? আমাকে তোমার শরীরের মাপ দাও। আমি অর্ডার দিয়ে রেডিমেড বানিয়ে নিয়ে আসবো। কতই বা আর দাম হবে!

– (গৃহিনী/সঞ্চয়ী মা এসব উটকো খরচের প্রস্তাবে সায় দেয় না) আরেহ না না লাগবে না, খোকা। শুধু শুধু বাড়তি খরচ। তুই খালি গজ কাপড় এনে দিস। তোর দেয়া সেলাই মেশিনে আমি ঘরে বানিয়ে নিব। এই যে দ্যাখ, পরনের এগুলোও তো সব বানানো। ঘরে পড়ার জামা কিনতে যাবি কোন দুঃখে!

– আহা খরচ নিয়ে তুমি ভেবো নাতো, মামনি। আমার একটামাত্র মা! খরচের ওসব আমি বুঝবো। তুমি তোমার মাপটা দাও দেখি?

– (রোজিনা বলতে ভীষণ লজ্জা পায়) তোর সাথে আর পারি না! আচ্ছা বেশ, শোন তবে, আমার উপরে ৪২ সাইজ, কোমরে ৩৬, আর পেছনে ৪০ মাপে আছি। হলো তো এবার!

ততক্ষণে গোসল সম্পন্ন হওয়ায় ভেজা কাপড়ে ঘাটে দাঁড়িয়ে ছেলের দিকে পেছন ফিরে বাসার দিকে হাঁটা দেয় মা। ভেজা শাড়ির আঁচল চেপে মুখের লাজরাঙা হাসি লুকচ্ছিল। এদিকে, ঘাটের কাছে ছেলে তখন নিশ্চল দাঁড়িয়ে আছে। এটা কি শুনলো সে! তার মার মত জাঁদরেল দেহের মহিলা এই গ্রামতো বটেই, ঢাকা শহরেও আর দ্বিতীয়টি আছে কিনা সন্দেহ! কি বিপুল বিশাল মাপ তার মায়ের৷ ৪২ সাইজের স্তন কি জিনিস, কত বড় হতে পারে রিজভীর ধারণাতেই ছিল না! মায়ের দেহের মাপ জেনে এতদিন বাদে কেন জানি এখন রিজভীর নিজের কাছে নিজেকে এই বাড়ীর ‘পুরুষ বা গৃহকর্তা’ বলে মনে হচ্ছে!

দুই দিন পড়ে রিজভী হালুয়াঘাটা উপজেলার বড় গঞ্জের বাজার থেকে বিকালের দিকে ঘরে ফিরে বরাবরের মতই মার জন্য আনা তার পছন্দের ফলমূলের বড় প্যাকেট রোজিনার হাতে দেয়। এরপর একটু মুচকি হাসি দিয়ে ছেলে চার সেট রেডিমেড ব্লাউজ-পেটিকোট-শাড়ির ম্যাচিং করা পোশাক বের করে মার হাতে দেয়। মার দেয়া মাপ অনুযায়ী স্লিভলেস ব্লাউজ, সায়া সব বানানো। চার সেটে চারটি ভিন্ন রং – গোলাপি, উজ্জ্বল হলুদ, আকাশী নীল ও গাঢ় কমলা। পুরো সেটের সব কাপড় একরঙের। উজ্বল বর্ণের এসব কাপড় মার শ্যামলা রঙের সাথে বড্ড ফুটবে বলে নিজ পছন্দে কিনেছে রিজভী৷ শুধু তাই নয়, মার চিরায়ত সাদা বয়েলের থান কাপড়ও বেশ অনেকখানি কিনেছে সে, যেটা দিয়ে মা সেলাই মেশিনে মাপমত জামা বুনে নিতে পারবে। এসব কাপড় দেখে রোজিনা তখন অবাক হয়ে রিজভীকে বলছিল,

– হায় হায় এতগুলো রেডিমেড জামা তোকে কে আনতে বলেছেরে, খোকা? করেছিস কি তুই? আশ্চর্যের ব্যাপার, এসব রঙ বেরঙের শাড়ি, ব্লাউজ, সায়া আমি কিভাবে পড়বো? তুই ভুলে গেছিস বাছা, তোর মা যে বিধবা নারী? মুসলিম রীতিতে, বিধবা হলে মহিলাদের রঙিন পোশাক পড়ে বাইরে যাওয়া একেবারে নিষেধ। তুই কি করতে এসব আনলি, হাঁদারাম?

– (ছেলে মুচকি হাসি দেয়) বারে, এই বাসায় আসার পর এই প্রথম তোমাকে পছন্দমতো দামী উপহার দিতে পারে না তোমার ছেলে? এতে এত অবাক হচ্ছো কেন, মা? আর তুমি তো এসব রঙিন পোশাক পরে ঘরের বাইরে যাবে না। এসবই এই বাড়ির ভেতর কেবল আমার সামনে পড়বে তুমি। বুঝেছো এবার, মামনি? ওই দ্যাখো, বাইরে পরার জন্য তোমার কথামত সাদা বয়েলের কাপড় এনেছি। যতখুশি জামাশাড়ি-ম্যাক্সি বানিয়ে নাও।

– (তবুও মা মিনমিন করে বাঁধা দেয়) তাই বলে রঙিন শাড়ি? আমি যে বিধবা, এসব আমায় মানাবে? তাও এই বয়সে?

– (মাকে আশ্বস্ত করে ছেলে) দিব্যি মানাবে মা। সবই আমার পছন্দ করে আনা, তোমাকে রাজকন্যার মত মানাবে। তোমার মোটেও তেমন বয়স হয়নি। এখনকার যুগে অনেকেই তোমার মত বয়সে নতুন বিয়ে করে সংসার শুরু করে।

রোজিনা ছেলের অকাট্য যুক্তি মেনে নিলো। পোষাকগুলো নিয়ে আলমারির দিকে যাচ্ছিল মা, পিছন থেকে আবার রিজভী বলল,

– মা, সাদা কাপড়গুলো বানানোর বিষয়ে আমার একটা পছন্দ আছে।

– (মার অবাক কন্ঠ) ওমা, তাই নাকি! বল কি পছন্দ?

– (ছেলে দুষ্টুমি মাখা স্বরে বলে) এই যে এই ম্যাগাজিনটা নাও। এখানকার মডেলদের মত করে তোমার ব্লাউজ, শাড়ি, সায়া বানানো চাই। তোমাকে মডেলদের ছাটে পোশাকে কেমন লাগে আমি দেখতে চাই, মা।

রিজভী তার কাপড়ের ব্যাগ থেকে একটা ইন্ডিয়ান আনন্দলোক ম্যাগাজিন বের করে দিল। এটা রোজিনার জন্যই রিজভী এনেছে। এর প্রচ্ছদে নায়িকা রানী মুখার্জীর এর পুরোপাতা জুড়ে একটি কভার ছবি আছে। রানী মুখার্জীর পরনে সাদা রঙের একটি হাতাকাটা ব্লাউজ, সাথে পাতলা কাপড়ের সাদা জর্জেট শাড়ি। ব্লাউজের অনেক ডীপ কাট এর ফলে দুই স্তনের অনেকখানি বেড়িয়ে স্তনের আকার ও খাঁজ স্পস্ট বোঝা যাচ্ছে। ব্লাউজের সামনে চিকন অংশে মাত্র দুটো বোতাম দেয়া। এই গা দেখানো ব্লাউজ পরা না পরা আসলে একই কথা। রোজিনা এমন ডিজাইন দেখে আঁতকে উঠে যেন,

– এ্যাহ ছিহ! মাগো সামনে-পেছনে দু’দিকেই এত লো কাট করা, এটা কি এখানে পড়া যাবে? এগুলো শহরেও তো পড়া যায় না। মানুষজন আমায় কি বাজে মহিলা ভাববে বল দেখি, সোনা?

– মা, তুমি তো আর বাইরে যাবে না, বাড়িতেই থাকবে। আমার সামনে এভাবে শাড়ি পড়ে আসবে। বাইরে গেলে উপরে চাদর/ওড়না দিয়ে নিলেই হলো।

রোজিনা ছেলেকে চা-বিস্কুট দিতে গিয়ে ভাবতে লাগলো, দিনকে দিন রিজভীর যেন সাহস বেড়ে যাচ্ছে! আবার রোজিনার একদিক দিয়ে ভালোও লাগে, ঘরের পুরুষ হবে এমন সাহসী, সংহারী। এমন চাহিদাসম্পন্ন পুরুষ সব মেয়ের কপালে থাকে না। রোজিনার ভাগ্য সুপ্রসন্ন দেখে এমন পৌরুষ-দীপ্ত ছেলে পেটে ধরেছে সে।

এরপর, রিজভীর অনুরোধে রোজিনা বাড়িতে রঙ্গীন শাড়ী পরে সাথে সেই কালারফুল ম্যাচিং হাতাকাটা ব্লাউজ। ঘরের মধ্যে মা ছেলে দুজনের ভেতরে কি একটা বডি কেমিস্ট্রি কাজ করতো। সারাদিন বাসায় থাকলে একজন আরেকজনের প্রতি কেমন একটা ঘোর লাগা শিহরনের ভেতর থাকতো। একজনের শরীরের উপর আরেকজন ঝাঁপিয়ে পরতে চাইতো কিন্তু ট্যাবু তাদের বাধা দিয়ে রাখতো, সীমা লঙ্ঘন করতে দিতো না। সারাদিন এই দু’জন চাইতো দিনের অধিকাংশ সময় যেন নিজেদের মত করে দুজনের পারস্পরিক সান্নিধ্যে কাটে। রিজভী কখনো তার মাকে রেখে বাসার বাইরে কোথাও রাত কাটাতে চাইতো না। কেননা রাত কাটাতে চাইলেই তার চোখের সামনে ভেসে উঠত রাতে খাবার দাবার শেষ হয়ে গেলে পরে প্রতিদিনকার মত মা আর ছেলে মিলে রিজভীর রুমের খাটে বসে ব্যাটারী-চালিত রঙিন ৩২” টিভিতে বিটিভি দেখা। আর বিভিন্ন ধরনের গল্প করা। একই সাথে মা তার হাতির দাতের চিরুনিটা নিয়ে চুল আচড়াতে বসতো।

রোজিনা হাতাকাটা রঙিন ব্লাউজ পরতো সেদিন রিজভীর কপাল যেন খুলে যেত। ছেলের ঘরেই সবসময় থাকা হয় বলে, ড্রেসিং টেবিলের সামনে বসে চিরুনি দিয়ে রোজিনার দীঘলকালো চুল আঁচড়ানোর সময়ে তার শরীরের নড়াচড়ায় শাড়ির আঁচলটা পরে গেলে মায়ের দেহের সেই সুন্দরতম জায়গা, রিজভীর খুব প্রিয় মায়ের বাল-হীন মসৃন, চওড়া বগল বেরিয়ে পরত। সেই সাথে তার মার বিশাল বুকের দুলুনি তো আছেই। মাঝে মাঝে কথা বা হাসির ছলে বুকের কাপড় পরে গেলে রিজভী দেখতো শ্যামলা বর্ণের বড় বড় দুইটি ডাবের মত স্তন যেন ব্লাউজ ফেটে বেরিয়ে আসবে।

যেদিন বাংলা ছবি হতো সেদিন রিজভী ও তার মা পুরো ছবিটা শেষ করতো। তার মা খাটের মাথায় থাকা কাঠের উঁচু স্ট্যান্ডে হেলান দিয়ে টিভি দেখতো। ছেলে মার কোলে মাথা রেখে শুয়ে, অথবা মাকে পেছন থেকে জড়িয়ে ধরে টিভি দেখতো। মার সমস্ত পোশাক-আশাক ছেলের ঘরে থাকে বলে, ছেলের সামনেই যখন তখন পোশাক পাল্টানোয় মা অভ্যস্ত হয়ে গেছিল। রাতে ঘুমোনোর কাপড় পাল্টে মেক্সি পড়ার সময় রিজভীর দিকে পিছন ফিরে নোজিনা প্রথমে শাড়িটা খুলে নিতো। এরপর দ্রুত ব্লাউজের ভিতরে হাট দিয়ে হুক খুলে ফেলতো এবং এক ঝটকায় সেটা সামনের দিক থেকে বের করে আনত। তখন পেটিকোট পেট থেকে উঠিয়ে বুকে বেঁধে চট করে সাদা মেক্সিটা পড়ে নিয়ে এবার পেটিকোট খুলে আলনায় রেখে দিতো।

পুরো ঘটনায় মার দেহের প্রবল নড়াচড়া আর বুক-পাছার হিল্লোল দেখে, রিজভীর দম বন্ধ হয়ে আসতো। ওর দুপায়ের মাঝের অজগরটা মাথা খাড়া করতে চাইতো। রিজভী যেদিন মার সামনে লুঙ্গি পড়া থাকতো সেদিন ওত সমস্যা হতো না। লুঙ্গির আড়ালে খাড়া ধোন লুকিয়ে নিত। তবে, কোন কারণে প্যান্ট বা ট্রাউজার পড়লে পুরুষাঙ্গ একটু মাথা চাড়া দিলেই বাহির থেকে তার অস্তিত্ব জানান দিত। সেটা তার ডবকা মায়ের চোখ এড়াতো না। কাপড়ের আড়ালে থাকা ছেলের অঙ্গের দাপাদাপি সেটা দেখে রোজিনা কেমন যেন এক পিলপিলে উত্তেজন বোধ করতো। ছেলেকে ছেলের ঘরে রেখে পাশের ঘরে রাতের মতো ঘুমুতে যেত। তবে, যার যার বিছানায় মা ছেলের কারোরই অনেকক্ষণ ঘুম আসতো না। একে অন্যের কামনায় ছটফট করতে করতে যার যার যোনী-ধোনের রস খসিয়ে দেহ ঠান্ডা করে ঘুমাতে হতো।

এভাবেই তাদের দুজনের দিন চলে যেতে লাগলো। এরা দুজন শুধুই দুজনার, সেকারনে তাদের মা-বেটার মাঝে শরীরগত রাখঢাকগুলো বেশি থাকতো না। এমন কি রিজভী তার কাঠের দোকানে এখন পাঁচজন কর্মচারী লাগিয়েছে। এর মধ্য দুইজন বেশ ভালো কাঠমিস্ত্রী, তাই রিজভীকে ইদানীং দোকানে বেশি সময় দেওয়ার দরকার পরে না। সে প্রায় সময়ই বাড়িতে কাটায়। গোসলের সময় একসাথে মা ছেলেপুকুরে গোসল করেছে, হয়তো মা রিজভীর শরীরে বরাবরের মতনই সাবান মেখে দিয়েছে। রিজভীও একদিন তার মামনির মসৃন তামাটে রঙের পিঠে সাবান মন্থন করেছিল। ব্লাউজখুলে তার পিঠ রিজভীর সামনে ধরে রোজিনা ছেনালি গলায় বলেছিল,

– খোকারে, আমার পিঠটা একটু ঘষে দেতো। তুই ঘষলে শরীর ভালো পরিস্কার হয়।

রিজভী ঘষে দিয়েছিল। আশে পাশ দিয়ে মার স্তনের আভাস, মসৃন পিঠ, সুন্দর শ্যামলা রঙ। ছেলের মনে হচ্ছিলো মা জননীর সামনের অংশটাও যদি এভাবে কাপড় ডলে ঘষে দিতে পারতো, কি দারুণ হতো! সেসময় রোজিনা ঘাটে বসা অবস্থায় পিছন ফিরে উঠতে গিয়ে দেখেছিল, রিজভীর বাঁশের মত অঙ্গটা মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে যেন। যুবক ছেলে সেটা বুঝতে পেরে একলাফে জলে নেমে গিয়েছিল। মার ঠোঁটেও ছিল মিষ্টি হাসি। মা তখন মনে মনে বলছিল, “মার কাছে আর কত লজ্জা করবি?! একদিন না একদিন তোকে মার কাছে আসতেই হবেরে, খোকা!”

এরপর, আরেকদিনের ঘটনা। সেদিন মাকে নিয়ে গ্রামের চেয়ারম্যান সাহেবের বাসার উঠোনে আয়োজন করা যাত্রাপালা দেখতে গিয়েছিল ছেলে। সাদা রঙের ফুলহাতা ব্লাউজ, শাড়ি, সায়া পড়ে মাথায় ঘোমটা দিয়ে বড়ছেলের সাথে সন্ধ্যায় যাত্রা দেখতে যায় মা। পালা শেষে, চেয়ারম্যানের বাসায় নেমন্তন্ন খেয়ে বেশ রাত করে গ্রামের মেঠোপথ ধরে হেঁটে বাসায় ফেরে তারা। লম্বা রাস্তা হেঁটে আসায় এই গরমে ঘেমে গিয়েছিল তারা দুজনেই। ঘরে ঢুকেই রিজভী পরনের ঘামেভেজা প্যান্ট-শার্ট পাল্টে আলনায় মেলে দিয়ে স্যান্ডো গেঞ্জি ও লুঙ্গি পড়ে নিলো। মাকেও পোশাক পাল্টাতে বলে আয়েশ করে নিজের খাটে শুয়ে পড়ে সে। মা রোজিনা তখন ছেলের বিছানার পাশে আলনার কাছে দাঁড়িয়ে সাদা শাড়ি খুলে নিলো। তার পরনে তখন কেবল সাদা ফুলহাতা ব্লাউজ ও সায়া।

রিজভী দেখে মায়ের ব্লাউজের বগলের কাছে অনেকটা ঘেমে ভিজে গেছে। বিছানার সন্নিকটে দাঁড়ানোয় মার ঘেমো দেহ থেকে আসা একটা জোনালো মিস্টি সুবাসে ঘরটা পরিপূর্ণ হয়েছিল। আহা, কি সুন্দর মার সেই মেয়েলি দেহের ঘ্রান। ছেলের মন-প্রাণ সেই ঘর্মাক্ত দেহের অব্যক্ত আমন্ত্রণে আকুল হয়ে মাকে দেখতে থাকে। মা তখন ছেলের দিকে পেছন ফিরে ব্লাউজ খোলার চেষ্টা করছিল। এই পুরনো আমলের ব্লাউজটার বোতাম পিছনে। রোজিনার নিজে খুলতে অসুবিধে হওয়ায় খাটে থাকা রিজভীকে ব্লাউজের পেছনের হুক খুলে দিতে বলে। ছেলে বিছানায় উঠে বসে মাকে টেনে ধরে বিছানায় বসায়।

ছেলের সামনে খাটে বসার পর মার ব্লাউজের হুক বোতামগুলো খুলে দিতেই রোজিনা দুহাত মাথার উপরে তুলে মাথার উপর দিয়ে ফুলহাতা ব্লাউজ খুলে নিলো। ভেতরে এখন বয়েল কাপড়ের সাদা স্লিভলেস টাইট ব্লাউজ। ছোট্ট কাপড়ের ফাঁক গলে রোজিনার উপচে পরা লাউ সদৃশ ভরাট বুক মুগ্ধ নয়নে দেখছে রিজভী। বাম বগলটার পাশ দিয়ে ছেলে দেখে, মার লোমহীন মসৃন বগল থেকে দারুন একটা ঘামের কামুক গন্ধ নাকে আসছে। সামনে বসা মার দেহের সেই উতলা করা ঘ্রানে ছেলের সেই ছোট বেলার কথা মনে পড়ে যায়। পেছনে বসে গুরুগম্ভীর চাপা স্বরে সে বলে,

– মা, মাগো, কত বছর পর তোমার শরীর থেকে সেই ছোটবেলার স্মৃতিবিজড়িত ঘামের মিষ্টি গন্ধটা পেলাম।

– (মা একটু ভেবে বলে) কোন গন্ধের কথা বলছিস, খোকা?

