পাপের তোরণ [১১]

লেখকঃ রিয়ান খান

১৯ (ক)
কদিন পর এক সন্ধ্যায় হাসিখুশি মনে দরজা খুলতে গিয়ে থমকে যেতে হয় শান্তাকে। ওপাশে ফয়সালের চোখ মুখ লাল হয়ে আছে। দরদর করে ঘামছে ফয়সাল। চুল-গুল উস্কখুস্ক্ শার্ট এর একটা বোতামও মনে হচ্ছে ছেড়া। শান্তা যে দরজা খুলে দাঁড়িয়েছে, সেটাও যেন টের পাচ্ছে না ফয়সাল। দাড়িয়ে দাড়িয়ে নিঃশ্বাস ফেলছে জোরে জোরে। যেন এই মাত্র ভুত দেখে এসেছে ফয়সাল।
“কি হয়েছে তোমার? এমন করছ কেন?” শান্তা খানিকটা উৎকণ্ঠা নিয়েই জানতে চায়। হাত বাড়িয়ে ফয়সালকে চেপে ধরে। ওর স্পর্শে যেন কেপে উঠে ফয়সাল। চট করে একবার পেছনে ফিরে তাকায়। যেন ভয় করছে ভুতটি এখনো তাকে তাড়া করে বেড়াচ্ছে। “তুলির বাবা… কি হয়েছে তোমার? এমন করছ কেন?”
শান্তাও চিন্তিত হয়ে উঠেছে। ফয়সাল তো ভয় পাবার লোক নয়! কি ঘটেছে তার সঙ্গে। ওর গলা চড়ে উঠতে যেন নিজেকে একটু সামলে নেয় ফয়সাল। ঘরের ভেতরে ঢুকে। শান্তা দরজা লাগাচ্ছিল, ওকে ঠেলে ফয়সাল নিজেই দরজা লাগিয়ে দেয়। তারপর হাপাতে হাপাতে সোফাতে ধপাস করে গিয়ে বসে। “পানি… পানি দাও…”
“দিচ্ছি…” শান্তা দৌড়ে আসে ফ্রিজের কাছে। ঠাণ্ডা পানির বোতলটা বার করে গ্লাসে পানি ঢালে। তারপর সেটা নিয়ে আবার চলে আসে ফয়সালের কাছে। ওর হাত থেকে কাপা হাতে পানির গ্লাসটা ধরে ফয়সাল। তারপর ঢকঢক করে পুরো গ্লাসটা শেষ করে ফেলে। শান্তা ততক্ষণে ফ্যান ছেড়ে দিয়েছে। পাশে বসে ফয়সালের কপালে হাত রাখল – জ্বর এলো না তো আবার?
নাহ জ্বর নয়। ফয়সাল যখন মুখ খুলল, তখন সবই জানতে পারলো শান্তা। “ওর- ওরা – ওরা আমাকে ধরতে এসেছিলো…”
“ওরা!” ভ্রূ কুঁচকায় শান্তা। ওর মাঝেও ভয়টা সঞ্চারিত হতে শুরু করেছে। “পুলিশ না তো?”
“না…” মাথা নাড়ে ফয়সাল। “পুলিশ না… ওরা… তিনটে লোক। আমাকে ধরতে এসেছিলো…”
“ছিনতাইকারী?” শান্তা বিস্মিত হয়ে উঠেছে। এই এলাকায় তো ছিনতাই এর ঘটনা আদৌ শুনে নি সে। তবে দিন কালের যে অবস্থা, তাতে ছিনতাইকারীর হাতে পড়তে এলাকা লাগে না। যখন তখন, দিনে দুপুরে ছিনতাই হচ্ছে আজকাল। “কিছু করে নি তো! সব ঠিক আছে তো?”
“নাহ… ওরা…” ফয়সাল যেন নিজেকে ব্রেক কষে থামিয়ে ফেলে। “যাগ গে… আর ওদিকে যাওয়া যাবে না…” ফয়সাল উঠে দাড়াতে গিয়ে টলে উঠে। ওকে ধরে ফেলে শান্তা। শরীরের ভারটা ধরে রাখতে পারে না। আবার বসে পড়ে ফয়সাল। তারপর মুখ তুলে তাকায় স্ত্রীর দিকে। “ওরা আমায় চিনে ফেলেছে… বুঝলে শান্তা? তুলিকে স্কুলে একা যেতে দিও না…”
“আশ্চর্য! তুলি স্কুলে একা কেন যাবে!” শান্তা ভ্রূ কুচকে বলে। “আর কারাই বা তোমাকে চিনে ফেলেছে? কি বলছ এসব আবল তাবল বল তো!”
“কিছু না…। তুমি বুঝবে না…” ফয়সাল আনমনে মাথা নাড়ে। তারপর উঠে দাড়ায়। শান্তা ওকে ধরতে গেলে ওর হাত ছাড়িয়ে নেয় ফয়সাল। তারপর খোঁড়াতে খোঁড়াতে শোবার ঘরের দিকে এগোয়।
শান্তা ভেবেছিলো, ছিনতাইকারীর কবলে পড়ে ভয় পেয়েছে হয়তো ফয়সাল। কিন্তু রাত বাড়লেও ফয়সালের ভয় বাড়ল না। বারাণ্ডায় গিয়ে এক মনে দাড়িয়ে থাকলো ফয়সাল। শান্তা দুইবার গিয়ে খেতে ডেকে এলেও সাড়া দিলো না। অগত্যা তুলিকে খাইয়ে দিয়ে, শোবার ঘরে পাঠিয়ে আবার ডাকতে চলল ফয়সালকে শান্তা। এইবার সাড়া দিলো ফয়সাল। শান্তার সঙ্গে খেতে এলো।
খেতে খেতে প্রসঙ্গটা তুলতে চাইলো শান্তা। তবে ফয়সালের ভীত চেহারার দিকে চেয়ে আর এই প্রসঙ্গ তোলা হলো না তার। এক মনে খেয়ে গেলো ফয়সাল। ডালে একটু লবন কম হয়েছিলো বোধহয় – একবারও মুখ ফুটে বলল না সে কথা। খেয়ে দেয়ে উঠে চলে গেলো আবার শোবার ঘরে। শান্তা যখন বাসন কসন গুছিয়ে, তুলিকে ঘুম পারিয়ে শোবার ঘরে এলো – তখন দেখতে পেলো খাটের উপর ব্রিফকেসটা খুলে বসে আছে ফয়সাল। শান্তাকে দেখে চট করে বন্ধ করে দিলো ব্রিফকেস। একটু সন্দেহ জাগল শান্তার মনে। তবে ফয়সালকে বুঝতে দিলো না সেটা। ওদিকে না তাকিয়ে চলে গেলো বাথরুমে।
বাথরুমের দরজা লাগিয়ে শান্তা কান চেপে ধরল দরজায়। ওপাশে কিছুক্ষন পর আবার খোলা হল ব্রিফকেস। শব্দটা মৃদু হলেও টের পেলো শান্তা। ওর পেটের মধ্যে একটা শিহরণ খেলে গেলো। কি রেখেছে ফয়সাল ব্রিফকেসে? ওর পরকীয়ার প্রমাণ? শান্তার মনে পড়লো, ওতে একটা ছবির রীল ছিল। সেটা দেখা হয় নি শান্তার এখনো। রাজীব আর নাজিম ভাই দেখেছে। কিন্তু ফয়সাল ওটা দেখছে কেন লুকিয়ে লুকিয়ে?
ব্রিফকেসটা লাগাবার শব্দ হল। তারপর আলমারিতে তুলে রাখার শব্দটা স্পষ্ট শুনতে পেলো শান্তা। এর পরে সব আবার নিসচুপ। দরজায় আর কান পেতে কাজ নেই। কাজ সেরে, হাত মুখ ধুয়ে বেড়িয়ে এলো শান্তা শোবার ঘরে। তবে ওখানে তখন ফয়সাল নেই আর। কোথায় গেলো এই রাতে? অন্য বাথরুমে? শান্তা আয়নার সামনে দাড়িয়ে চুল গুলো বেঁধে, খোপা করছে – তখন হঠাৎই নাক কুচকে উঠলো তার। কি পুড়ছে মনে হচ্ছে! কি পুড়ছে? আসার সময় কি ও চুলোতে কিছু বসিয়ে এসেছিলো?