– মা, তোমার মিষ্টি দেহের সেই গন্ধটা, যেটা আমি ছোট বেলায় তোমায় জড়িয়ে ধরে ঘুমোনোর সময় পেতাম। এই গন্ধটা সারা জীবনের জন্য আমার মাথায় গেঁথে আছে। আমি এই গন্ধের কাছে আজীবনের জন্য বাঁধা।

মা ঝট করে আমার দিকে ঘুরে গেল। বুকে ছোট্ট ব্লাউজটা বাঁধা। আমার চোখের ভাষায় থাকা মাতৃত্বের প্রতি আশৈশব প্রেম দেখে মা মুগ্ধ হয়। নিচু কন্ঠে বলে,

– হ্যাঁরে বাছা, তা এই গন্ধটাই কি তুই বৌমার শরীরের আনাচে কানাচেও খুঁজতিস?

– হ্যাঁগো মা৷ তবে, শুধু তোমার বৌমা কেন! সবসময় সবখানে এই গন্ধটা আমি খুঁজি। তোমার শরীরখানি ছাড়া আর কোথাও এই সুঘ্রান খুঁজে পাওয়া যায় না।

মা আবার পিছনে ফিরে পিঠ দিল। সামনে থাকা ছোট ব্লাউজের হুকটা খুলে বুকের সামনের কাপড়ের পাল্লা সড়িয়ে বড় স্তনজোড়া উন্মুক্ত করে বাতাসে ঠান্ডা হতে লাগলো। রোজিনা নিজের ডান হাত উঁচিয়ে তার খোলা বগলের কাছে নাক নিয়ে শুঁকে বলল,

– খোকা, এই গন্ধ তোর এত্ত ভালো লাগে? কিন্তু এটা তো বগলতলির গন্ধ, ঘামের গন্ধ। এটা ভালো লাগার কি আছে?

– উঁহু মামনি, হোক ঘামের গন্ধ। আমার খুব ভালো লাগে মা।

বলেই রিজভী হঠাৎ মায়ের লাস্যময়ী দেহটা পিছন থেকে জড়িয়ে ধরে রোজিনার খোঁপা করা চুলের নিচে কাঁধ ও গলার খাঁজে মুখ গুজে দিল। তখন, মার নরম নিতম্ব রিজভীর ধোনের সামনে লেগে থাকায় অনেক আরাম পেল সে। উতলা যুবক সন্তান আরো বলতে লাগল,

– মা, মাগো, আমার মন চায় সেই ছোট বেলার মত যদি তোমাকে জড়িয়ে ধরে শুতে পারতাম। তোমার দেহের সেই গন্ধ শুঁকতাম।

রিজভী কেমন যেন আবেশের মোহে মার পিঠে থেকে নাকটা ঘসে ঘসে মার পিছন থেকে মার বাহুমুল ফাঁক করার চেষ্টা করছিলো। রোজিনা সেটা বুঝতে পেরে তার ডান হাত একটু ফাঁক করে বলে,

– এ্যাই দুষ্টু ছেলে এ্যাই। যাহ সোনা, শোন, ওখানে নাক দিস নারে পাগলা। প্লিজ, ওখানে সারাদিনের খাটাখাটুনির ঘাম-নুন জমা গন্ধ!

– (ছেলে মার কথায় মোটেও পাত্তা দেয় না) মা, প্লিজ মামনি৷ একটু দাও না, মা।

ছেলের অনুরোধে রোজিনা দুই হাত একটু উচু করে মাথার পেছনে বাঁধা চুলের খোঁপার উপর রাখামাত্রই রিজভী বাঘের মত ক্ষীপ্রতায় মার বগলতলীতে নাক ছোঁয়ায়। তারপর, অনেক লম্বা করে শ্বাস নিয়ে একবার বাম বগল আরেকবার ডান বগলে থাকা মার মদালসা শরীরের ঘেমো গন্ধটা বুক ভরে টেনে নেয়। এতটাই কামার্ত হয়েছিল যুবক ছেলে যে তার ধোন তৎক্ষনাৎ বেলুনের মত ফুলে-ফেঁপে উঠল। লুঙ্গির কাপড় ভেদ করে মার পেটিকোটে ঢাকা পশ্চাৎদেশে গুঁতোতে থাকে যন্ত্রটা। রোজিনা ছেলের উতলা হাবভাবে মুচকি হেসে বলে,

– নে বাছা, অনেক হয়েছে। এবার তোর মাকে ছাড়। ঘুমুতে যেতে হবে। অনেক রাত হলো দেখেছিস?

অগত্যা মাকে ছেড়ে দিয়ে বিছানায় শুয়ে পড়ে রিজভী। মা রোজিনাও পাশের ঘরে গিয়ে নিজের বিছানায় শোয়। তবে শুলে কি হবে? তাদের কারো চোখেই ঘুম নেই। দু’জনেই চিন্তা করছে, কিভাবে তারা আরো ঘনিষ্ঠ হয়ে পরস্পরের সান্নিধ্য উপভোগ করতে পারে? কিভাবে তারা মা-ছেলে নিজেদের মধ্যে তাদের দেহ ও মনের কামনা-বাসনা মিটিয়ে নিতে পারে? অনেকদিন তো হলো, এবার তাদের কিছু করা দরকার। দু’জনেই দু’জনকে পরম আবেগে চাইছে, এখন কেবল সামান্য সুযোগের অপেক্ষা।

এভাবেই ময়মনসিংহ জেলার হালুয়াঘাটা উপজেলার গারো পাহাড়ের মাঝে গাবরাখালি গ্রামে কাঠমিস্ত্রী বিপত্নীক ছেলে ও বিধবা মায়ের দিন কেটে যাচ্ছিল। ততদিনে, ঢাকা ছেড়ে মা রোজিনার ছেলের সংসারে আসার ১০ মাস হয়েছে। অর্থাৎ, তার বৌমা মৃত্যুর পর আরো ৪ মাস পার হয়েছে। গত ৪ মাসে রোজিনার সান্নিধ্যে ছেলে রিজভী একেবারেই মজে ছিল। সেজন্যে, ঢাকা থেকে ছোটবোন বা ভগ্নিপতি ফোন দিলে আরেকটা বিয়ের বিষয়ে রিজভীকে তাগাদা দিলেও সে সেটা পাশ কাটিয়ে যেত। বলতো, মাকে নিয়েই সে বেশ আনন্দে আছে। আপাতত মাকে ঢাকা না পাঠালেই রিজভীর চলবে, তাতেই তার স্বর্গসুখ। অগত্যা ছোটবোনও মাকে ঢাকায় বড়ভাইয়ের সাথে থাকার পরামর্শ দিতে বাধ্য হয়। বড়ভাইয়ের একাকিত্ব দূর করতে তাদের মা রোজিনাকে আসলেই দরকার।

ঠিক এমন সময়, গ্রামের গরম কালটা পার হয়ে পৌষের শুরুর দিকের ঠান্ডা পড়ল। শীতের শুরু থেকেই উত্তরের পাহাড় হতে সারা দিনভর ঠান্ডা বাতাস আসতে শুরু করে দিল। কনকনে ঠান্ডা সে বাতাস। পাহাড়ি এলাকায় গরমের সময় যেমন গরম বেশি, তেমনি শীতে ঠান্ডা বেশি। পাহাড়ি পরিবেশ ও গাছগাছালির জন্যই এমনটা হয়।

এই গ্রামে আসার পর গত ৫ বছরে ছেলে রিজভী আহমেদ এমন ঠান্ডা মানিয়ে নিতে পারলেও মা রোজিনা আক্তারের প্রথমবারের অভিজ্ঞতায় এমন ঠান্ডা সহ্য করতে কষ্ট হচ্ছিল। ঢাকার চেয়ে এখানে শীত ঢের বেশি। তার উপর, আধাপাকা বাড়ির চাল টিনের হওয়াতে প্রচন্ড ঠান্ডা ভর করে রুমদুটোতে। যদিও পাহাড়ী মুলি বাঁশের চাটাই দিয়ে সিলিং দেওয়া আছে, কিন্তু এই টিনের চালটা রাতের বেলায় পুরো বাড়িটাকে ডীপ ফ্রিজ এর মত বেজায় শীতল বানিয়ে ফেলে। তাই, রোজিনা মাঝে মাঝেই তার স্লিভলেস ব্লাউজের উপর ফুলহাতা ব্লাউজ, তার উপর সোয়েটার পড়ে ঠান্ডা ম্যানেজ করার চেষ্টা করত। রিজভীও লুঙ্গির সাথে স্যান্ডো গেঞ্জির বদলে ফুলহাতা মোটা টিশার্ট পড়া ধরল।

এমন ঠান্ডায় একদিন সন্ধ্যায় ছেলের ঘরে বিছানায় বসে মা ও ছেলে টিভি দেখেছিল। টিভি দেখতে দেখতেই বিছানার সামনে বসা মায়ের দীঘলকালো চুলগুলোতে নারিকেল তেল দিয়ে আঁচড়ে দিচ্ছিল। গত কয়েক মাসে এভাবে প্রায়ই মার মোটা এলো চুলে তেল দিয়ে আঁচড়ে দেয় রিজভী। বৌ যখন বেঁচেছিল, এভাবে বৌয়ের চুল সুনিপুণ দক্ষতায় আঁচড়ে দিত সে। বৌ মারা যাবার পর মা রোজিনার অনুরোধে নিয়মিত মার চুল আঁচড়ে দেয় সে। সেদিন মার চুল আঁচড়ানোর ফাঁকে হঠাৎ রিজভী বলে উঠে,

– আচ্ছা মা, চুলে তেল দিলে যেমন তোমার আরাম লাগে, তেমনি তোমার গায়ে সরিষার তেল মালিশ করে দিলে এই শীতে তোমার আরাম হবে।

– (মা মুচকি হাসে) হুম, তাতো হবেই খোকা। তা এমন মালিশ কে করে দেবে আমায় শুনি?

– কেন? আমি করে দিবো! তোমার ছেলে থাকতে তোমার আর চিন্তা কি, মা? ছোটবেলায় শীতকালে তুমি আমার গায়ে তেল মালিশ করতে, এখন বড় হয়ে আমি তোমার সে যত্নের প্রতিদান দেবো।

– (ছেলের কথায় মা খুবই প্রশান্তি অনুভব করে, খুশি মনে মা বলে) বেশ, তা আমায় তেল মালিশ করে দিস। কিন্তু সেটা এখন না। রাতে ঘুমোনোর আগে হলে ভালো। মুশকিল হচ্ছে, তুই আমি তো আলাদা ঘরে ঘুমাই। সেক্ষেত্রে, তোকে আমার ঘরে এসে মালিশ করে দিতে হবে যে, বাছা?