তারপরই শান্তার বুকের ভেতরে ছ্যাঁত করে উঠে। ও ঘাবড়ে গিয়ে লাফিয়ে উঠে দাড়ায়। কি চলছে বুঝতে অসুবিধে হয় না শান্তার। রান্নাঘরের দিকে দৌড় দেয় শান্তা। কাছে যেতে যেতেই টের পায়, ওর আশংকা সত্ত্ব। চুলোর পাশে দাড়িয়ে ফয়সাল কিছু কাগজ পুরিয়ে ছারখার করছে।
“কি- কি করছ তুমি এসব!” শান্তা কাপা গলায় জানতে চায়। ওর কাছে মনে হয় কেউ যেন ওর গলা চেপে ধরেছে। ওর মুক্তির পথ আটকে দিচ্ছে। চোখের সামনে ফয়সাল হয়তো সব তথ্য প্রমাণ পুরিয়ে দিচ্ছে। “ফয়সাল! কি করছ তুমি…”
ফয়ালের কাঁধে হাত রাখতেই ফয়সাল ঘুরে দাড়ায়। হাসি হাসি মুখ তার। বলে; “অফিসের কিছু কাগজ পুরাচ্ছি। এগুলো না থাকলে আর চিন্তা নেই। একটা কথা আছে না! না রেহেগা বাশ, বা বাজেগি বাশুরি… হা হা হা…”
“কি পুরাচ্ছ তুমি এসব? করছ কি তুমি ফয়সাল?” শান্তা শেষ চেষ্টা করতে ওর হাত ধরে টানে। ওর চোখে পড়ে কি পুরাচ্ছে ফয়সাল। কিছু কাগজ পত্র – সঙ্গে ক্যামেরার রীল। ওর হাত থেমে যায়।
“আহা – যাও তো তুমি শান্তা… বিরক্ত কর না। ঘুমাও গিয়ে। আমি আসছি।”
শান্তা আর দাঁড়ায় না। ওর কান্না পাচ্ছে। মনে হচ্ছে এত কিছুর পরেও কেমন করে সব প্রমাণ মুছে গেলো ওর জীবন থেকে। এত গুলো দিন যে নতুন স্বপ্ন নিয়ে বাচতে শিখেছিল শান্তা, তা যেন আজ পুরিয়ে দিলো ফয়সাল। ফয়সালের উপর তীব্র ঘৃণা আর রাগ জন্মে উঠে শান্তার। মনে মনে ভেবেই ফেলে – ছিনতাই কারী গুলো আজ ফয়সালকে জখম করে ফেলল না কেন? রোজ কতো লোকই তো খুন হচ্ছে ছিনতাই কারীর হাতে। যদি…
শান্তা কাদতে আরম্ভ করলো। ওর চোখ গড়িয়ে আশ্রু পড়ছে। শোবার ঘরে আর গেলো না সে। নিজের বালিশ নিয়ে চলে গেলো তুলির পাশের বিছানায়। এক পাশে ঘুরে কান্না আটকে রেখে চোখ বুজে রাখল।
বেশ অনেকক্ষণ পর টের পেলো শান্তা ফয়সাল ঘুমাতে গেছে। হাত বাড়িয়ে মোবাইলটা তুলে নিলো সে। ফোন দিলো রাজীবকে। ওপাশে বেজেই চলল মোবাইলটা। কেউ ধরছে না…

১৯ (খ)
“আহা – বোকা মেয়ে, কাদছ কেন? শান্তা… কেদ না…”
শান্তা তখনো ডুকরে ডুকরে কেঁদে যাচ্ছে। খানিক আগেই রত্না ভাবিদের বাসায় এসেছে ও। নাজিম ভাই আর রত্না ভাবি – দুজনকেই পেয়েছে শান্তা। রাজীব নেই, কাজে বেড়িয়েছে। ওর চোখ এমনিতেই লাল ছিল। রত্না ভাবি টের পেয়ে যখন প্রশ্ন করলো, তখন কিছুতেই বলতে চাইছিল না শান্তা। নাজিম ভাইও নানান প্রশ্ন শুরু করলো তাকে। জানতে চাইলো ওরা – ফয়সাল তার গায়ে হাত তুলেছে নাকি। মাথা নাড়ল শান্তা। তবে বেশীক্ষণ আর মুখে তালা এটে রাখল না। এক সময় ডুকরে কেঁদে উঠে ওদের দুজনকে খুলে বলল সব।