– (ছেলে একটু চুপ থেকে কি যেন ভাবে, তারপর সাহস করে বলে) মা, শোন একটা বলি, তোমার ঘরের খাট তো সিঙ্গেল খাট। তারওপর গদি শক্ত। তাতে আরাম করে তোমায় মালিশ দিতে অসুবিধা। এরচেয়ে আমার ঘরেই ভালো। আমার এই খাটটা ডাবলের চেয়ে বেশ বড়, তারউপর তুমি তো দেখছোই, গদিটাও বেশ নরম। শক্তপোক্ত খুবই ভালো খাট। তাই, তুমি এক কাজ করো, আজ রাতে তুমি আমার খাটেই শোও, তোমাকে সরিষার তেল মালিশ করে আরাম করে আমার খাটেই ঘুমোলে নাহয়। কি বলো মা? তুমি রাজি তো?
সোমত্ত ২৭ বছরের জোয়ান ছেলে তার ৪২ বছরের যুবতী মাকে নিয়ে নিজের বিছানায় ঘুমুতে চাচ্ছে, এমন প্রস্তাব শোনার জন্য রোজিনার দীর্ঘদিনের অপেক্ষার অবসান হলো আজ। প্রস্তাবটা প্রতীক্ষিত হলেও, ছেলের নিজ মুখে মাকে তেল মালিশের নামে শয্যাসঙ্গী বানানোর আহ্বানে লাজরাঙা হয় মা রোজিনা। তার শ্যামলা মুখের চামড়ায় কালচে লাল আভা আসে। মাথা পেছনে ঘুরিয়ে ছেলের মুখের দিকে তাকায় সে। রিজভীর দুচোখের ভাষা পড়ে নিয়ে মৃদুস্বরে বলে,
– এতদিন বাদে আমার খোকা মানিক মার সাথে ঘুমুবার বায়না ধরলে আমি না করি কীভাবে, বল? তুই ছোট থাকতে তোকে তেল মালিশ করে তোর পিচ্চি দেহটা বুকে নিয়ে ঘুমোতাম। আজ ছেলে বড় হয়ে মার সেবাযত্ন করে মার সাথে ঘুমুবে, এই আনন্দ আমি মা হিসেবে কোথায় রাখি! যা, আজ থেকে তোর সাথেই ঘুমুবো আমি।
– (প্রচন্ড খুশি হয় ছেলে। আনন্দে গদগদ হয়ে বলে) সত্যিই তুমি জগতের সেরা মামনি! বেশ হবে তোমার সাথে ঘুমুতে। আমার এই বড় খাটে দুজনের দিব্যি জায়গা হবে। তার উপর, এই শীতে একই কম্বলের নিচে ঘুমুলে দুজনের শরীরের গরমে রাত ঠান্ডাও কম লাগবে।
ছেলের এমন বাঁধনহারা আনন্দে রোজিনা আরেকটু লজ্জা পায় যেন। ততক্ষণে রিজভীর চুুলে তেল দেয়া শেষ। ছেলের হাত থেকে মাথার চুলের গোছা ছাড়িয়ে খোপা করতে করতে বিছানা থেকে নামে মা। ছেলের দিকে পেছন ঘুরে তার লজ্জাবনত মুখশ্রী আড়াল করতে চায় যেন। খোঁপা করে শেষে মৃদু গলায় বলে,
– আচ্ছা, আজ রাতে তোর সাথেই ঘুমুবো যখন, এখন চল তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে নেই। তুই টিভি বন্ধ করে রান্নাঘরে আয়, আমি খাবার বাড়ছি। একসাথে খেয়ে নিবো।
এই বলে রোজিনা ঘর ছাড়ার পর রিজভীও বিছানা থেকে নামে। দ্রুত নিজের বিছানা চাদর ঠিক করে নেয়। ওয়ার ড্রোব থেকে নতুন বিছানার চাদর ও বালিশ কাভার নামায়। সাদা ধবধবে চাদর কভার পড়ায় বিছানাতে। আলমারি থেকে আরো বালিশ বের করে৷ এতদিন একা ঘুমোনোতে এত বালিশ লাগতো না তার। বউ মরার ৪ মাস পর আজ আবার এই কিং সাইজ লার্জ ডাবল বেড বিছানার ফুল সেট বালিশের ব্যবহার হবে। চাদর বালিশের সাথে কিং সাইজ শীতের কম্বল বের করে। এই বিরাট বড় ও মোটা কম্বলের তলায় তাদের মা ছেলে দুইজনেরই আরামসে জায়গা হবে। এছাড়া, তার ঘরের ডানপাশ ও পিছনের দুটো জানালা ভালো করে আটকে নেয়। বামপাশের মার ঘরে যাবার মাঝের দরজাটাও আটকে দেয়। মায়ের ওঘরে যাবার দরকার নাই যখন, ওটা বন্ধই থাকুক।
আরেকটা কথা বলে রাখি, পেশায় কাঠমিস্ত্রী রিজভী তার বিয়ের আগে খুব যত্ন করে নিজ হাতে এই মজবুত বিছানাটা বানিয়েছিল। দামী ও শক্তপোক্ত গর্জন কাঠের তৈরি খাট। শিয়রের কাছে কাঠের কারুকাজ করা উঁচু কাঠের তাকিয়া আছে। তাতে শরীরের পিঠ পর্যন্ত ঠেশ দিয়ে বসা যায়। দুপাশে বেড টেবিল আছে। খাটের চারটে পা বেশ মোটাসোটা কাঠের বানানো বলে সেগুলো একদম শক্ত মজবুত হয়ে মেঝেতে দাঁড়ানো৷ একদমই কাঁপে না বা নড়ে না এই খাট। তোষকের উপর “সোয়ান ব্র্যান্ডের” দামী, নরম ফোম বসানো। একেবারে বাদশাহী খাট যাকে বলে! গ্রামের চেয়ারম্যান সাহেব নিজেও এত ভালো খাট ব্যবহার করেন না।
রান্নাঘরে দুজনে রাতের খাওয়া সেরে থালাবাসন গুছিয়ে মা ছেলের ঘরে ঢোকে। পড়নের সাদা শাড়ি খুলে পাশের আলনায় রেখে দেয়, কম্বলের নিচেই যেহেতু ঘুমোবে, শাড়ি পড়ে থাকার দরকার নেই। রোজিনার পড়নে তখন কেবল সাদা সায়া ও সাদা স্লিভলেস ব্লাউজ, তার উপর সাদা ফুলহাতা ব্লাউজ, তার উপর সোয়েটার। শাড়ি পাল্টে ঘরের উজ্জ্বল বাতি নিভিয়ে রাতের হারিকেন জ্বালিয়ে নেয় সে। হারিকেনের আলো কিছুটা বাড়িয়ে বিছানার বাম পাশে থাকা বেড সাইড টেবিলের উপর রাখে। এমন আলোতে তার দেহটা মালিশ করতে তার ছেলের সুবিধা হবে।
এরপর, রোজিনা তার ৭৫ কেজির ভারী মধ্যবয়স্কা দেহটা দুলিয়ে ছেলের বিছানার বাম পাশে বালিশের উপর চিত হয়ে শুয়ে পড়ে। ছেলের জন্য বিছানার ডান পাশ খালি রাখে। স্বামী মারা যাবার কতগুলো বছর পর এভাবে স্ত্রী সুলভ ভঙ্গিতে ডাবল বেডের ডান পাশ খালি রেখে বাম পাশে শুলো মা রোজিনা। সেটা চিন্তা করেই কেমন যেন লজ্জা পেল তার নারী মন। জীবনে প্রথম, আজ রাতে তার পাশে স্বামী ব্যতীত অন্য কোন পূর্ণবয়স্ক পুরুষ মানুষ শোবে, তার উপর সেটা নিজের পেটের সন্তান। নাহ, লজ্জা দূর করতে অন্যকিছু চিন্তায় মনোনিবেশ করে মা। বিছানার নরম কোমল বাদশাহী গদির আরাম দেশজুড়ে উপভোগ করে সে। ইশ, এতদিন ছেলের বিছানায় না ঘুমিয়ে আসলেই বড্ড মিস হয়েছে তার। কোন নরম মেঘের উপর তার শরীরটা ভাসছে যেন, এমন আরাম পেল ছেলের বিছানায় শুয়ে!
এদিকে রিজভী মা রান্নাঘর ছেড়ে বেরুনোর পর দ্রুত চুলায় ছোট হাঁড়ি বসিয়ে এককাপ সরিষার তেল গরম করে নেয়। সেটা কাঁচের ছোট শিশিতে ঢেলে, রান্নাঘর আটকিয়ে উঠোন পেড়িয়ে নিজের ঘরে আসে। ঘরে ঢুকে পেছনের মূল দরজা রাতের মত ভালো করে খিল এঁটে আটকে নেয়। এবার ঘরে তাকিয়ে দেখে, তার মা লক্ষ্মী ললনার মত বিছানার বামে শুয়ে আছে। আলনার উপর মার পরনের শাড়িটা দেখে রিজভী বুঝতে পারে কেবল সায়া ব্লাউজ সোযেটার পরে আছে মা। রিজভীর পরনে তখন লুঙ্গি ও ফুলহাতা টিশার্ট।
তেলের শিশি নিয়ে বিছানার ডান পাশে আসে রিজভী। বেড টেবিলে রোজিনার শিয়রের কাছে রাখা হারিকেনের আলোয় কম্বলের নিচে চিত হয়ে শোয়া মার মোটাসোটা শরীরটা স্পষ্ট বোঝা যাচ্ছে। বুকের উপর বিছানো কম্বলের মোটা পুরুত্ব ভেদ করে মার বিশালবড় ৪২ সাইজের বুকসহ ভারী দেহটা উঁচু পাহাড়ের মত দেখাচ্ছে! সেটা দেখে ছেলের যুবক মনে প্রচন্ড ভালো লাগলো। আহ, কতদিন পর একটা নারী দেহ নিয়ে নিজের বিছানায় ঘুমুতে পারছে। তাও সেটা নিজের মার মত খানদানি দেহের একটা মহিলা! বিষয়টা চিন্তা করে রিজভীর মেরুদন্ড হয়ে পুরো শরীরে কেমন যেন ভালোবাসাময় একটা পুরুষালি কামনা বিদুৎ চমকের মত খেলা করে।
শরীরে এমন বিদ্যুৎ চমক পেয়ে হাতের গরম সরিষার তেলের শিশি খাটের ডান দিকের বেড টেবিলে রেখে রিজভী অত্যন্ত দ্রুততার সাথে মোটা লোম-ওয়ালা লাল কম্বলটার ভেতর ঢুকে গেল। মা কম্বলের নিচে শুয়ে দুহাত উপরে তুলে বালিশের দুপাশে ছড়িয়ে দিয়েছে। নিঃশ্বাস প্রশ্বাসের সাথে তার বিশাল ফুটবলের মত বড় স্তনজোড়া উঠানামা করছে। রোজিনা বুঝতে পারছে ছেলে বিছানায় উঠে তার দেহটা কাছ থেকে গিলছে। জেগে থাকলেও মার চোখগুলো বন্ধ করা। হারিকেনের আলোয় মার দেহটা দেখে, মালিশ কার্যক্রম শুরু করার জন্য মার চিত হওয়া দেহের ডান পাশে বাম কাত হয়ে শুলো রিজভী। ডান টেবিলে রাখা সরিষার তেলের শিশি থেকে বেশ খানিকটা তেল ডান হাতের তেলোতে নিয়ে মা রোজিনার গলায়, কাঁধে মাখিয়ে নিল। তারপর মার গলার আশেপাশের উন্মুক্ত জায়গায় ডান হাতে ঘষে ঘষে মালিশ দিতে লাগল। তবে, রোজিনার পরনের ফুলস্লীভ সুয়েটার আর সুয়েটারের গলার কারনে রিজভী মার কাঁধে গলায় খুব বেশি নীচে মালিশ দিতে পারছিল না। তাই রিজভী মার কানের কাছে মুখ নিয়ে মৃদু সুরে মাকে অনুরোধ করে,
– মামনি, ও মা, তোমার পরনের সুয়েটারটা খুলে ফেলো দেখি। তাহলে গলার অনেকটা মালিশ দেয়া যাবে।
– (মা চোখ বুঁজেই ফিসফিসিয়ে বলে) ইশশ, ছেলের কথা শোন! এই ঠান্ডায় সুয়েটার খুলতে বলে! পরে আমার ঠান্ডা লাগবে তো, তখন কি করবি?
– আরেহ মা তুমি তো এই মোটা কম্বলের নিচেই আছো। মোটেই ঠান্ডা লাগবে না তোমার।
– (মা মৃদু সুরে সম্মতি দেয়) আচ্ছা বেশ, সুয়েটার খুলে দিচ্ছি তবে।
রোজিনা দুহাতে ভর দিয়ে খাটে উঠে বসল। বড়ছেলে রিজভীর দিকে তাকিয়ে হালকা হাসি দিয়ে সুয়েটারটা মাথার উপর দিয়ে খুলে দূরে আলনায় ছুড়ে মারে। রিজভী দেখল, মার এটুকু নড়াচড়াতেই রোজিনার ব্লাউজের ভিতর থাকা স্তন দুটি বেশ ঝাঁকি দিয়ে উঠলো। রোজিনা মুহুর্তের মধ্যে আবার কম্বলের নীচে চিত হয়ে শুয়ে পড়লো। ঘুমুনোর আগে মা পান-জর্দা খেয়েছিল বলে তার শ্বাস-প্রশ্বাস থেকে হালকা সুন্দর হাকিমপুরী মশলার একটা সুগন্ধ আসছিল। এবার রিজভী মার গলার পুরোটা সরষের তেলের মালিশ দিতে পারলো। তবে, তখনো মার পরনে ফুলহাতা ব্লাউজ থাকায় মার বুকে কাঁধে মালিশ দেয়া যাচ্ছিল না। রিজভী এবার বায়না ধরে,
– ও মা, লক্ষ্মী মামনিগো, তোমার ব্লাউজটাও এবার খুলে ফেলো।
– (মা অবাক হয়ে জিগ্যেস করে) কেন রে? ব্লাউজ এবার কি দোষ করলো?
– আহা মা, দেখছ না, এতবড় ব্লাউজের জন্য তোমার বুকে পিঠে মালিশ করা যাচ্ছে না। ওটা খুলে ফেললে তোমার শরীরের উপরের পুরো অংশটা সরষের তেল মাখিয়ে গরম করে দিতে পারবো।
– (মা যেন সামান্য লজ্জা পাচ্ছিল) নাহ বাছা, আর কিছু খুলিস না। ওভাবেই মালিশ দে।
– (ছেলে এবার জোর করে) মা, প্লিজ বোঝার চেষ্টা করো, তোমার গায়ে জামাকাপড় কম থাকলে তোমারই সুখ বেশি হবে। আমি তো তোমার পেটের ছেলে, আমার কাছে লজ্জার কি আছে, মা?! এছাড়া, এই শীতের রাতের অন্ধকার ঘরে তোমায় আমি ছাড়া আর বাইরের কেও দেখার নেই। নাও দেখি, কথা না বাড়িয়ে লক্ষ্মী মামনির মত দুটো ব্লাউজ-ই খুলে ফেলো।
বলতে বলতে রিজভী মার ফুলহাতা সাদা ব্লাউজের সামনের দিকের বোতামে হাত দিল। তার আঙ্গুল মার ব্লাউজের বোতামের উপর চাপাচাপি করতে লাগলো। ছেলের মনে হচ্ছিল তার হাত যেন নরম একদলা মাখনের ভিতর ডুবে যাচ্ছে! জোয়ান ছেলের এহেন জোড়াজুড়ির কারনে তার মা এবার নিজের দুই হাতের দশ আঙ্গুল এনে পরনের ব্লাউজটার একটার পর একটা বোতাম খুলতে লাগলো। বোতামগুলো খোলা হয়ে গেলে রোজিনা শুয়ে থেকেই পিঠ উচু করে দুহাত মাথার পিছনে নিয়ে ব্লাউজটা মাথার উপর থেকে বের করে এনে আলনার দিকে ছুঁড়ে দেয়। এখন, রিজভীর সামনে রোজিনার বিশাল স্তন দুটি কেবল স্লিভলেস টাইট ব্লাউজে আটকানো। মনে হচ্ছে ম্যানাদুটো বয়েলের সাদা কাপড় ছিঁড়ে বেরিয়ে আসতে চাইছে!
ছেলের দৃষ্টিতে, তার ডবকা রোজিনার দেহের ঊর্ধাংশে সবচেয়ে আকর্ষনীয় জায়গা হলো মায়ের খানদানি বগল দুটি। বিশেষ করে মার ডান বগলটি একেবারেই রিজভীর মুখের কাছে। মার বগল এতটাই মসৃণ পরিস্কার যে মনে হয় রোজিনা আজই বগলের লোম কামিয়েছে! পুত্রের নাকে একটা সুন্দর মেয়েলী শরীরের গন্ধ লাগলো। তার যুবক মনটা চাইছিল জননীর বগলে এখনি নাক ডুবিয়ে গন্ধ শুঁকে, চুমু খায়, জিভ বুলিয়ে চেটে দেয়। রোজিনার বগল আয়তনে অনেক বড় ও চওড়া।
এদিকে, মা রোজিনা দ্রুত কম্বলের নীচে গিয়ে বাম পাশ হয়ে শুয়ে, ছেলে রিজভীর দিকে পিঠ দিয়ে নিজেই পেছনে হাত দিয়ে ছোট্ট স্লিভলেস ব্লাউজ-খানাও খুলে ফেলে বিছানার নিচে মেঝেতে ফেলে দেয়। এর ফলে, ৪২ বছরের নারী রোজিনার মদালসা দেহের ঊর্ধাংশ পুরোই অনাবৃত। পেটের নিচে পেটিকোট ব্যতীত তার দেহে আর কোন কাপড় নেই। মা বাম দিকে কাত হয়ে থেকেই বালিশে মাথা দিয়ে কম্বল টেনে চট করে পুরো শরীর ঢেকে নিল। কম্বলের আড়ালে উঞ্চতার পাশাপাশি তার আদুল খোলা বুক, পিঠ, স্তন ছেলের সামনে আড়াল করার প্রচেষ্টাও বটে!
২৭ বছরের বলশালী তরুণ রিজভী এবার নিজের দু’হাতে ভালো করে সরিষার তেল মাখিয়ে নিল। মার পিঠের পাশে বাম কাত হয়ে শুয়ে ছেলে তার বাম হাত মার দেহের বিছানায় চেপে থাকা বাম বগলের তল দিয়ে সামনে নিল, আর ডান হাত মার উন্মুক্ত ডান বগলের নিচে দিয়ে সামনে নিল। দুহাত মার দেগের সামনে বাগিয়ে সোজা রোজিনার খোলা বুকের স্তনের উপরিভাগে চেপে ধরে মালিশ করে দিল। কিছুক্ষন পর রোজিনা ছেলের দুই হাত তার বুকের উপর থেকে সরিয়ে তার দুই স্তনের মাঝখানে থাকা গভীর ক্লিভেজে চেপে ধরলো। ক্লিভেজ মালিশ দিয়ে মার খোলা ডান পাশের কাঁধ, গলা, ঘাড়ের পুরো চামড়া তেল মাখিয়ে চেপে দিল রিজভী।
ছেলের হাতের দক্ষ মালিশের ফলে এই ঠান্ডার মধ্যেও মার দেহ গরম হয়ে উঠল। রোজিনা চিত হয়ে শুয়ে মুখটা কম্বল হতে বের করে আরামে গভীরভাবে শ্বাস টানলো। সে রিজভীর মুখের দিকে তাকাতেই ছেলে তার মাকে জিজ্ঞ্যেস করলো,
– কিগো মা, তোমার ভালো লাগছে তো? ঠান্ডা কমে গিয়ে শরীরটা গরম হচ্ছে তো?
– (মা কাঁপা, মিহি সুরে) হ্যাঁ, খুব চমৎকার হচ্ছে রে খোকা। আসলেই তোর হাতে যাদু আছে!
– (ছেলের কন্ঠে খুশির আমেজ) একারনেই বলেছি, তোমার ভালো লাগবে এই সরষের তেলের মালিশ। এখনো তো কেবল শুরু। আরো অনেক মালিশ বাকি আছে। দেখবে, এই শীতের মধ্যেও তোমার শরীরে গ্রীষ্মের মত ঘাম ঝরবে! মা, এবার আমার দিকে কাত হয়ে শোও। তোমার বাম দিকটায় মালিশ করি।
রোজিনা তখন পুরোপুরি ছেলের আয়ত্বে। রিজভীর কথামত বিছানার ডান পাশে কাত হয়ে শোয়। এতে করে তার রসালো দেহটা এখন ছেলের মুখোমুখি। মার ডান দিকটা বিছানায় লাগানো, বাম পাশটা খোলা। মায়ের গলা পর্যন্ত কম্বল টানা থাকায় এবং হারিকেনের আলো মার দেহের পেছন থেকে আসায় রিজভী তার সামনে থাকা মার আদুল শ্যামলা দেহটা অন্ধকারে ঠিক স্পষ্ট দেখতে পাচ্ছিল না। তবে, মার খোলা বুক কাঁধ গলা পেট থেকে আসা মাদকতাময় মেয়েলি ঘ্রান ও কর্মঠ মায়ের সারাদিনের ব্যস্ততা মেশানো সুমিষ্ট ঘেমো গন্ধ খুবই জোরালো হয়ে ছেলের নাকে আসায় তার অতৃপ্ত পৌরুষের সুতীব্র কাম-বাসনা ও অভুক্ত যৌনলালসাকে দাউদাউ করে জ্বালিয়ে দিলো। আহ, মার দেহ নিসৃত এই সুনিবিড় সুগন্ধ জোয়ান ছেলের প্রতিটি লোমকূপের রন্ধ্রে রন্ধ্রে মাদকের মত প্রবেশ করে তাকে আচ্ছন্ন করে দিল যেন।
কামনার ঘোরে পাগলপারা যুবক রিজভী মার বাম পাশ বরাবর গলা, কাঁধ, পেটে তেল মালিশ করে দিল। রোজিনার বুকের পাজরের উপর মালিশ করতে গিয়ে রিজভীর হাত পুরোটাই মায়ের কোমল স্তনের উপর আটকে গেল। কি বিশাল স্তন অথচ এত নরম! মার খোলা দেহে সরষের তেল মাখানোর সময় রিজভীর দুই হাত যতই সামনের দিকে যায় ততই যেন বিশাল ভুখন্ড আবিষ্কারের মত নরম স্তনের অনুভব পায়। বেশ কিছুক্ষন বাম পাজরে মালিশ দেবার পর মা চিত হয়ে শোওয়ায় এবার ডান পাজরেও তেল মাখিয়ে টিপে দিতে লাগলো ছেলে। পালাক্রমে মার দেহের সমগ্র ঊর্ধাঙ্গ মালিশ করে রোজিনাকে পরিপূর্ণ সুখের আবেশে মাতোয়ারা করে দিলো। রোজিনার শরীরের প্রতিটি কোষে, প্রতিটি লোমকূপে তখন ছেলের মতই যৌনকামনার লেলিহান আগুন জ্বলছিল। মা ছেলে দুজনের চোখ মুখই যৌন আকাঙ্ক্ষায় লালচে বর্ণ ধারণ করেছে।
রোজিনা আবারো ডান পাশে কাত হয়ে ছেলের সামনাসামনি ঘুরে রিজভীর সুপুরুষ মুখের দিকে চাইলো। রোজিনার মুখ থেকে সেই মিষ্টি পান জর্দার সুঘ্রান ভেসে এলো। বাম পাশে কাত হয়ে শোয়া ছেলের সবল ডান হাতটা হঠাৎ গিয়ে পরলো মায়ের নধর বাম স্তনের উপর। নিজের বুকে পুরুষ হাতের স্পর্শ অনুভব করে মা রোজিনা মৃদু শীৎকার দিয়ে সামান্য কেঁপে উঠলো। মার ৪২ সাইজের ডাবল ডি কাপ স্তনের অগ্রভাগের নরম স্পর্শ অনেকটা নরম বালিশের মত। হারিকেনের আলো আঁধারির মাঝে রোজিনা কি এক সস্মোহনের মত রিজভীর দিকে তাকিয়ে থাকে। নিরবতা ভেঙে ছেলে হঠাৎ কোমল সুরে রোজিনাকে বলে,
– মা, ও মা, মাগো, একটা কথা বলি, মা?
– উম, বল সোনা মানিক কি বলবি।
– (মা চোখের দিকে তাকিয়ে ছেলের ধীরস্থির উত্তর) মা, তোমার বুক দুটো না বিশাল, দারুণ। জীবনে কখনো এতবড় বুক কোন নারীর শরীরে দেখি নাই।
– উম, কেন বাছা, আমার এই বড়সড় বুক তোর খারাপ লাগে বুঝি?
– আহা, না মা, সেটা বলিনি। বরং উল্টোটা। তোমার বিশাল স্তন জোড়া খুবই ভালো লাগে আমার। তোমার দেহটা যেন আমার রাজ্য। আর তোমার বুকজোড়া সেই রাজ্যের রাজধানী।
– (ছেলের সরলতার বহিঃপ্রকাশে মা প্রচন্ড খুশি হয়) আসলে কি জানিস খোকা, আমার বুক আগে কিন্তু এত বড় ছিল না। অল্প বয়সে বিয়ের সময় আমিও অন্য সব মেয়েদের মত হালকা-পাতলা ছিলাম। পরে বাচ্চা-কাচ্চা ও সংসার হওয়ার পর আমার বুক এরকম বড় হয়ে যায়।
– তাই নাকি মা! আমার ও বোনের জন্মের পর তাহলে তোমার ম্যানা এতবড় হয়েছে?!
– হুম সোনামণি রে। তোদের দুই ভাইবোনকে জন্ম দিয়ে, ছোট বয়সে তোদেরকে বুকের দুধ খাওয়ানোর পরই এগুলো বড় হয়ে গেছে। তোরা দুই ভাইবোন প্রত্যেকে ৩ বছর করে মোট ৬ বছর আমার বুকের দুধ খেয়েছিলি।
– বল কিগো মা! তা আমাদের মাঝে কে বেশি বুক টানতো তোমার?
– (মা অট্টহাসি দিয়ে ছেলের চোখে চোখ রেখে বলে) কে আবার, তুই! ছোট বয়সে রোজ দিনে ৫/৬ বার করে তুই আমার দুধ টানতি। দুধ টানতে টানতে স্তন খালি করেও তোর আঁশ মিটতো না। বোঁটাগুলো এম্নিতে মুখে নিয়ে চুষতি, কামড়াতি।
– (ছেলে মার দিকে তাকিয়ে গভীর স্বরে বলে) হুম, আমার তো এখনো ওগুলো ধরতে ইচ্ছে হয়, মা। ছোটবেলার মত তোমার বুকজোড়া খুব চুষতে মন চায়।
– (ছেলের সরল জবাবে মা হেসে দেয়) আচ্ছা বেশ। তোর যখন এত ইচ্ছে, আমি মানা করি কিভাবে! নে তোর সুবিধামত ওগুলো ধর। ধরে নাড়াচাড়া কর।
মার কথায় ছেলে রিজভী যেন আকাশের চাঁদ হাতে পেল। সে হাতে থাকা সরিষার তেলের শিশিটা খাটের বাম পাশের টেবিলে রেখে দিল। হাতটা আবার কম্বলের তলে নিয়ে গিয়ে সরাসরি রোজিনার বুকে হাত দিল। আহ, কি নরম মার বুক! মালিশ খেয়ে বেশ গরম হয়ে আছে! রিজভী তার ডান হাত দিয়ে একবার রোজিনার ডান বুক, একবার বাম বুক, এভাবে পালাক্রমে হাতাতে লাগলো। কাঠমিস্ত্রী পুত্রের মোটা শক্ত আঙ্গুলের দলাই মলাই রোজিনার বেশ ভালোই লাগছিল। শ্রমজীবী পুরুষের সবল হাতে নারী দেহ নিষ্পেষণের পূর্ণ তৃপ্তি ভোগ করছিল মায়ের মধ্যবয়স্কা দেহ। রোজিনার শরীরটা শির শির করতে লাগলো। তার স্বামী মারা যাওয়ার পর এই প্রথম কোন পুরুষ তার বুকে হাত দিল। ছেলের হাতে মালিশ খেয়ে এম্নিতেই গরম হয়ে ছিল, এবার ছেলের দুধ মর্দনে আরো বেশি উত্তপ্ত দেহে এই শীতেও ঘাম ছুটলো রোজিনার। মায়ের দুধ মর্দনের ফাঁকে মার কানে কানে রিজভী বলে,
– উফ মা কি বিশাল আর নরম গো তোমার মধুভান্ড!
– (মা বুক টিপিয়ে সুখ নিতে নিতে আনমনে বলে) উমম, জানিস খোকা এই বালিশের মত বুকের জন্য ঢাকার মিরপুরে আমাকে কত বিব্রত হতে হয়েছে! পাড়ার সবাই হা করে তাকিয়ে থাকতো। বিধবার দেহে এতবড় বুক কেন, এজন্য আমির সতীত্ব নিয়ে প্রশ্ন তুলতো। কি দুঃসহ সব দিন গেছে আমার।
– আহারে, এখন আর তোমার চিন্তা নেই মা। তোমার এই বুকের দায়িত্ব তোমার এই ছেলের। যত ইচ্ছে বড় হোক বুক, কেও তোমাকে কিছু বলবে না। ভারী বুক নিয়ে যেভাবে খুশি তুমি সেভাবেই থাকবে।
– (মা আনন্দের নিঃশ্বাস ছাড়ে) আমার লক্ষ্মী সোনা মানিকরে! এখন থেকে তুই এ দুটোর মালিক। যা খুশি তো?
– (ছেলে আনন্দে গদগদ হয়) খুব খুশি। এবার দেখি, কম্বলটা একটু সড়িয়ে নেই। অন্ধকারে ঠিক স্পষ্ট দেখা যাচ্ছে না। হারিকেনের আলোয় ভালো করে দেখি তোমার খোলা মধুভান্ড, মা।
– (মা লাজরাঙা হয়ে বাঁধা দেয়) না বাবা, এখনই না। আরেকটু সবুর কর।
রোজিনা কম্বলটা বুকের সাথে চেপে ধরে রেখেছে বলে ছেলে আর জোর করে না। সময় হলে মা নিজেই দিবে। একমনে মার দুধ মর্দন করে চলে রিজভী। এতদিনের জমানো সাধ মিটিয়ে নিজের সবল পাঞ্জায় কষকষিয়ে টিপে পূর্ণযৌবনা মা রোজিনার গম্বুজের মত বিশালাকার ম্যানা জোড়ার চূড়ান্ত পরীক্ষা নিচ্ছিল সে।
গারো পাহাড়ের গ্রামে শীতের রাতে তাগড়া জোয়ান ছেলের সাথে একই বিছানায় কম্বলের তলে শুয়ে নিজের দুধ টিপিয়ে সুখ করে নিচ্ছিলো মধ্যবয়সী মা রোজিনা আক্তার। হঠাৎ, সে ছেলে রিজভীর কানের কাছে মুখ নিয়ে দুষ্টুমির সুরে বলে,
– আচ্ছা খোকা, আমার বুকের মালিকানা তো আদায় করলি। এবার তোকে একটা কথা জিজ্ঞ্যেস করি?
– কি কথা জানতে চাও বলো, মা?
ছেলে রিজভীর জিজ্ঞাসু চোখের দিকে তাকিয়ে মা রোজিনা আক্তার একটু রহস্যময় হাসি দিল। তারপর মুচকি হেসে লাজুক ভঙ্গিতে বলে,
– হ্যাঁগো খোকা, বৌমার পোয়াতি হবার সময় ক্লিনিকের সব ডাক্তাররা বলছিল, তোর নিচের ওইটা নাকি অস্বাভাবিক রকম বড়? আমাকে সদরের মহিলা ডাক্তার-ও বারবার বলেছে।
– (মার কথায় ছেলে বিষন্ন হয়ে যায়) হ্যাঁ মা, ঠিকই শুনেছো। আমারটা নাকি স্বাভাবিকের চেয়ে অনেকটা বড়। তবে, আমিতো নিজেরটা ছাড়া অন্য আর কারোটা দেখি নি। তাই আমার কাছে মনে হয় আমার পুরুষাঙ্গ ঠিকই আছে। বিয়ের পর, তোমার মৃত বউমার ভেতরে আমি কখনোই এর অর্ধেকের বেশি ঢুকাতে পারতাম না। সবসময় আমার মনে একটা অতৃপ্তি থেকেই যেত।
মা কেমন তন্ময় হয়ে রিজভীর স্বীকারোক্তি শুনেছিল। রোজিনার ছেলের প্রতি ভালোবাসা মাখা উদ্বিগ্নতা দেখে রিজভী আবার বলতে থাকে,
– জানো মামনি, আমি আমার পরিচিত সব বন্ধু বা পুরুষকে জিগ্যেস করেছি, তারা সবাই যার যার বউয়ের গর্তে পুরোটা ঢুকাতে পারে, পরিপূর্ণ সুখ নিতে পারে। কিন্তু আমি কখনোই পারি নাই। আমার বিরাট যন্ত্র যেন আমার দুর্ভাগ্য।
– (মা ছেলের মাথায় হাত বুলিয়ে সান্তনা দেয়) আহারে, তোর তো তাহলে ভীষণ কষ্ট! কখনোই শরীরের সুখ উপভোগ করিস নি তুই, বাছা।
– (ছেলের মুখে বিস্বাদের ছায়া) এদিকে তোমার বউমা মারা যাবার পর থেকে তো সে কষ্ট আরো বেড়ে গেছে। গ্রামের বন্ধুরা এটা জানার পরে আমাকে ময়মনসিংহ সদরের বেশ্যা পাড়ায় এক দক্ষিণী তামিল পতিতার কাছে নিয়ে যেতে চেয়েছিল। তারা বলেছিল সে পতিতা নাকি আমার মত বিশাল বড় অঙ্গটাও নিতে পারবে। তবে মা, তোমার গা শুয়ে কসম করে বলছি, আমি কোনদিন সে সব নষ্টা পতিতাদের কাছে যাই নি। কখনো যাবার ইচ্ছাও বোধ করি নাই।
– (ছেলের ন্যায়পরায়ণ আচরণে মা মুগ্ধ হয়) শুনে খুশি হলাম, বাবা। তবে এমন প্রলোভন শুনেও তুই সেখানে যাস নি কেন?
– (ছেলে মার চোখে তাকিয়ে অশ্রুসিক্ত কন্ঠে বলে) শুধু তোমার কথা ভেবে মা। বিশ্বাস করা না করা তোমার ব্যাপার, তবে যখনি আমি তোমার কথা ভাবতাম, আমার লক্ষ্মী মায়ের একাকিত্বের কথা চিন্তা করতাম, আমার সেসব বাজে জায়গায় যেতে মন চাইতো না। তোমার বিশ্বাস নষ্ট করতে আমার বিবেক সবসময় বাঁধা দিতো, মা।
রোজিনার মন কি এক অজানা ভালোলাগায় ভরে উঠল। এত ভালোবাসে রিজভী তার বিধবা মাকে! বুকে জড়িয়ে ধরা ছেলের কোমর হাতাতে হাতাতে রোজিনার একটা হাত আস্তে আস্তে রিজভীর দেহের নিচের দিকে নামতে লাগলো। সে ফিসফিস করে স্নেহময় সুরে সন্তানকে বলল,
– দেখি তো বাছা, কি এমন যন্ত্র তুই এতকাল মার চোখের আড়ালে লুকিয়ে রেখেছিস? তোর পা দুটো একটু ফাঁক কর তো দেখি।
রিজভী এতক্ষন তার দুই উরুর মাঝে লুকিয়ে রাখা অর্ধ উত্থিত পুরুষাঙ্গটা পা দুটি ফাঁক করার সাথে সাথে লুঙ্গির তলে লাফ দিয়ে দাঁড়িয়ে গেল। লুঙ্গির উপর দিয়ে রিজভীর অংগটার উপর হাত বুলাতে গিয়ে রোজিনা আঁতকে উঠলো! বাবারে, এটা ধোন তো নয়, যেন একটা বড় গজার মাছ! রোজিনা তার কোমল হাতে লুঙ্গির কাপড়ের উপর দিয়ে ছেলের ধোনটা টেনে টেনে মর্দন করতে লাগলো। রিজভী আরামে মৃদু শীৎকার করে উঠল। মার হাতের স্পর্শে পাগলপারা রিজভী তার ডান হাত কোমরে নিয়ে লুঙ্গির গিঁট খুলে, সেটা ডান পা দিয়ে একবারে পায়ের কাছে নামিয়ে লুঙ্গি খুলে ফেলে দিয়ে কম্বলের তল দিয়ে বাইরে বের করে দিল। এতে করে, রোজিনা এবার রিজভীর পুরো উন্মুক্ত অঙ্গটাকেই হাতাতে সক্ষম হয়।
মার বাম হাতটা ছেলের অঙ্গের মাথায় এলে রোজিনা বিস্মিত না হয়ে পারলো না! যেমন বড় রিজভীর ধোন, তেমন মানানসই পেঁয়াজের মত বড় ও ছাল ছাড়ানো একটা ‘.ি করা মুন্ডি। মায়ের বিস্ময় আঁচ করতে পেরে রিজভী মৃদু হেসে বলে,
– মা, আমার অঙ্গ অনুভব করে অবাক হচ্ছো? তোমার বুক যেমন বিশাল, তেমনি বিশাল আমার যন্ত্র। তোমার ছেলে হয়ে জন্মে এমন অঙ্গ না থাকলে মানায়, বলো মামনি?
ছেলের দুষ্টুমি মাখা কথাকে প্রশ্রয় দিয়ে মা রোজিনা খিল খিল করে হেসে উঠলো। এসব যৌনতাপূর্ণ কথাবার্তায় মা লজ্জা না পেয়ে বরং মজা পাচ্ছে দেখে রিজভী আবার বলে উঠে,
– মা, জানো, তুমি যখন ঘরের ভেতর আমার সামনে হাতাকাটা টাইট ব্লাউজ পরে থাকো, আমার খুব ভাল লাগে। তোমার ওই বগলটা আমার খুব পছন্দ। কি সুন্দর পরিষ্কার ও মসৃন!
– (অল্প বয়সী কিশোরীদের মত মা জোরে হেসে উঠে) হিহিহি খুব পাকামো হচ্ছে দেখি! শোন সোনামনি, আমি সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পছন্দ করি। তোর স্বর্গীয় বাবা ছিলেন খুব পরিষ্কার পরিচ্ছন ভদ্রলোক। উনার কারনেই প্রতি সপ্তাহে বগল ও নিচের সব লোম কামিয়ে রাখার অভ্যাস আমার এখনো রয়ে গেছে।