“তুমি শুধু শুধু দুশ্চিন্তা করছ শান্তা,” নাজিম ভাই ঠিক পাশেই বসেছে ওর। পীঠের উপর শান্তনার ভঙ্গীতে ঘুরে বেড়াচ্ছে তার হাতটা। শান্তার চোখ মুছে দিলো রত্না ভাবি। “রীল এর ছবিটা তো আমরা ডেভেলপ করেই ফেলেছি… আমাদের হাতে ওমনিতেই প্রমাণ আছে। ফয়সাল প্রমাণ ধ্বংস করলেও কিছু যায় আসে না…।”
এতক্ষনে টনক নরেছে শান্তার। ও কান্না থামিয়ে সোজা হল। ফিরে চাইলো নাজিম ভাই এর দিকে। নিজেকে বোকা বোকা মনে হচ্ছে তার নিজের কাছে। একই সাথে হঠাৎ করেই যেন মন থেকে বিরাট একটা বোঝা হাল্কা হয়ে গেলো। মনটা আনন্দে ভরে উঠতে চাইছে শান্তার।
“ওমা তাই তো!” শান্তা বিড়বিড় করে। “আমি তো ওর কথা একদম ভুলে গেছি… কেমন করে ভুলে গেলাম! ওফফ… নাজিম ভাই, আপনি বাচিয়ে দিলেন আমাকে…”
“হা হা হা…” হেসে উঠে ওপাশ থেকে রত্না ভাবি। এতক্ষন যে টান টান একটা উত্তেজনা তৈরি হয়েছিলো, তা মুহূর্তে মিলিয়ে যায়। এপাশ থেকে জাপটে ধরে তাকে রত্না ভাবি। গালের সঙ্গে গাল চেপে ধরে বলে; “আমাদের মিষ্টি শান্তা মণি… রাজীব এর চোদোন খেতে পাড়বে না বলে কেঁদে কেঁদে একদম গা ভাসাচ্ছিল… হি হি হি…”
“ধেৎ ভাবি… আমি না একদম ভুলে গিয়েছি… ওফফ…” শান্তা লজ্জা পেয়ে যায়। “কি ভয়টাই না পেয়েছিলাম আমি… ভেবেছিলাম যে… ভেবেছিলাম যে…”
“ভেবেছিলে যে,” রত্না ভাবি শেষ করে কথাটা; “এই বুঝি গেলো আমার সুখের জীবন। ভাগ্যে বোধহয় পাঁচ মাসে একবার চোদোনই আছে, নাকি!”
“তুমি একদম অসভ্য ভাবি,” হেসে ফেলে শান্তা নিজেও। “আচ্ছা, ওই ছবি গুলোতে হবে তো তাই না?” প্রশ্নটা মুখ ঘুড়িয়ে নাজিম ভাইকে করে শান্তা।
“হ্যাঁ কেন…” নাজিম ভাইকে হাত তুলে থামিয়ে দেয় রত্না ভাবি। উঠে মুখোমুখি কোমরে হাত দিয়ে দাড়ায়।
“কি হবে শান্তা? বল তো?”
“ওফফ…” শান্তা বুঝতে পারে, রত্না ভাবি এক চোট নিচ্ছে। ও এতক্ষন কেঁদে কেঁদে বোকার মত গা ভাসাচ্ছিল, কাল সারারাত দুশ্চিন্তায় কাটিয়েছে – এর শোধ নিচ্ছে রত্না ভাবি। তাকে তার চটাতে চায় না শান্তা। ঠোঁটে হাসি টেনে মুখটাকে খানিকটা গম্ভীর করে বলে; “রাজীব এর চোদোন পাবো তো সারাজীবন? খুশী?”