– (ছেলে কি যেন চিন্তা করে) কিন্তু মা, এটা তো তোমার সাথে মিললো না। আমার গায়ে তো অনেক লোম।
– সবকিছু এত মিলতে হয় নারে, বোকা! তোর ওই লোমশ মরদ শরীরটা আমার খুব পছন্দ। জানিস কীনা, তোর বাবার বুকে লোম ছিল না। পুরুষের বুকে লোম না থাকলে তাকে পুরুষ বলেই মানায় না। তোর ওই লোময়ালা চওড়া বুক আমার সারা জীবনের স্বপ্ন।
এই বলে, রোজিনা সন্তানের বুক ও পিঠে রিজভীর পরনের ফুলহাতা টিশার্টের উপর দিয়ে হাত বুলাতে লাগলো। মা আসলে তার বুক-পিঠের লোমগুলো স্পর্শ করতে চাইছে বুঝতে পেরে – রিজভী মুহুর্তের মধ্যে কম্বলের ভিতর মাথাসহ দেহের অর্ধেকটা বের করে টিশার্ট খানা মাথার উপর দিয়ে খুলে বিছানার পাশে ছুঁড়ে ফেলে দিলো। তারপর আবার কম্বল টেনে নিলো। কম্বলের তলে রিজভী এখন পুরো আপাদমস্তক নগ্ন। হারিকেনের ম্লান আলোয় মা রোজিনা পুত্রের কুচকুচে কালো জট পাকানো বুকের লোমগুলো দেখে শিউরে উঠলো। তিরতির করে কাঁপতে লাগলো ওর নারী দেহের দুই স্তনের বোঁটা।
৪২ বছর বয়সী নারী রোজিনা আক্তারের আজীবন ইচ্ছা ছিল – তেজি পুরুষের লোমশ বুকের মধ্যে নিজের বৃহদাকার স্তন দুটিকে ঘষটানো। ছেলের নগ্ন পেশীবহুল বুক দেখে মায়ের এই সুপ্ত ইচ্ছেটা আবার মাথাচাড়া দিল। রিজভীও এই ফাকে তার মা জননীর নগ্ন উর্ধাংশ দেখল। মা সামান্য কাত হয়ে থাকায় মার বিশাল বড় বড় দুটি স্তনের একটি তার বুকের উপর থেকে কিছুটা ঝুলে বিছানায় স্পর্শ করেছে, আর আরেকটি স্তন ঝুলেও উর্ধমুখী হয়ে আছে। রিজভী মায়ের শরীরে নিজের বুক মিশিয়ে মাকে জাপ্টে ধরার সংকল্প করে।
দ্রুত গতিতে কম্বলের তলেই ছেলে রিজভী আহমেদ মার নগ্ন উর্ধাঙ্গের বগলের তল দিয়ে দুহাত মার পিঠে ছড়িয়ে দিয়ে মাকে নিজের লোমশ বুকে জড়িয়ে ধরলো। মা রোজিনা ঘটনার আকষ্মিকতায় ও রিজভীর অসুরের মত শক্তির কাছে পরাস্ত হয়ে ছেলের প্রশস্ত বুকে নিজেকে সমর্পন করে। রিজভী জানে এখন চুপ থাকলে চলবে না, মাকে কথামালায় পটিয়ে আরো যৌন আকৃষ্ট করতে হবে। রিজভী দুজনেরই মুখের উপর থেকে কম্বল সরিয়ে নিয়ে রোজিনাকে আস্টেপৃষ্টে জড়িযে থাকা অবস্থায় মার চোখের দিকে তাকিয়ে বলতে লাগলো,
– ও মা, মাগো, ও আমার লক্ষ্মী মা, শোনো, এই পাহাড়ি ঠান্ডার থেকে রক্ষা পেতে গেলে আমাদের এভাবে জড়িয়ে শুয়ে থাকাই ভালো। উত্তর মেরুতে এস্কিমোরা এটা করে, আমি বিটিভিতে দেখেছি। ওখানে ঠান্ডা বেশি পরে, তাই ওরা ওদের তুষারের ঘরের ভেতরে, কম্বলের নীচে একসাথে সবাই জড়াজড়ি করে শুয়ে থাকে। এতে শরীরের তাপে ওদের লেপের নীচে ওম হয়।
– (ছেলের ছলনা মা বুঝেও না বোঝার ভান করে) ওহ, তাই আমরাও ওরকম করছি বুঝি! বেশ, আমাকে জড়িয়ে ধরলে যদি তোর শীত কমে, তবে তাই কর। কিন্তু ভালো কথা, তোর নিচে এটার অবস্থা তো ভালো না। কি অবস্থা হয়েছে এটার, হুঁহ?
বলেই রোজিনা রিজভীর অর্ধোউত্থিত পুরুষাঙ্গটা ধরে ফেলে, যেটা রোজিনার সায়া পরা উরুতে ক্রমাগত গুঁতো দিচ্ছিল। রিজভী উত্তেজনার কারনে লক্ষ্যই করে নি। রোজিনা মুচকি মুচকি হাসছে। ছেলে নিজের পাগলামোতে একটু লজ্জা পেল। তাই, সে দুই পা জড়ো করে তার অশ্বলিঙ্গকে নিজের দুই উরুর মাঝে চাপা দিয়ে আটকে রাখলো। লজ্জাবনত গলায় আমতা আমতা করে বলে,
– এটা, মানে, ইয়ে মা, আসলে হয়েছে কি, তোমার বউমা মারা যাবার পর প্রথম তো, মানে বলছি কি, ইয়ে, মাঝে তো আমার আর এসব হয়নি। ইয়ে, মা, তাই আজকে একটু তোমার কাছে আসতেই, মানে, থুক্কু, আসলেই আমি দুঃখিত মা।
– (মা ছেলেকে শক্ত করে জড়িয়ে রাখে) থাক, থাক, আর বলতে হবে না। আমি সব বুঝিরে, খোকা। এই জোয়ান বয়সে পুরুষের একা থাকার কষ্ট আমি বুঝি। এই যে আমাকেই দ্যাখ, আমি নিজেও তো এই কষ্ট কত বছর ধরে সহ্য করছি। যৌবনকালে একলা ঘুমুনোর যন্ত্রনা আমি ভালোমতই বুঝিরে, বাছা।
– (মার আদরে ছেলে অকপটে স্বীকারোক্তি দেয়) মা, সত্যি বলছি, প্রতিদিন ভোরে খুব কষ্ট হয় আমার। রাত শেষে ওই সমযটায় এই অঙ্গটা শক্ত হয়ে দাঁড়িয়ে থেকে বেশি যন্ত্রনা দেয়। হাতে করে রস না ফেলা অব্দি রোজদিন অনেকক্ষন কষ্ট দেয়।
– আহারে সোনা মানিকরে, থাক বাবা থাক। আর কষ্টের কথা মাকে বলতে হবে না। আমি আছি তো, তোর সাথেই আছি, এখন তুই আরাম কর। আয় খোকা, মার বুকে আয়।
এই শীতের রাতে ভারী উলের কম্বলের নীচে মা-ছেলে দুজনে নিঃশব্দে একে অপরকে নিবিড় আলিঙ্গনে জড়িয়ে ধরে থাকলো। রোজিনার শ্বাস প্রশ্বাস ক্রমাগত ভারী হতে হচ্ছিলো। তার ডবকা দেহের নিচের লুকোনো নদী পাড়ের বাঁধ ছাপিয়ে যেন প্রবল জলোচ্ছাস নেমেছে। তার এতদিনের সহ্য ক্ষমতার মাটির বেড়িবাঁধ মনে হয় আর টিকবে না। ইতোমধ্যে জল চুয়ে পরছে সেই বাঁধ দিয়ে। ‘রিজভী’ নামের ছেলে-রূপী সাইক্লোন সেই ঠুনকো বেড়িবাঁধ ভেঙ্গে সমস্ত কিছু জোয়ারের পানিতে ভাসিয়ে নিবে। নিলে নিয়ে যাক, সেসবের আর তোয়াক্কা করে না মা রোজিনা। এখন নিজের সাধ আহ্লাদ মেটানো দরকার। তাই, নিজের ইচ্ছেমতো ছেলের লোমশ বুকের সাথে নিজের ভারী বুকজোড়া চেপে উপরে নিচে ঘষটিয়ে সে ছেলের পৌরুষ উপভোগ করতে মন দিলো।
রিজভী বিষয়টা লক্ষ্য করলো। তার মা ক্রমাগত তার পুরো বুকের খাঁচার দৈর্ঘ্য বরাবর ম্যানাগুলো লেপ্টে নড়াচড়া করছে। প্রথমে ধীরে ধীরে করলেও মা এখন বেশ জোরে জোরেই ছেলের শরীরের লোমে বুক ঘষতে লাগলো। রিজভী টের পেল তার মার স্তনের দুটি বোঁটা তার বুকের লোম ভেদ করে জানান দিচ্ছে। পেন্সিল ব্যাটারির মত বড় বোঁটা দুটো শক্ত হয়ে গেছে। রোজিনা তার মসৃণ দু’হাত বুদিয়ে ছেলের কোমর থেকে পিঠ পর্যন্ত খোলা পেছন দিকটায় অনবরত হাত উঠানামা করছে। রিজভীর উরুটা রোজিনা তার বা হাত দিয়ে ফাঁক করে তার ভেতর থেকে উন্মুক্ত অজগরটা বের করে আনলো। নিজের ধোনে মার নরম হাতের স্পর্শে রিজভীর পুরো দেহটা জোরে ঝটকা দিয়ে কেঁপে উঠলো।
ছোট বাচ্চাদের আদর করার মত তার কোমল হাতের স্পর্শে মা রোজিনা তার ২৭ বছর বয়সী একমাত্র পুত্রের যন্ত্রটাকে আদর করতে লাগলো। মা তার মোটা থামের মত উরুসহ ভারী বাম পা পুরোটাই রিজভীর কোমরের উপর তুলে দিল। রিজভী মাকে আরো শক্ত করে জড়িয়ে ধরতে মার বিছানায় থাকা ডান পায়ের উপর নিজের ডান পা ঢুকিয়ে দিলো। আর তখনি বজ্রপাতের মত রিজভীর বিশাল লম্বা অজগরের মাথাটা রোজিনার পরিষ্কার কামানো মাতৃ-যোনির মাথায় ঘষা খেল। এই ঘর্ষণে তারা মা-ছেলে দু’জনেই একসাথে সাপের মত তীক্ষ্ণ কন্ঠে হিসিয়ে উঠলো। রিজভীর কাছে মনে হলো, তার আদরের মামনির নদীর পাড় খুবই নরম, অনেক চওড়া ও বেজায় গরম। রিজভী আরো বেশি কামাতুর হয়ে মার কানে কানে বলে,
– ইশ, মা, মাগো, তোমা শরীর থেকে না খুব সুন্দর একটা গন্ধ বের হয়। একেবারেই অন্যরকম মধুর, জগতের সবচেয়ে সুন্দর গন্ধ।
– তাই বুঝিরে? কেমন গন্ধ সেটা? আমি তো পান-মশলা খাই, সেটার গন্ধ?
– আরেহ না মা, পান-সুপারীর গন্ধ না। তোমার শরীরের একটা আলাদা ঘ্রান আছে, ওইটা। তোমার সারাদিনের কর্মব্যস্ত শরীরের নোনাজলের ঘাম, তোমার গোছা চুলে মাখা গন্ধরাজ তেল, রান্নার তেল-মশলা, কাপড় কাঁচা সাবান – সব সুবাস মিলিয়ে এই গন্ধটা! পৃথিবীতে কেবল তোমার দেহেই এই অসাধারণ গন্ধটা পাই, জানো তুমি, মা?
– (ছেলের কথায় মা খুবই অবাক) তাই নাকিরে?! কই নাতো! আমি নিজে তো আমার শরীরের এই গন্ধটা পাই না।
একথা বলেই রোজিনা হঠাৎ দু’জনেরই শরীরের উপর থেকে কম্বল সরিয়ে বালিশে চিত হয়ে শুয়ে তার দুই হাত মাথার পিছনে তুলে নিজের দুই প্রশস্ত বগল হারিকেনের আলোয় উন্মুক্ত করে। তারপর, মা নিজের ডান বগলটা শুঁকে দেখে ছেলের কথামতো সেই বারো-মিশালী গন্ধটা পায় কিনা।
হারিকেনের আলোয় মার খোলা বগল দু’টি দেখতে রিজভীর কাছে অপুর্ব লাগছিল। এতক্ষণ যাবত শারীরিক ঘনিষ্ঠতার কারণে তাদের দুজনের শরীরই যথেষ্ঠ উষ্ণ। মার দুই বগলে অল্পস্বল্প ঘামের ধারা দেখতে পায়। মসৃণ লোমহীন বগলের চামড়া বেয়ে বেয়ে ঘামের ফোঁটা বগলের পাশ দিয়ে নিচে নেমে বিছানার চাদরে টুপটুপিয়ে পড়ছিল। শীতের ভোরে গাছের পাতা বেয়ে গড়িয়ে নামা শিশিরবিন্দুর মত দেখতে লাগছিল দৃশ্যটা!
রিজভীর মত তাগড়া মরদের পক্ষে আর স্থির থাকা সম্ভব হলো না। “মা গন্ধটা এখানেই”, গর্জনের সুরে কথাটা বলেই সে এক ঝটকায় মার ৫ ফুট ৪ ইঞ্চি মাদী দেহটার উপর নিজের ৫ ফুট ১০ ইঞ্চির মরদ দেহটা চাপিয়ে মার উপর উঠে পড়লো। মাথার উপরে বালিশের দুপাশে মার হাতদুটো নিজের সবল দুহাতের মুষ্টিতে চেপে ধরে মার ডান বগলে নাক ডুবিয়ে চুমু আর গন্ধ নিতে থাকল। সেইসাথে দাঁত বসিয়ে হালকা করে কামড় দিতে থাকলো। ডান বগল থেকে মুখ তুলে পাশের বাম বগলে মুখ দিয়ে একই চুমু-চাটা-কামড় চালিয়ে গেল। কিছুক্ষনের মধ্যে রোজিনার দুটো বগলের শ্যামলা চামড়া রিজভীর মুখের লালায় ভিজে সপসপে হয়ে গেল। মা সমস্ত ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে গিয়ে কামার্ত স্বরে কঁকিয়ে উঠলো,
– এ্যাই খোকা এ্যাই! আহহারে, কি করছিস বোকা ছেলেটারে?! ওখানে সারাদিনের ঘাম জমে আছে, ওখানে কেও মুখ দেয়? কি কান্ড বল দেখি, বাবা? এ্যাইইই ইশশ উমম….
ছেলের বগল চোষণে মার শীৎকার ক্রমাগত বেড়েই চলছিল। ইচ্ছেমতো প্রাণভরে বগল খেয়ে রিজভী মুখ তুলে বলে,
– আহহ মা, কতদিন পর সেই ছেলেবেলার দিনে ফিরে গেলাম। খুব মিস করতাম তোমার এই যাদু দেহের গন্ধটা, মা। তোমার মৃত বউমার দেহের গন্ধটাও আমি এভাবে শুকতাম, তবে তাতে কোনদিন তৃপ্তি পাইনি। তোমার গন্ধটা বড় মিষ্টি, হালকা, বেশি কড়া না।
– (মা কামার্ত চাহুনি দেয়) বেশ, তোর যদি ভালো লাগে, প্রান ভরে নে। মা হয়ে লক্ষ্মী ছেলেকে মানা করতে পারি না।
রোজিনা ছেলেকে বুকে চেপে ধরেই কম্বলটা আবারো তাদের দুজনার উপর চেপে দিয়ে ঠিক করে নিল। রিজভী ডান পাশের বেড টেবিলে রাখা হারিকেনের আলোটা একেবারে কমিয়ে দিল। সারা রাত এভাবে নিভু নিভু হয়ে হারিকেন জ্বলুক। ম্লান আলোয় মাকে আরো বেশি মোহনীয় লাগছিল।
রোজিনার পরণে তখনো কেবলমাত্র সাদা পেটিকোট ছিল। সে পেটিকোট খুললো না, তবে পেটিকোটের দুই প্রান্ত ধরে গুটিয়ে কোমরে তুলে দড়ির সাথে গুঁজে দিল। এতে তার ডবকা দেহের নিচের সম্পুর্ণ অংশ উদোম ন্যাংটো হয়ে যোনি উন্মুক্ত হয়ে রইলো। কোমরে জড়ানো দোমড়ানো কোঁচকানো পেটিকোট ছাড়া রোজিনার পুরো দেহটাই ছেলের সামনে এখন নগ্ন।
এসময় রিজভীর ৮২ কেজি ওজনের পেটানো শরীরটা রোজিনার ৭৫ কেজি ওজনের মানানসই দেহের উপর আষ্টেপৃষ্টে জড়ানো। ছেলের কোমরসহ দুইপা মায়েন কোমরে সামনে তার দুই উরুর মাঝখানে এলে রোজিনা তার থামের মত মাংসল দুই পা রিজভীর কোমরের দুইপাশে তুলে কেঁচি মেরে আটকে ফেললো। দুজনেরই যৌন ক্ষুধার্ত শরীর, তাই কাওকেই কিছু বলে দিতে হলো না।
রিজভী তখনো উন্মাদের মত রোজিনার দুই বগলেই অজস্র চুমু আর কামড় দিচ্ছিরো। কামড়াতে কামড়াতে রোজিনার বগল কালচে লাল হয়ে গেল। মার সুখ আরো বেগবান করতে রিজভী কপাত করে রোজিনার ৪২ সাইজের ও ডাবল ডি-কাপ মাপের বিশাল দুই স্তনের মধ্যে ডান স্তনটা মুখে পুরে নিল। বাম স্তনটা একহাতে জোরে পিষতে থাকলো।
স্বামীর মৃত্যুর পর এই প্রথম অন্য কোন পুরুষের মুখ পড়লো রোজিনার স্তনে৷ সে শিউরে উঠে রিজভীর কোঁকড়াচুলো মাথাটা একহাতে খামচে ধরে আরেক হাতে ডান বুকটা উঁচু করে তুলে ডান স্তনের প্রায় আধখানা ছেলের মুখের ভেতর ঢুকিয়ে দিল। এতটাই বড় মাই যে একেকটা পুরো ছেলের মুখে ঢুকবে না। একটু পর ডান স্তনের বদলে বাম স্তন ছেলের মুখে তুলে দেয়। পালা করে মাই দুটো চুষে, কামড়ে, টিপছে রিজভী। বোঁটাদুটো চুনুট করে পাকিয়ে দাঁতে টেনে কামড়ে দেয়। এতক্ষণের চোষনে শ্যামলা মাইদুটো গাঢ়-কালচে লাল হয়ে গেলো। বোঁটা চোষার মাঝে নির্দয়ভাবে ময়দা মাখা করছে উদোম ম্যানাদুটো। যুবক রিজভীর লালাভেজা মুখের ফাঁক গলে দুধের চামড়া চাটার পচর পচর ফচ ফচ শব্দে নিস্তব্ধ শীতল ঘরটায় কেমন অশ্লীল কামঘন পরিবেশ তৈরি হয়েছে।
দুধ চোষানোর ফাঁকে রোজিনা দুহাত মাথার উপর উঁচিয়ে তার খোঁপা করা চুল খুলে দেয়। গোব্দা খোঁপার চুলের জন্য ঠিকমত বালিশে মাথা দিয়ে শুতে তার অসুবিধা হচ্ছিল। এলোচুল পিঠময় বিছিয়ে আরামে বালিশে মাথা রেখে শোয় মা। ছেলের এমন পাগল-করা দুধ চোষণে মেয়েলী কন্ঠের তীব্র কামাতুরা শীৎকার দেয়ার ফাঁকে ছেলের আদুল পিঠে হাত বুলিয়ে আদর করে দিচ্ছিল ৪২ বছর বয়সী যৌবনবতী মা।