“বাহ বাহ বাহ…” নাজিম ভাই হাত তালি দেয়। “আমাদের শান্তা খেলতে শিখে গেছে…”
“হ্যাঁ শুধু রাজীব আর রাজীব……” রত্না ভাবি বলে উঠে; “আমার স্বামী বেচারাটা যে তোমায় আশ্বস্ত করলো সেটার কি শুনি? ও না থাকলে তো কেঁদে কেঁদে সারাদিন বুক ভাসাতে। ছবি গুলোও ডেভেলপ হতো না।”
“ওহ তাই তো…” শান্তা ঘুরে বসে নাজিম ভাই এর দিকে। “নাজিম ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ…”
“নাহ নাহ নাহ… শুধু ধন্নবাদে কাজ চলবে না তো…” মাথা নাড়ে রত্না ভাবি।
“তাহলে!” শান্তা কৌতূহল নিয়ে তাকায়।
“আজ আমার সামনে আমার স্বামীর চোদা খাবা…” রত্না ভাবির কথায় গাল দুটোয় লালছে আভাটা স্পষ্ট হয় শান্তার। চট করে ও চোখ সরিয়ে নেয় নাজিম ভাই এর উপর থেকে। মনে পড়ে যায়, কদিন আগে এই লোকটির সঙ্গে বিছানায় উঠেছে শান্তা। তার লিঙ্গ চুষেছে, নিজের গোপন অঙ্গে গ্রহন করেছে তার মৈথুন। কিন্তু রত্না ভাবির সামনে তারই স্বামীর সঙ্গে কামকেলী করবে – এ কেমন কথা! শান্তার হঠাৎ করেই ভীষণ গরম লাগছে কেন এত!
“বেশ বেশ বেশ… এই না হল বউ,” নাজিম ভাই দুই হাত এক করে ঘষে। “আসো শান্তা সোনা… তোমাকে দেখার পর থেকেই চোদার জন্য মনটা আঁকুপাঁকু করছে আমার…”
“এই যাহ্ এই কি হয় নাকি!” শান্তা মাথা নাড়ে। “রসিকতা ছাড় তো ভাবি…”
“ওমা কিসের রসিকতা? এই মেয়ে কিসের রসিকতা?” রত্না ভাবি ঝুকে আসে। “কোন রসিকতা হচ্ছে না… আমার বরের বাড়া গিলবে তুমি এখন বসে বসে। নাহলে কিন্তু সব ছবি ছিড়ে ফেলে দেবো বলে দিলাম…”
শান্তা হাসে। টের পাচ্ছে – রসিকতা করলেও রেহাই নেই ওর। তাছাড়া নাজিম ভাই ওকে আগেও চুদেছে। আজ রত্না ভাবির সামনে করার কথা বলছে বলেই আপত্তি উঠছে ওর মধ্যে। নইলে মজার এই মানুষটার কোলে আরেকবার উঠতে দ্বিধা করতো না শান্তা। ও একবার নাজিম ভাই এর দিকে আর একবার রত্না ভাবির দিকে তাকায়। “এখনি! কি বল ভাবি! আরেকদিন।”
“আরেক দিন টিন কিছু না…” রত্না ভাবি সোজা হয়। “এই নাজিম – ধর তো মাগীটাকে… ধর। নাচতে নেমে মাথায় ঘোমটা দেবে, এ আর যেখানেই হোক এই বাড়িতে হবে না…”
“ওফফ আচ্ছা বাবা আচ্ছা,” নাজিম ভাই এগনোর আগেই শান্তা দুই হাত নাড়ে। “ঠিক আছে বাবা করবো… একটু সময় দাও। বাথরুম থেকে ঘুরে আসি আমি…”
“হ্যাঁ সময় নাও,” রত্না ভাবি মাথা ক্যাঁৎ করে। “আজ তো আর রাজীব নেই…”
শান্তা উঠে দাড়ায়। ওদের সামনে দিয়ে হেটে এগোতেও লজ্জা করছে ওর। বাথরুমে গিয়ে দরজা লাগিয়ে দেয় শান্তা। তারপর আয়নার সামনে গিয়ে দাড়ায়। চোখ তখনো লাল তার। কেদেছে বলে। তবে ঠোঁটে মুখে আর দুশ্চিন্তার ছাপ নেই। তার জায়গায় ঠাই পেয়েছে কামুকী এক চাহনি। চোখে মুখে পানি দেয় শান্তা। আয়নায় নিজেকে দেখে নেয় ভালো করে। তারপর চুল গুলো ঠিক করে তোয়ালে দিয়ে মুছে বেড়িয়ে আসে বাথরুম থেকে।