একটু পরে, দুধ চোষা থামিয়ে মার কাম-জড়ানো সুশ্রী মুখটায় নজর দেয় রিজভী। মার মোটা মোটা রসালো ঠোঁটজোড়া নজরে আসে। এতক্ষণ ধরে মার সাথে সোহাগ করলেও এখনো মার ঠোঁটে চুম্বন করা হয় নাই। ছেলের মনের ভাব বুঝতে পারে রোজিনা। মা নিজেই ছেলের মাথাটা দুহাতে ধরে বুক থেকে তুলে নিজের মুখের সামনে এনে ছেলের পুরুষালি ঠোঁটের ভেতর নিজের ঠোঁট গুঁজে চুমু খায়। ডাকাতের মত ঝাঁপিয়ে মায়ের রসাল ঠোঁটে চুমু খেতে শুরু করে ছেলে। মা ছেলের মধ্যে বহুক্ষন ধরে চুমু খাওয়া-খায়ির পর শুরু হল ঠোঁট দিয়ে একে অপরের ঠোঁট ঠোকরানোর পালা। মার মুখে একটুও খারাপ গন্ধ নেই। রোজিনার মিস্টি মধুর লালার স্বাদ পায় রিজভী। রোজিনার নিচের পাটির পুরুষ্ট ঠোটটা তো চুষতে চুষতে ইলাসটিকের মত করে টেনে একবারে নিজের মুখের ভেতরে ঢুকিয়ে নিচ্ছে রিজভী। মা হটাত নিজের পান খাওয়া লাল টুকটুকে জিভ ঠেলে দিল ছেলের মুখের ভেতরে। রিজভী প্রান ভরে চুষতে লাগল পান-সুপারি-জর্দার সুবাসমাখা মার জিভ। মার জিভ চুষার ফাঁকে সে নিজের জিভ ভরে দেয় রোজিনার মুখের ভেতর। মা-ও পাল্টা চুষে দেয় ছেলের কালচে জিভ।
মার দেহটা আষ্টেপৃষ্টে জড়িয়ে মার মুখের ভেতর নিজের জিভ ঢুকিয়ে দেয়ার পাশাপাশি মার জিভ নিজের মুখে নিয়ে নিয়ে চুষতে চুষতে রিজভী তার লাস্যময়ী মাকে পাগলের মত ভোগ করছিল। মাকে চুমিয়ে স্বর্গসুখ পাচ্ছিল সে। তার সবল দুহাতে মার দুটো ঢাউস ম্যানা চিপে পাম্প করতে করতে মাকে একমনে চুমুচ্ছিল। একটানা চুমুনোর মাঝে দম নেবার ফুসরত হচ্ছিল না তাদের। বিছানার উপর দুজনের সেঁটে থাকা দেহের মাঝে বিন্দুমাত্র কোন দূরত্ব নেই। কম্বলের তলায় উদোলা বুকে সুপুরুষ ছেলের নিচে চাপা পড়ে ছেলের মুখে জিহ্বা ভরে চুমু খেতে খেতে সুখের সর্বোচ্চ স্থানে উড়ছিল মা রোজিনা।
মা এবার তার ডান হাত বাড়িয়ে ছেলের পূর্ণমাত্রায় দাঁড়ানো ধোনটা খেঁচে দিতে থাকে। ছেলের পুরুষাঙ্গের পুরোটা দৈর্ঘ্য জুড়ে হাত বুলিয়ে রোজিনার দৃঢ় বিশ্বাস হলো, তার ছেলের ধোন ১০ ইঞ্চির চেয়ে বড়। ১২ ইঞ্চি বা এক ফুট হবে এই যন্ত্র। সেলাই কাজে পটু রোজিনা কাপড়ের মাপজোখ করতে অভ্যস্ত হওয়ায় তার ধারণা নির্ভুল হবার সম্ভাবনাই বেশি। এক ফুট লম্বা ও ৫ ইঞ্চি ঘেরে মোটা এই অজগর সাপটা যে কোন নারীর জন্যই পুরোটা যোনি অভ্যন্তরে নেয়া বড় চ্যালেঞ্জ। মনে সাহস রেখে রোজিনা ছেলের কানে কানে আবেগমথিত কন্ঠে বলে,
– কিরে খোকা, তখন থেকে কেবল বুক আর উপরের শরীর নিয়ে আছিস? নিচের কোন খবর নেই৷ এবার নিচে কিছু কর, সোনামণি?
মার প্রস্তাবে জোযান ছেলে যেন আকাশ থেকে পড়লো! তার বিশ্বাস ছিল আজকে রাতে ঠিক এভাবে উপর দিয়ে দুজন দুজনকে আদর করে যাবে। ধোন ও যোনি নিয়ে কিছু হবে না। কিন্তু মা যে একেবারে মোক্ষম কাজটি করতে বলছে!
চুমোচাটি, দেহ ছানাছানি তাও নাহয় মানা যায়, তাই বলে নিজের মার সাথে দৈহিক ঘনিষ্ঠতা তো জগতের চরম নিষিদ্ধ কাজ। সামাজিক, ধর্মীয়, সব দৃষ্টিকোণ থেকেই এটা পাপাচার। ফলশ্রুতিতে, নিজের জন্মদাত্রী মায়ের সাথে আর যাই হোক, শারীরিক মিলনের ব্যাপারে মনের কোথায় যেন রিজভীর আড়ষ্টতা কাজ করছিল। বিপরীত দিকে, এই নিষিদ্ধ সম্পর্কের জন্য মনের গভীর থেকে প্রচন্ড আকর্ষণ তৈরি হচ্ছিলো। মাকে সে সত্যিকার অর্থেই জগতে সবচেয়ে বেশি ভালোবাসে। আর ভালোবাসার মানুষকে নিজের করে নিয়ে তার সাথে যৌন সম্পর্কে লিপ্ত হলে কি অসুবিধা! পূর্ণ বয়স্ক দুজন নরনারী যৌন মিলনে আগ্রহী হলে ও তাতে সজ্ঞানে সম্মতি দিলে সমস্যা কোথায়! এসব চিন্তাভাবনার মাঝেই মায়ের প্রশ্নের উত্তরে ছেলে কামঘন সুরে বলে,
– মা, ও মা, সত্যি বলছো তুমি? তবে ঢোকাবো?
– হ্যাঁরে, সত্যি বলছি। ঢোকা। অনেক তো হলো!
– আমার ওটা নিতে পারবে তো?
– দেখি চেষ্টা করে। সময় নিয়ে আস্তেধীরে ঢোকা।
তবুও দ্বিধাবোধে থেকে ছেলে নিশ্চল হয়ে আছে দেখে মা রোজিনা নিজেই হাতে ধরে রিজভীর বৃহৎ অজগরের মাথাটা তার পিচ্ছিল রসে ভরা যোনি মুখের উপর একটু ঘষাঘষি করে একবারে ঠিক গর্তের মুখে এনে ধরলো। মায়ের ইশারা বুঝে, মনের সমস্ত দ্বিধা দ্বন্দ্ব ঝেড়ে ফেলে রিজভী মার যোনিতে একটা ঠেলা দিল। রোজিনা আঁউউ করে মৃদু শীৎকার দিয়ে উঠলো। রিজভীর মনে হলো তার ধোনের মুদোটা ভেতরে সেঁধিয়ে গেছে। এবার, আরেকটু জোরে কোমর দুলিয়ে আরেকটা ঠেলা দিলো। এতে করে, তার মনে হলো ধোনের অর্ধেকটা ভেতরে ঢুকেছে৷ মা আরেকটু জোরে উঁহহ উঁমমম করে শীৎকার দিলো। অর্ধেকটার বেশি ছেলের মৃত স্ত্রী কখনোই নিতে পারে নাই। মার কষ্ট হচ্ছে কিনা বোঝার জন্য রিজভী মার মুখের দিকে তাকাল। আদরমাখা গলায় শুধোলো,
– মাগো, আরো ঢোকাবো? পুরোটা নিতে পারবে তো? কষ্ট হবে নাতো তোমার, মা?
– উম, কষ্ট হবে না, খোকা। ও নিয়ে চিন্তা করিস না।তুই বাকিটাও ঢোকা।
রোজিনার সম্মতি পেয়ে রিজভী কোমরটা অনেকখানি উপরে তুলে, দুহাতে মার কাঁধ আঁকড়ে ধরে, গায়ের সর্বশক্তিতে বিশাল এক রাম ঠাপ দিলো। সাথে সাথে মা তীক্ষ্ণ গলায় উঁমমমম আহহহহ ওহহহহহ করে চিৎকার দিয়ে উঠলো। মার এই চিৎকার এই নীরব শীতের রাতে ঘরের দেয়াল টপকিয়ে বহুদূর ছড়িয়ে গেলো যেন।
কিন্তু, একি দেখছে রিজভী। এখন তার ধোন পুরোটাই মার ভেতর ঢুকে গেছে! এও কি সম্ভব! কোন নারী তার এক ফুট লম্বা যন্ত্রটা নিজের ভেতর নিতে পারবে এটা রিজভীর সুদূর কল্পনাতেও কখনো আসে নাই! অবিশ্বাস্য হলেও সেটাই এখন বাস্তব। রিজভী আনন্দের চাইতে বিস্ময় নিয়ে হতবাক হয়ে রইলো। সে তীব্র বিষ্ময়ে বলে,
– মা, কি অবাক কান্ড! পুরোটা ঢুকে গেছে! একেবারে আগাগোড়া ঢুকে গেছে!
– (ছেলের মুখমন্ডলে মা হাত বুলিয়ে আদর করে) হ্যাঁরে খোকা, শোন, তোর ওটা যেমন অনেক বড়, তেমনি সব নারীর যোনির গভীরতা-ও সমান হয় না। কিছু কিছু রমনী আছে, যাদের পথ অনেক গভীর হয়। আমি সেরকম এক দুর্ভাগা রমনীরে, সোনামণি। তোর মতো আমিও এতদিন ধরে সুখ বঞ্চিত ছিলাম।
– বলো কিগো মা! তার মানে তুমি আগে থেকেই জানতে যে তুমি আমার পুরোটা নিতে পারবে?
– (মা মৃদু হেসে বলে) হুম, সেতো আমি আঁচ করেছি বলেই না তোকে ভেতরে ঢোকাতে বললাম। আমার এই নারী অঙ্গের গভীরতা তুই ছাড়া আর কোন পুরুষ কখনো পূর্ণ করতে পারবে না।
– (ছেলে আবেগাপ্লুত হয়ে পড়ে) মা, আমার লক্ষ্মী সোনা মা, তুমি বা আমি, আমরা কেও দুর্ভাগা না। সৃষ্টিকর্তা বোধ হয় এতদিন ধরে আমাদের দুজনকে অপেক্ষায় রেখেছিলেন। আজ থেকে আমাদের আর কোন দুঃখ কষ্ট থাকবে না। বাকিটা জীবন আমরা এভাবেই একে অন্যকে পূর্ণতা দিয়ে যাবো, মা।
তাদের এই শারীরিক বন্ধন আলাদা করার সাধ্য জগতে কারো নেই। এই নিশ্চয়তায় মা ছেলে এবার তাদের বহু আকাঙ্ক্ষার যৌন সঙ্গম শুরু করে। রিজভী তার এক ফুটি ধোনখানার পুরোটা মার যোনি গর্ত থেকে বের করে তৎক্ষনাৎ পুনরায় ভরে দিয়ে রোজিনার যুবতী যোনিপথ একটানা ঠাপিয়ে চলছিল। মার শরীরে ভরা যৌবন, ৪২ বছর বয়সে নাকি মহিলাদের যৌন ক্ষুধা সবচেয়ে বেশি থাকে, তাই রোজিনার জন্য এমন পরিশ্রমী ও সতেজ কামলীলা-ই উপযুক্ত ছিল। অন্যদিকে, ২৭ বছর বয়সের টগবগে তরুণের রতিক্রিয়া কতটা প্রখর ও তীব্র হয় সেটা আর বলার অপেক্ষা রাখে না। উপরন্তু, বড় ধোন ও শক্তিমান দেহের অধিকারী রিজভীর যৌন চাহিদা সমবয়সী তরুণদের তুলনায় অনেক বেশি ছিল।
কম্বলের তলায় রিজভী যখন রোজিনাকে চিত করে ফেলে মিশনারী ভঙ্গিতে পুরো অঙ্গটা মার নারী অঙ্গে গেঁথে থাপ থাপ করে একটানা ঠাপিয়ে যাচ্ছে, আর সাথে তাল মিলিয়ে রোজিনার কামঘন সুতীব্র শীৎকারে মনে হচ্ছিল – কোন স্বামী বুঝি তার স্ত্রীর সাথে রাতের নিস্তব্ধতায় মারপিট করছে! অবিশ্রান্ত ঠাপ বর্ষণের ফাঁকতালে রিজভী তার মাকে চেপে ধরে একবার স্তনে কামরায় তো আরেকবার ঘামে ভেজা বগলে কামড়ায়। আবার কখনো, রোজিনার মাথার পিছনে মার হাত দুটিকে রিজভী তার হাত দুটি দিয়ে আটকে রেখে সতেজে চুম্বন করছে। এই প্রচন্ড পাহাড়ি শীতেও দুজনার শরীরে নামা ঘামের স্রোতে তাদের চামড়া পিচ্ছিল হয়ে গেছে। রিজভীর আপেলের মত বড় বিচি দুটি তার মার যোনি পথের নিম্ন-দেশে থপাস থপাস বাড়ি মারতে লাগল।
“আহ, এই তৃপ্তি থেকে সৃষ্টিকর্তা কেন তাদেরকে এতদিন বঞ্চিত রেখেছিলেন!” ছেলে রিজভী আহমেদ মনে মনে ভাবতে থাকে৷ দুজনারই যে কি আরাম হচ্ছে সেটা ভাষায় প্রকাশের বাইরে। মা রোজিনার শুধু একটাই ভাবনা, তার পুত্র রিজভী কি মানুষ নাকি সাক্ষাৎ গ্রিক দেবতা! কোন পুরুষ এভাবে একটানা যৌন-ক্রীড়া করে যেতে পারে তা তার জীবনে এই প্রথম দেখছে। তার স্বামী জোয়ান বয়সেও বড় জোর পনেরো মিনিট করতে পারতো, আর এ ছেলের তো থামার ন্যূনতম কোন লক্ষ্মণ নাই। মাকে চুদে চুদে ছেলে গর্জন কাঠের এই শক্তপোক্ত খাটটাই যেন ভেঙ্গে ফেলবে! রোজিনার অপুর্ব লাগছে রিজভীর এই সামর্থ্য। যৌন অভিজ্ঞতায় মা জানে, রিজভী হলো পাথর আর সে নিজে রাবার। পাথরের আঘাতে সে বাঁকবে, নুয়ে পড়বে কিন্তু কখনো ভেঙে টুকরো টুকরো হবে না।
তাই, স্বভাবজাত সহনশীলতা ও যৌন পারদর্শীতার গুণে মা রোজিনা আক্তার ছেলের এই প্রাণঘাতি সব ঠাপ সহ্য করে নিয়েছে। এখন তার পুরো শরীর যেন রাবারের মত স্থিতিস্থাপক হয়ে গেছে। মায়ের পরিণত দেহের আনাচেকানাচে এখন শুধু আরাম আর আরাম অনুভূত হচ্ছে৷ ছেলের অঙ্গ তো সাধারণ বাঙালি পুরুষের মত গড়পড়তা নয়, বরং আফ্রিকা-আমেরিকার কৃষ্ণাঙ্গ পুরুষের মত বিশাল। ফলে, এমন পুরুষাঙ্গ সামলে শয্যাসঙ্গীকে তৃপ্ত করতে তার মত সর্বংসহা, মমতাময়ী ও পরিপক্ব ‘মামণি’ দরকার! রিজভী দুধ কামড়ে খেতে খেতে যখন অবিরাম চুদে যাচ্ছিল, সেই সময় রোজিনার কতবার যে প্রি-অর্গাজম হয়েছে তার হিসাব নেই। তবে, সে খেয়াল করেছে এ পর্যন্ত তার পাঁচবার যোনীরস খসে ফাইনাল ক্লাইমেক্স হয়েছে। ছেলের শরীরে যে কি আছে তা শুধু সৃষ্টিকর্তাই জানেন! এটাকেই কি বলে স্বর্গসুখ! কিছুক্ষন পর পর রিজভী ঠাপ থামিয়ে মার পুরো দেহ চেটে আদর, দুধ চোষা, বগল কামড়ানো, গলা-কাঁধ-ঘাড় লেহন, একটানা চুমু খাওয়া – এসবের উপর্যুপরি আতিশয্যে রোজিনার মনে হচ্ছিলো, প্রতিবার ওর যেন আরামে মৃত্যু হচ্ছে! “সৃষ্টিকর্তা, কখনো রিজভীকে আমার কাছ থেকে কেড়ে নিবেন না”, মনে মনে রোজিনা শুধু এই প্রার্থনাই করে যেতে থাকলো। ছেলের সাথে সংসার ও প্রতিরাতে এই দেহ-সুখ উপভোগ করেই তার বাকিটা জীবন নিশ্চিন্তে কেটে যাবে।
রিজভী তার বলশালী তেজি দেহের সব শক্তি একত্র করে মাকে চুদে যাচ্ছে। মার ভারী দুই পা নিজের কোমড়ে পেঁচিয়ে নিয়ে মার দেহের দুপাশে বিছানায় কনুই রেখে, দুহাতে মার দুটো দুধ চাপতে চাপতে ও মার গলায়, ঘাড়ে লেগে থাক ঘাম-গন্ধ চেটে চেটে কোমড় উঠিয়ে নামিয়ে পকাত পকাত ঠাপ চালাচ্ছিল। ছেলের এমন প্রচন্ড ঠাপের ভেতর শীৎকার থামিয়ে রোজিনা কোনমতে বলে,
– খোকারে, ও সোনামণি, ও বাবা, লক্ষ্মী ছেলেরে, একটু কি বিশ্রাম নিবি না, খোকা? এভাবে পরিশ্রম করলে তোর শরীর খারাপ করবে যে! একটু জিরিয়ে নে, মানিক।
– মা, মামণিগো, আমার মনে হচ্ছে এই বুঝি আমার জীবনের শেষ রাত, আর কখনো আসবে না এমন সুযোগ।
– ধুর বোকা, শেষ রাত হবে কোন দুঃখে! এখন থেকে আমি সারাজীবন আছি তোর সাথে। তুই শুধু আমার কাছে সৎ থাকিস, তাহলেই চলবে।
– আহ, আমাকে থামতে বলবে না, মা। জীবনে প্রথমবার যৌনসুখ কি সেটা জানছি। আমাকে আমার মত করতে দাও। সারাজীবন এই দিনটার জন্যই অপেক্ষা করে আমি নিজের সমস্ত শক্তি জমিয়ে রেখেছিলাম। আরো বহুবার বহুক্ষণ তোমায় করতে পারবো, মা। তুমি নিশ্চিন্তে আরাম করো কেবল। তোমাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ সুখ উপহার না দেয়া অব্দি আজ রাতে তোমার ছেলে আর থামবে না।
– আহা, দুষ্টু, পাজি ছেলেটা বলে কিরে! আমি তো কোথাও পালিয়ে যাচ্ছি নারে, খোকা। চিরকাল তোর কাছেই থাকবো। মাকে সবসময় সুখে রাখার অফুরন্ত সুযোগ পাবি। দোহাই লাগে একটু কথা শোন, একটু জিরিয়ে নে। খানিকটা বিশ্রাম নে, বাপ।
– ধুর, আমার ওসব বিশ্রাম লাগবে না, মা। তোমাকে বিশ্রামে রেখে আমি সবসময়ই কাজ করে যাবো।
অবশেষে, ধোনের শিড়শিড়ে অনুভূতি টের পেয়ে বহুক্ষণ পর মার গুদে প্রথমবার বীর্য ফেলার সময় উপস্থিত বুঝে রিজভী এত জোরে ঠাপাচ্ছিল আর আহ আহ করে গর্জন করছিলো যে গ্রামের দূরদুরান্তের অলিগলি পর্যন্ত সে গর্জন শোনা যাবার কথা! বীর্য খসানোর ঠিক আগে আগে ছেলের মন চাইছিলো তার পুরো বিচি ও কোমড় সুদ্ধ মায়ের যোনির অতল অভ্যন্তরে ঢুকিয়ে দেয়। ছেলের এমন স্খলনকালীন দৈহিক চাপে রোজিনার মনে হচ্ছিল রিজভীর তলপেট আর কোমরের তান্ডবে তার যোনিসহ কোমড়ের সংযোগস্থলের হাড় ভেঙ্গে যাবে! তারপরেও, যাবতীয় যৌন-তান্ডব মা বিনা বাক্য ব্যয়ে সামলে নিয়ে, রিজভীকে আরো বেশি যৌন তৃপ্তি দেয়ার জন্য ছেলের পুরো ধোনটা ভেতরে নিয়ে রোজিনা যোনি দিয়ে কামড়ে ধরেছে।
সেই সাথে, কোমড় উঁচু করে তলঠাপ দিতে দিতে নিজের দুপায়ে ছেলের কোমড় জড়িয়ে পায়ের গোড়ালী দিয়ে রিজভীর পাছা নিজের দিকে চাপ দিয়ে ধরে এক অদ্ভুত লক করে রেখেছে। ফলে, মার যোনি গহ্বরে বীর্য স্খলনের সময় রিজভী তার কোমর বিন্দুমাত্র উঁচু করতে পারে নি, পুরোটা ধোন ভিতরে দিয়ে শেষ ফোঁটা পর্যন্ত বীর্য মা তার যোনি দিয়ে শুষে নিয়েছিল। রোজিনার কাছে মনে হয়, ওর যোনীর একেবারে শেষ প্রান্তে ইউটেরাসের মুখে পুত্র রিজভী একটা বড় বোতল ভর্তি ঘন থকথকে গরম বার্লি ঢেলেছে! আবেশে রোজিনার চোখ বন্ধ হয়ে এলো। মাগো মা, এত বেশি বীর্য কোন পুরুষের থলিতে কিভাবে থাকা সম্ভব! কি পরিমাণ বীর্য তৈরির ক্ষমতা রাখে ছেলের যৌনাঙ্গ! বীর্য স্খলনের শুরুতে যেই পরিমান, শেষের দিকেও সেই একই পরিমাণ বীর্য ঢেলেছে। বীর্যের প্রবাহ সামান্যতম কমেনি!
বীর্য ছেড়ে দিয়ে যুগপৎ পরম শান্তি ও তীব্র শারীরিক ক্লান্তিতে রিজভী মার ডবকা দেহের বুকের উপর ঢলে পড়ে গিয়ে চোখ বন্ধ করে সজোরে শ্বাস প্রশ্বাস টানতে থাকে। রোজিনার শরীরেও একইরকম সুখ ও ক্লান্তি ভরা। ছেলের মাথা বুকে নিয়ে মড়ার মত বিছানায় মত শুয়ে বিশ্রাম নিচ্ছিল মা। প্রচন্ড দৈহিক পরিশ্রম-জনিত ঘামের স্রোতধারায় এই শীতের রাতেও তাদের দুজনের সম্পূর্ণ শরীর ভিজে সপসপে। সঙ্গমের মাঝপথেই গরমের কারণে তারা পা দিয়ে কম্বল সরিয়ে বিছানার নিচে ফেলে দিয়েছিল। মার যোনি চুইয়ে বেরুনো তাদের সম্মিলিত কামরস, দুজনের দেহ নিসৃত ঘাম ও মুখের লালায় বিছানার চাদরটাও পুরোটাই ভেজা। কেমন যেন বন্য-যৌনতার নরনারীর ঘাম-কামরসের গন্ধে পুরোটা ঘর ভরপুর। নিষিদ্ধ হলেও প্রচন্ডরকম উত্তেজক সে গন্ধের মাদকতা!
কিছুক্ষণ বিশ্রাম নিয়ে রোজিনা তার নগ্ন দেহে বিছানা ছেড়ে উঠে ঘরের ডান পাশে থাকা ছোট বাথরুমে যায়। তার কোমড়ে চিকন ফিতার মত জড়ানো পেটিকোট, যার পুরো কাপড়টাই ভিজে, দাগ-ময়লা লেগে নোংরা হয়ে সাদার বদলে তামাটে-ছাই রং ধারণ করেছে। বাথরুমে গিয়ে যোনিসহ শরীরের পুরোটা ধুয়ে মুছে বের হয়। কোমড়ে জড়ানো নোংরা সায়াটা খুলে আলনা থেকে একটা সাদা স্লিভলেস ম্যাক্সি নিয়ে নগ্ন দেহে জড়ায় ও তার উপর মোটা শাল পেঁচিয়ে নেয়। বেড টেবিল থেকে একটা বড় টর্চ লাইট নিয়ে দরজা খুলে এই ঠান্ডা রাতে রোজিনা রান্নাঘরের দিকে এগোয়। দৈহিক মিলনে তাদের যে পরিশ্রম গেল, এখনই কিছু খেয়ে সেটা পূরণ করা দরকার, নাহলে দুজনেরই শরীর দুর্বল হয়ে যাবে। উভয়ের জন্যই রান্নাঘর থেকে খাবার আনতে হবে।
দুটো বড় গ্লাসে দুধ ঢেলে তাতে দুই চামচ করে মধু ও এক প্যাকেট করে গ্লুকোজ মিশিয়ে মা রোজিনা গ্লাস দুটো নিয়ে রান্নাঘর ছেড়ে পুনরায় ঘরে আসে। সাথে কিছু খেজুর ও এক বোতল ঝোলা গুড় এনেছে। খিদে লাগলে খাওয়া যাবে। ঘরে ফিরে মা দরজা আটকে দিয়ে বিছানার বেড টেবিলে যায়, সেখানে খাবারগুলো রাখে। তারপর, সে আলনার কাছে গিয়ে ম্যাক্সির উপরে থাকা শালটা খুলে কেবলমাত্র পাতলা সাদা ম্যাক্সি পড়ে ঘুরে বিছানার দিকে তাকায়। ততক্ষনে রিজভী বিছানা থেকে উঠে বাথরুমে পরিস্কার হচ্ছিল বলে খালি বিছানাটা মার নজরে আসে। ইশ, ঘাম বীর্য রসে মাখামাখি হয়ে পুরো চাদর নোংরা হয়ে আছে, বিছানার চারপাশে ও আলনায় এলোমেলো হয়ে তার ব্লাউজ-সোয়েটার, ছেলের লুঙ্গি-টিশার্ট ও লাল কম্বল খানা পড়ে আছে। দ্রুত ওয়ার ড্রোব থেকে পরিস্কার হলুদ রঙের চাদর বের করে নোংরা চাদর পাল্টে নেয়। নোংরা চাদর ও এলোমেলো কাপড়গুলো তুলে ধোয়ার ঝুড়িতে ফেলে। কম্বলটা ঝেড়েমুছে বিছানার উপর রাখে।
রোজিনা বুঝে আগামীকাল থেকে প্রতিদিন তাকে বিবাহিতা স্ত্রীর মত সকালে উঠেই আগে পুকুর ঘাটে গিয়ে ফরয গোসল দিয়ে, পরে সঙ্গমে ময়লা হওয়া দুজনের যাবতীয় পরনের কাপড় ও বিছানার চাদর ধুতে হবে। এখন থেকে এটাই রুটিন মাফিক তার প্রতিদিন সকালের প্রথম কাজ হবে। রোজিনা ছোট্ট একটা নিঃশ্বাস ফেলে বিছানার ডান দিকে উঠে খাটের মাথার কাছে থাকা শক্ত গর্জন কাঠের স্ট্যান্ডে পিঠ লাগিয়ে হেলান দিয়ে বসে। কোমড়ের নিচে বিছানার দুপাশে পা মেলে বসে কোমড় পর্যন্ত কম্বলটা টেনে নেয়। তার কালো চুলগুলো তখনো খোলা অবস্থায় এলোমেলো হয়ে ছিল। বেড টেবিল থেকে মোটা দাঁতের চিরুনি নিয়ে সে চুল আঁচড়াতে থাকে।
একটু পরেই রিজভী বাথরুম থেকে ফ্রেশ হয়ে হাফ-হাতা গেঞ্জি ও লুঙ্গি পড়ে বেরিয়ে আসে। মাকে বিছানায় দেখে সে চুপচাপ বিছানার বাম পাশে উঠে রোজিনার মত সেও তার পিঠ লাগিয়ে স্ট্যান্ডে হেলান দিয়ে মার পাশে বসে। বিছানায় পা ছড়িয়ে কম্বলের নিচে এসে কোমড় পর্যন্ত ঢাকে।
একটু আগে তাদের মা ছেলের মধ্যে যেই কাজটা হলো তাতে তাদের সম্পর্কটা আর কখনোই আগের মত কেবল মা-ছেলে হিসেবে সীমাবদ্ধ থাকবে না। নারী-পুরুষের দৈহিক মিলনের মধ্যে দিয়ে তারা নতুন এক সম্পর্কে জড়িয়েছে। বিষয়টি মেনে নেয়া বেশ অস্বস্তিকর হলেও এটাই এখন সত্য। তার মা রোজিনা এখন শুধু তার মা-ই না, বরং তার জীবনের নতুন নারী। তার মায়ের জন্যেও ছেলে রিজভী এখন থেকে নিজের সন্তানের পাশাপাশি রোজিনার নারী জীবনের গৃহকর্তা। বাকি জীবনটা একে অন্যের এই পরিবর্তিত ঘনিষ্ঠতায় কাটাতে হবে।
রিজভীর বাম পাশে বসা ম্যাক্সি পরিহিত মা রোজিনাকে বারবার আড়চোখে দেখলেও ছেলে কিছু বলছিল না। ঘরের মাঝে কেমন অস্বস্তিকর এক নীরবতা! চুল আঁচড়ানোর ফাঁকে রোজিনা ছেলের দিকে তাকিয়ে তার অস্বস্তি টের পায়। ছেলেকে সহজ করতে মা-ই প্রাথমিক দ্বিধা-জড়তা কাটিয়ে বলে উঠে,
– কিরে? ওমন উশখুশ করছিস কেন? কিছু বলতে চাস তো বলে ফেল।
– (ছেলে অন্যদিকে তাকিয়ে ঢোঁক গিলে সাহস সঞ্চয় করে) না মানে, মা, মানে ইয়ে, কিছু না। এমনি তোমাকে দেখছি। ইয়ে মানে কি আর বলবো….
– (ছেলের লজ্জা দেখে মা মুচকি হাসে) বাবারে বাবা! একটু আগে নিজের মাকে বিছানায় নিয়ে এতক্ষণ ধরে রগড়ে, ধামসা-ধামসি করে এখন লজ্জা পাওয়া হচ্ছে! ঢং দেখো ছেলের! তোর ঢং দেখে আর বাঁচি না!
– (ছেলে একটু স্বাভাবিক হয় যেন) আসলে কি মা, মানে আমি বলতে চাইছি যে, তুমি রাগ করোনি তো? যা ঘটলো, তাতে তোমার সায় আছে তো, মা?
– (চুল আঁচড়ানো থামিয়ে কিছু চিন্তা করে মা বলে) অদ্ভুত প্রশ্ন করলি রে, হাঁদারাম! সায় না থাকলে কি আর তোর কাছে নিজের শরীর খুলে দেই? সায় আছে বলেই না বৌমা মারা যাবার পর থেকেই তোর সংসারের ঘরনি হয়ে আছি। আর রাগ করবো কেন? তুই আমি দুজনেই তো জীবনে প্রথম এই কাজে এত বেশি আনন্দ পেয়েছি, তাই না?
– না, মানে মা, আমি আসলে বলতে চাইছি, তোমার মনে কোন দ্বিধা নেই তো, না? এই সম্পর্কের জন্য তোমার মেয়ে, ঢাকার এতদিনের আত্মীয় স্বজন, সবকিছু ছেড়ে শুধু আমায় নিয়ে থাকতে পারবে, মা?
– (মার মুখে সুখের আভা খেলা করে) বিলক্ষণ পারবো। সেজন্যই তো তোর কাছে নিজের সবকিছু উজার করে দিলাম। চিন্তা করে দ্যাখ, তুই বিপত্নীক, আমি বিধবা। আমাদের দুজনেরই শরীরের একটা চাহিদা আছে, দুজনেরই সঙ্গী নিয়ে রাত কাটানোর বয়স। আমরা এমন দু’জন মানুষ একসাথে এক ছাদের নিচে গত ৪ মাস ধরে আছি, তাই একসময় না একসময় এটা হতোই৷ এতে দুজনের জন্যই তো ভালো হলো। নাকি বলিস তুই?
– (মায়ের বাস্তবমুখী চিন্তায় ছেলে খুবই খুশি হয়) হ্যাঁ, তাতো হতোই। সেই কবে থেকে আমি এই দিনটার জন্য অপেক্ষা করেছিলাম।
– ব্যস, তাহলে তো হলোই। তোর কিসের এত চিন্তা!
চুল আঁচড়ানো শেষে মা তখন এলোচুলের মাঝে চুল দুই ভাগ করে পেঁচিয়ে একটা মোটা বেণী করে নেয়। রাবার ব্যান্ডে বেণীটা শক্ত করে এবার সেটা মুড়ে বড় একটা খোঁপা করে নিয়ে তাতে গার্ডার বেঁধে মজবুত করে। এসময় রোজিনা মাথার উপর দুই হাত তোলায় রিজভীর চোখ স্লিভলেস ম্যাক্সি পড়া মার খোলা বগলে নিবদ্ধ হয়। মার গা থেকে সেই মোলায়েম মেয়েলি সুঘ্রাণ উপভোগ করে ছেলের শরীরটা আবারো চনমন করে উঠে। মায়ের কোমরে পিছে দিয়ে বাম হাত ঢুকিয়ে তার পেট চেপে মাকে কাছে টেনে কাঁধে কাঁধ মিলিয়ে বসে। ডান হাতে মার থুতনি ধরে মাথাটা ঘুরিয়ে নিজের মাথার পাশে এনে রোজিনার পুষ্ট ঠোঁটে সোহাগি চুমু খায়। মার ঠোঁট চুষে আদর করার ফাঁকে হঠাৎ কি একটা গুরুত্বপূর্ণ বিষয় রিজভীর মনে পড়ে। মার ঠোঁট ছেড়ে উদ্বিগ্ন কন্ঠে বলে,
– আচ্ছা মা, তখন যে রসটা তোমার ভেতরে দিয়ে দিলাম, কিন্তু তোমার তো নিয়মিত মাসিক হয়! তুমিও তো তখন কিছুই বললে না! বাসায় তো কনডোম নেই, কাল সকালে তোমাকে ইমার্জেন্সি পিল কিনে দিলে চলবে?
– (মা ছেলের দুশ্চিন্তায় মৃদু হেসে দেয়) খোকারে, তোর মায়ের পেট হওয়া নিয়ে চিন্তা করিস না। তোর ছোটবোনের জন্মের পর, তোর বাবা ও আমি মিলে ভেবেছিলাম আরেকটা সন্তান নেবো। কিন্তু, ডাক্তার বলে দিলো, নিয়মিত মাসিক হলেও আমার পক্ষে নাকি আর পোয়াতি হওয়া সম্ভব না। তাই তোর মার ভেতরে সবসময় নিশ্চিন্তে ঢালতে পারবি তুই, খোকা।
– বাহ, এমন সোনা লক্ষ্মী মা থাকলে আর কি চাই জীবনে। তা মা, আরেকটু কাছে আসো না, তোমায় আবার একটু আদর করি।
– ওমা, এতটু আগে ঘন্টাখানেক ধরে মাকে আদর করেও মন ভরেনি! সব আদর কি আজকেই করে ফেলবি নাকি, বাছা? আবার আদর করলে তো আবার মায়ের ভেতরে আসতে চাইবি?
– হ্যাঁ তোমার ভেতরেই তো আসতে চাইছি। তোমার ওই ডাসা শরীরে একবার করলে কি সাধ মেটে? তোমার জোয়ান ছেলে প্রতিরাতেই তোমাকে ৩/৪ বার সুখের আসমানে ভাসাতে পারবে গো মামনি।
ছেলের ক্ষমতায় মা খুশি হয়, এমনটাই মা নিজেও তার অন্দরের শয্যাসঙ্গীর কাছে চায়। অন্তত টানা তিনবার ইচ্ছেমত সঙ্গম না করলে কিছুতেই তার ডবকা মাদী গতরের ক্ষুধা মিটবে না। তাই, মুখে রসিকতা করলেও মনে মনে রোজিনা পুলকিত বোধ করে। দুষ্টুমি করে মা বলে,
– বাপরে, ছেলে দেখি রসের নদী নিয়ে বসে আছে?
– নদী না মা, বলো সমুদ্র। তোমার শরীরের মধু খেতে ছেলে রসের সাগর নিয়ে তৈরি আছে। যত খাবে, তত পাবে, অফুরন্ত রসের যোগান দেবো আমি।
– হুঁহ, আহ্লাদ কত! দেখবো তো, কতকাল মাকে নিয়ে এমন মৌজে থাকতে পারবি। আমিও কিন্তু পাল্লা দিতে কম যাই না, কথাটা মনে রাখিস দুস্টু। আমার কিন্তু রোজ রাতেই এমন আদরযত্ন দরকার হবে।
– আহা শুধু রাতে কেন গে মা? দিনে দুপুরে বিকালে সন্ধ্যায় সবসময় তোমার সেবাযত্নে বান্দা হাজির, মাতা রানী।
– (ছেলের সাথে ঠাট্টা মশকরা করে খিলখিল করে মা হাসছে) হিহিহি বেশ, তবে খেলা শুরুর আগে কষ্ট করে টেবিলে রাখা দুধটুকু খেয়ে নে, বাছা। একদিকে যেমন রস ঢালবি, আরেক দিকে সেটা পূরণ না করলে দু’জনেরই পরে শরীর দূর্বল হয়ে যাবে।
মার কথামত রিজভী গ্লাস নিয়ে ঢকঢক করে গ্লুকোজ মধু মেশানো বলকারক দুধটা খেয়ে নেয়। মাও তার গ্লাস শেষ করে পাশে রাখে। সাদা ম্যাক্সি পরা মার শ্যামলা বরণ দেহটা এখন আরো বেশি আকর্ষণীয় বলে মনে হয়। রোজিনার ৪২ সাইজের বিরাটাকার দুধভান্ডটা ম্যাক্সির তলে চেপে রাখা দায়। কাপড় ফুঁড়ে বেরিয়ে আসতে চাইছে যেন। ছেলের চোখে কামানল দেখে মা নিজেকে আবারো রিজভীর হাতে সঁপে দেয়। দুহাত বাড়িয়ে ছেলেকে বুকে আহ্বান করে। ছেলেও ওমনি পাশে বসা মাকে বিছানায় চিত করে শুইয়ে মার উপর দেহ রেখে ম্যাক্সির উপর দিয়ে রোজিনার দুধগুলো দুমড়ে মুচড়ে দিতে থাকে। সেইসাথে মার মুখে জিভ ঠোঁট পুরে দিয়ে চুমু খাওয়া তো চলছেই।
হাসি মুখে নিজের পাতলা সাদা রঙের স্লিভলেস মেক্সিটা একটানে মাথা গলিয়ে খুলে ফেলে উলঙ্গ হয় রোজিনা। বালিশে মাথা রেখে শুয়ে ছেলেকে বুকে টানে। রিজভী তার পরনের লুঙ্গি খুলে ফেলে রোজিনার বুকে মিশনারী ভঙ্গিতে শুয়ে পড়ে। ছেলের পাছায় দুইপা বেঁধে ছেলের গলায় দুই হাত জড়িয়ে ধরে ছেলের মুখে নিজের গরমাগরম জিভ ভরে চুষতে থাকে মা। এদিকে রিজভী মার মাথার তলায় দুই হাত দিয়ে মায়ের ঠোট জিভ কামড়াতে থেকেই তার শক্ত লোমশ বুকে মায়ের নরম ৪২ সাইজের দুধগুলো পিষে দিয়ে রোজিনার উলঙ্গ দেহের রসাল গুদে পকাত পচাত পক করে নিজের অঙ্গটা একঠাপে ভরে দেয়। বয়স্কা মহিলার সাথে সঙ্গমের মজা হল, তারা এমন বেমক্কা, জোরদার ঠাপগুলো অনায়াসে হজম করে নিতে পারে। মা রোজিনার জায়গায় অন্য যে কোন নারী থাকলে রিজভীর এই এক ফুটি ধোনের এমন ভীষণ ঠাপ গুদে নিতে পারতো না। কষ্ট করে নিলেও পরে কান্নাকাটি করে পাড়া মাথায় তুলতো, তখন ডাক্তারের কাছে নিয়ে যোনিতে সেলাই দিতে হতো। বলশালী যুবকের জন্য এমন পরিপক্ব মহিলাই গৃহিণী হবার উপযুক্ত।
গুদে বাড়া গাঁথা মাঝবয়সী জননী রোজিনার শরীর দিয়ে ঘাম মেশানো মধুময় ও তীব্র কামনামদির গন্ধ বেরুচ্ছে তখন। মার পুরো শরীর চেটে ঘাম-কামরস খেতে খেতে মাকে মিশনারী পজিশনে গায়ে গা মিশিয়ে চুদতে শুরু করে রিজভী আহমেদ। প্রথমে ধীর লয়ে লম্বা ঠাপে চোদন। রোজিনা ঠোঁট কামড়ে চোখ বড় বড় করে ছেলের দিকে চেয়ে তার মস্ত বাড়া অনুভব করে নিজের সিক্ত পিচ্ছিল গুদের গভীরে।
এমন হাল্কা ঠাপেই মায়ের কপালে বিন্দু বিন্দু ঘাম দেখে রিজভী বুঝে যে এতবড় বাড়া নিতে মার প্রথমে একটু কষ্ট হলেও তার চেয়ে বেশি সুখ পাচ্ছে এখন। রোজিনা ছেলের পায়ের সাথে দুই পা পেঁচিয়ে দেয়। ফলে, সাপের মতন পেঁচিয়ে গেল তাদের দুজনের শরীর। রিজভীর বাড়া যেন তখন একটা ছিপিআঁটা বোতলে আটকা পরেছে। একটুখানি বের করে আবার পচাত করে গুদের মধ্যে বাড়া ঢুকিয়ে দিচ্ছে সে। মুদো পর্যন্ত বাড়া বের করেই পরক্ষনে সেটা পুরোটা বীচি পর্যন্ত গুদে সেঁদিয়ে লম্বা ঠাপে চুদছে রিজভী। মাও তার পাছা তুলে তুলে খেলানি নারীর মত তলঠাপ দিচ্ছে। যখন বাড়াটা ঢুকছে, রোজিনা পাছা এগিয়ে গুদ মেলে দিচ্ছে যেন পুরোটা গর্তের গভীরে ঢুকে যায়।
ধীরে ধীরে ঠাপের বেগ বাড়াতে থাকে রিজভী৷ যত বেশি চোদার বেগ বাড়ায় ছেলে, তত জোরে রোজিনা শীৎকার দিতে দিতে গুদের জল খসিয়ে পিচ্ছিল করে ধোন চলাচলের রাস্তা৷ পাক্কা বেচ্ছানি নারীর গুদ৷ শুরুতে একটু অনভ্যস্ত হলেও এখন দিব্যি সয়ে গেছে রোজিনার৷ ছেলের বিশাল বিশাল ঠাপগুলো অনায়াসে গুদ চেতিয়ে গিলে নিচ্ছে সে৷ ভয়ানক গতিতে মাকে ঠাপাচ্ছে তখন তার পেটের ছেলে। রিজভী উঠে বসে মার পা দুটো ভাঁজ করে নিজের কাঁধে তুলে নেয়। তারপর হাঁটু থেকে ভাঁজ করে ঠেলে প্রায় রোজিনার বুকের কাছে পা দুটো চেপে ধরে। মা যেন দু ভাঁজ হয়ে গেল শক্তিশালী মরদ ছেলের শরীরের চাপে! রোজিনা হাত বাড়িয়ে ছেলের ঘাড়টা ধরে টেনে নামিয়ে একটা সরেস ৪২ ডাবল ডি-কাপ সাইজের মাই ছেলের মুখে ঠেসে দিল। মাইটা চুষতে চুষতে ডন দেবার ভঙ্গীতে ঠাপাতে থাকে সে। কনুইয়ের উপর ভর দিয়ে মার বুক ঘেঁসে মাই চুষতে চুষতে, অন্য মাইটা একহাতে টিপে ময়দা মাখা করতে করতে ছোট অথচ দ্রুত গতির ঠাপ দিতে থাকে রিজভী।
মা বালিশের দুপাশে হাত বিছিয়ে রাখায় রোজিনার উন্মুক্ত দুই বগল কামড়ে ধরে চাটতে চাটতে একমনে ঠাপাচ্ছে রিজভী। মায়ের মাদী শরীরের ওপরে লেপ্টে থাকা রিজভী প্রতিবারই, তার শক্ত বাড়ার ১২ ইঞ্চির পুরোটা গুদে আমূল সেধিয়ে চরম সুখ ডাকাতি করে নিচ্ছে যেন। এমন চোদন খেয়ে কতবার যে গুদের জল খসায় রোজিনা তার ইয়ত্তা নেই। মার ভারি দুপা নিজের কোমরে তুলে দুহাতে মার ৪০ সাইজের লদলদে মাংসের স্তুপের মত পাছার দাবনা দুটো টিপতে টিপতে মাকে ঠাপিয়ে চলে রিজভী। চটাশ চটাশ করে চড় মেরে মার নধর পাছায় দাগ বসিয়ে দেয়। বিরামহীন ঠাপ চালানোর ফাঁকে মার দুই ম্যানা পালাক্রমে দাঁতে চেপে কামড়ে দিচ্ছে সে। মার পাছাটা নখ বসিয়ে ধ্বসিয়ে দিচ্ছিল ছেলে।
হঠাত চোদা থামিয়ে গুদ থেকে পকাত ফকাত করে ধোনটা বের করে বিছানায় লম্বা হয়া শোয়া রোজিনার পুরো শরীর চাটতে থাকে রিজভী। মায়ের নগ্ন দেহের পাশে বসে মার শরীরের কপাল থেকে শুরু করে পায়ের গোড়ালি পর্যন্ত পুরো দেহটা চেটে দেয় ছেলে। চুষে চুষে সখিনার ঘামে ভেজা শরীরের মধু খায়। মায়ের নধর দেহটা উল্টে দিয়ে, একইভাবে মার খোঁপা সরিয়ে ঘাড় বেয়ে চাটতে চাটতে পাছা চুষে, পায়ের পাতা অব্দি লালা লাগিয়ে চুষে রিজভী। পায়ের গোড়ালি ধরে রোজিনাকে আবার চিত করে তাকে জাপ্টে ধরে শোয়।
মার ভোদাটা রিজভীর আদরে একদম রসিয়ে ছিল, পুরো বাড়াটা ভরে দিয়ে ধীর লয়ে আয়েস করে মিশনারি ভঙ্গিতে মাকে চুদতে থাকে ছেলে। প্রানঘাতী জোরাল ঠাপ না, বরং মাঝারি গতির একই ছন্দের একটানা ঠাপ। বিবাহিত স্বামী যেভাবে তার বউকে আয়েশ করে তাড়াহুড়ো ছাড়া চুদে – সেভাবে রোজিনাকে নিজের গ্রামীণ ঘরে ফেলে চুদছে রিজভী। মার কপালে আর ঠোঁটে চুমু দিয়ে মার শ্যামলা বরণ সুশ্রী মুখের সৌন্দর্যকে উপভোগ করতে করতে রোজিনাকে আদর করে চুদছিল। মার পিঠের তলে দুহাত ভরে মার মাংসল কাঁধ ধরে দুধের বোঁটা মুখে পুড়ে নেয় রিজভী, রোজিনাও ছেলের মাথার পেছনে হাত দিয়ে ছেলেকে সজোরে বুকে চেপে ধরে। বোঁটা চুষে, দুধ কামড়ে নিয়ন্ত্রিত গতিতে মাকে চুদে চলেছে সে।
মাথা তুলে মার গলা চেটে চেটে বগলে মুখ গুঁজে মনোযোগ দিয়ে রোজিনাকে চুদতে থাকে রিজভী৷ রোজিনার মসৃণ বগলের মাংসসহ চামড়া দাঁতে চেটে কুটকুট করে কামড়ে কামড়ে খাচ্ছে। ধীরে ধীরে আবারো ঠাপের তুঙ্গে উঠে ২৭ বছরের দামড়া ছেলে রিজভী আহমেদ। আবারো গুদের জল ছাড়ে ৪২ বছরের কামুকী মা রোজিনা আক্তার।
দীর্ঘক্ষণ পর, হর হর করে মায়ের গুদে ভলকে ভলকে টাটকা গরম বীর্য ভরে দেয় রিজভী। মা ওদিকে কুল কুল করে যোনীর রস ছাড়ছিল। বন্যার বাঁধভাঙা জোয়ারের মত মাল ঢেলে রোজিনার গুদ ভাসিয়ে দিল ছেলে। ছেলেকে বুকে টেনে দুধ-ভান্ডারে মাথা চেপে ধরলো মা। মায়ের দুধে শুয়ে ক্লান্ত রিজভী একটা বোঁটা হালকা করে চুষছে। জন্মদাত্রী মা পরম মমতায় ছেলের মাথায় চুমো খেয়ে কোঁকড়া চুলে বিলি কেটে দিচ্ছিল।
এভাবেই প্রথম মিলনের সেই রাতে মাকে আরো ২ বার বীর্য রসে ভাসায় রিজভী। কোলে বসিয়ে, ডগি স্টাইলে, দেয়ালে ঠেসে ধরে, মাটিতে ফেলে, দাঁড়িয়ে দাঁড়িয়ে – যতরকম সম্ভব সবরকম উপায়ে রোজিনার সাথে উত্তুঙ্গ সঙ্গম করে। পরস্পরের যোনি ধোন চোষা তো ছিলোই। শেষবার মার যোনিতে বীর্য স্খলনের পর দুজনে যখন ঘুমাতে যায়, তখন বাইরে ভোরের আলো ফুটেছে। সারারাত সঙ্গমের পর পরিশ্রান্ত দেহে সুখের নিদ্রা দেয় মা ছেলে।
শেষের কথাঃ
পরদিন থেকে এভাবেই দিনে রাতে রোজিনার সাথে দৈহিক মিলনের মাধ্যমে সুখে ঘরসংসার করছিল রিজভী। কাঠমিস্ত্রীর কাজে সময় কম দিয়ে বেশিরভাগ সময় মার সঙ্গসুখে ঘরেই থাকতো সে। দুপুরে খাওয়া দাওয়ার পর মার সাথে যৌনসঙ্গম করে দুজনে একসাথে ঘুম দিতো। একে অন্যের সান্নিধ্যে খুবই সুখী জীবন কাটছিল তাদের।
তবে, তাদের মধ্যে চলমান এই নিষিদ্ধ যৌনতার বিষয়টি আশেপাশের প্রতিবেশীরা ধীরে আঁচ করতে পারছিল। বিশেষ করে সঙ্গমের সময় তাদের দুজনের জোর কন্ঠে শীৎকার আশেপাশে হেঁটে চলা লোকজনের কানে নিয়মিত যেতো। রিজভীর ব্যবসার দোকান বাড়ির সন্নিকটে হওয়ায় সেখানকার কর্মচারীরাও বন্ধ দরজার ওপাশে ঘরের ভেতর হয়ে চলা মা ছেলের কীর্তিকলাপ টের পেতো। এছাড়া, বিবাহিতা বৌদের মত রোজিনার প্রতিদিন সকালে উঠে পুকুরঘাটে ফরজ গোসল দেয়া, প্রতিদিন উঠোনে শুকাতে দেয়া ভেজা বিছানার চাদর এসবও প্রতিবেশী মহিলাদের সন্দেহ বাড়িয়ে দেয়। কেও কেও বিধবা রোজিনাকে ঘরের ভেতর রঙিন ব্লাউজ পেটিকোট পড়ে থাকা অবস্থায় দেখে ফেলে।
সব মিলিয়ে, গ্রামবাসীর মধ্যে তাদের মা ছেলের সম্পর্ক নিয়ে কানাঘুষা ক্রমেই বেড়ে চলেছিল। তবে, রিজভী ও তার মা রোজিনা গ্রামের ক্ষমতাধর চেয়ারম্যান সাহেবের ঘনিষ্ঠ হওয়ায় কেও মুখ ফুটে কিছু বলার সাহস পেতো না। মা ছেলেও এসব কানাকানি পাত্তা না দিয়ে নিজেদের মতো আনন্দ সুখ উপভোগ করে যাচ্ছিল।
মার সাথে প্রথমবার দৈহিক মিলনের ঠিক এক মাসের মাথায় রোজিনার মাসিক বন্ধ হয়ে যায়৷ এর কিছুদিন পরেই মা একদিন উঠোনে বমি করে। তারা দু’জনেই দিব্যি বুঝতে পারে, মা রোজিনা এখন ছেলে রিজভীর অনাগত সন্তানের মা হতে চলেছে। রিজভীর ছোটবোন জন্ম নেবার ২৪ বছর পর ছেলের বীর্যে আবারো মা হতে চলেছে রোজিনা। রিজভীর প্রবল পৌরুষে পোয়াতি হয়ে মা রোজিনা নিশ্চিত হয়, তাকে সন্তান ধারণে অক্ষম হিসেবে ডাক্তারের বলা পুরোনো কথাগুলো একেবারেই ভুল ও ভ্রান্ত।
এদিকে, তারা বুঝতে পারে, মা ছেলে সম্পর্ক নিয়ে গারো পাহাড়ের এই গাবরাখালি গ্রামে দুজনে আর বেশিদিন থাকতে পারবে না। মা হয়ে ছেলেকে দিয়ে পেট করিয়ে ছেলের সন্তান ধারণকে এই সমাজ কখনোই মেনে নিবে না। এমনকি ঢাকার মিরপুরে থাকা রিজভীর ছোটবোন, ভগ্নিপতি ও অন্যান্য আত্মীয় স্বজন কখনোই বিষয়টি মেনে নিবে না। রোজিনা ও রিজভী মিলে ঠিক করে দ্রুত এখানকার সবকিছু গুটিয়ে অন্য কোন অচেনা স্থানে চিরতরে চলে যেতে হবে যেখানে তাদের মা ছেলে সম্পর্কের কথা কেও জানবে না।
রোজিনার পোয়াতি হবার ঠিক এক মাস পর তারা এখানকার সমস্ত ব্যবসা সম্পত্তি গ্রামের চেয়ারম্যানের কাছে নগদ টাকায় বিক্রি করে এবং চেয়ারম্যানের কিছু পরিচিত লোকের মাধ্যমে বাংলাদেশের বর্ডার পাড়ি দিয়ে গারো পাহাড়ের ওপাশের অংশ অর্থাৎ ভারতের মেঘালয় রাজ্যের কোন এক পাহাড়ি গ্রামে নতুন করে সংসার পাতে রিজভী ও রোজিনা। পোয়াতি মাকে নিয়ে সেখানে ‘স্বামী স্ত্রী’ পরিচয়ে নতুন জীবন শুরু করে ছেলে।
যেদিন তারা দুজন গাবরাখালি গ্রাম ছেড়ে দেয়, সেদিন রিজভীর প্রাক্তন স্ত্রীর মৃত্যুর ৬ মাস ও ঢাকা থেকে ছেলের সংসারে আসা মা রোজিনার আগমনের ঠিক এক বছর পূর্তি হয়।
এর কিছুদিন পর যোগাযোগ বিচ্ছিন্ন মা ও বড় ভাইয়ের খোঁজে ঢাকা থেকে রিজভীর ছোটবোন ও ভগ্নিপতি, অর্থাৎ রোজিনার ছোট মেয়ে ও জামাই এই গারো পাহাড়ের গাবরাখালি গ্রামে আসে। মা ছেলে মেঘালয় রাজ্যের ঠিক কোথায় আছে সেটা নির্দিষ্ট করে গ্রামবাসী কেও বলতে পারে না। তবে, তাদের সম্পর্ক নিয়ে চলা কানাঘুষা ও সন্দেহের বিষয়ে রিজভীর ছোটবোন ও তার স্বামীকে গ্রামবাসী সকল কিছু বিশদ খুলে বলে। রিজভীর ছোটবোন ও ভগ্নিপতি ঘটনা আঁচ করতে পারে। বিপত্নীক ছেলে যে বিধবা মায়ের ভালোবাসায় জড়িয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে রুপান্তরিত হয়েছে এটা বোঝা মোটেই কষ্টসাধ্য কিছু না। এখন তো আর কিছু করার নেই, মনে মনে তাদের মা ছেলের নতুন সম্পর্কের প্রতি শুভকামনা জানিয়ে তারা ঢাকায় ফিরে যায়।
এবার পাঠক বন্ধুদের চুপি চুপি বলে দেই – মা রোজিনা ও ছেলে রিজভী ভারতের মেঘালয় রাজ্যের গারো পাহাড়ের কোলে বাঘমারা জেলার মাদুরটিং গ্রামে সুখেই ঘর-সংসার করছিল। রিজভীর বীর্যে পোয়াতি হবার দশ মাসের মাথায় রোজিনা যমজ সন্তান প্রসব করে, যার একটি ছেলে অপরটি মেয়ে। ছেলে-মেয়ে নিয়ে স্বামী স্ত্রী হিসেবে পরিপূর্ণ সাংসারিক জীবনে প্রবল সুখে তাদের দিন কেটে যায়। পারস্পরিক যৌন তৃপ্তি লাভের বাসনা থেকে মা ছেলের দৈহিক সম্পর্ক ও সেখান থেকে বিবাহিত দম্পতির মত সুখী সংসার জীবন তাদের নিয়তিতে লেখা ছিলো।
গারো পাহাড়ের কোলে ঘটে যাওয়া একটি আপাত নিষিদ্ধ কিন্তু সুখী, প্রেমময় সম্পর্কের সুন্দর পরিসমাপ্তির গল্পেই প্রকৃতির অমোঘ বিধান। মানুষতো কেবল উপলক্ষ মাত্র, তার অদৃষ্টে যা আছে সেটাই তার জীবনে ঘটবে। মা রোজিনা ও ছেলে রিজভীর সুখী জীবনযাপন সেই অদৃষ্টের ভালোবাসা-পূর্ণ সমাপ্তির একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

Post Views: 1

Tags: বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Choti Golpo, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Story, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Bangla Choti Kahini, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Sex Golpo, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা চোদন কাহিনী, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা বাংলা চটি গল্প, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Chodachudir golpo, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা Bengali Sex Stories, বউমার মৃত্যুতে বিপত্নীক ছেলেকে যৌনতৃপ্তি দিল লাস্যময়ী মা sex photos images video clips.

Leave a Comment