বসার ঘরে ঢুকেই চমকে যায় শান্তা। সোফাতে রত্না ভাবি পা তুলে বসেছে। ঘরে মেক্সিই পড়ে রত্না ভাবি। পা তুলে বসাতে, সেই মেক্সি উঠে এসেছে তার উরুর মাঝ অব্দি। এই প্রথম রত্না ভাবির মাংসল উরু দেখছে। প্রয়োজনের তুলনায় একটু বেশীই মোটা যেন রত্না ভাবির উরু জোড়া। চর্বি থলথল করছে। তবে ওতে চমকে উঠে নি শান্তা। মেক্সির গলার কাছ দিয়ে রত্না ভাবি তার মাই জোড়া বার করে রেখেছে। গোলাকার মাই দুটোর আকার খানিকটা নারিকেল এর মতন। ওদিকে এক ভাবেই তাকিয়ে ছিল শান্তা। তাই নাজিম ভাই যখন উঠে এলো ওর কাছে তখন একদম ঘাবড়ে গেলো তাকে দেখে সে।
“আসো শান্তা…” নাজিম ভাই শান্তার হাতটা চেপে ধরল। প্রথমে সহজাত বশে নিজেকে ছাড়িয়ে নেবার কথাই মাথায় এলো শান্তার। কিন্তু তারপরই খেয়াল হল – কি করতে চলেছে সে। মুচকি হেসে নাজিম ভাই এর সঙ্গে পা বাড়াল।
“দেখো বাবা আমি তোমার মত এত সুন্দরী টুন্দরি না…” রত্না ভাবি বলে উঠে; “যাই বা ছিল, তাও তোমার রাজীব আর আমার নাজিম খেয়ে শেষ করে ফেলেছে… দেখবে?” রত্না ভাবি ভ্রূ নাচাতেই মাথা ঝাকিয়ে ফেলে শান্তা। ও বুঝতে পারলো না কি দেখবে বলছে রত্না ভাবি। তবে ততক্ষণে রত্না ভাবি তার মেক্সিটা কোমর এর কাছে উচু করে ধরেছে। শান্তার চোখ পড়লো ভাবির ঊরুসন্ধিতে। বাল নেই – থলথলে চর্বিযুক্ত পেটের নিচে ভাবির কামানো গুদ। “আমার কালো ভোদা গো… নাজিম বলেছে, তোমার নাকি খুবই সুন্দর!”
“ধেৎ… বাড়িয়ে বলেছে নাজিম ভাই।” শান্তা হাসে। দাড়িয়ে ছিল ও – পেছন থেকে হঠাৎ নাজিম ভাই তাকে জাপটে ধরে। শুধু জাপটেই নয় – দুই হাতে শান্তার মাই জোড়াও চেপে ধরে। আঁতকে উঠে চেচিয়ে উঠতে যাচ্ছিলো শান্তা। এমন পরিবেশে অভ্যস্ত নয় সে। লজ্জা পেয়ে যায় ভীষণ। তল পেটটা শিরশির করে তার। কোমর বেয়ে একটা স্রোত নেমে যায়। রত্না ভাবির সঙ্গে ওর চোখাচোখি হয়। “এখানেই কি শুরু করলেন নাজিম ভাই…”
“এখানে নয়তো কোথায়!” রত্না ভাবি মেক্সিটা আরও তুলছে উপরে। ওদিকে নাজিম ভাই শান্তার ঘাড়ের উপর চুমু খেতে শুরু করেছে। শিউরে উঠছে শান্তা নাজিম ভাই এর ঠোঁট এর স্পর্শে। পা দুটো ভারী হয়ে উঠছে ওর। চোখ পড়লো রত্না ভাবির দিকে। দুপায়ের মাঝে হাত নিয়ে নিজের গুদ ডলছে রত্না ভাবি।
“ওম্ম…” শান্তা গুঙিয়ে উঠে বুকের উপর নাজিম ভাই এর হাতের পুরুষালী পেষণে। ওকে চুমু খেতে খেতে পাগল হয়ে উঠছে নাজিম ভাই যেন। বিশাল শরীরটা নিয়ে ঠেলছে শান্তাকে। তাল সামলাতে না পেরে সামনের সোফার উপর হুমড়ি খেয়ে পড়লো শান্তা। নিজেকে সামলে নেবার আগেই পেছন থেকে ওকে জাপটে ধরে পাশের সোফাতে নিজের কোলের উপর টেনে নিল তাকে নাজিম ভাই। “আহহ… নাজিম ভাই… ”
নাজিম ভাই এর এত সব খেয়াল নেই যেন। একটা হাত শান্তার বগলের নিচ দিয়ে ঢুকিয়ে শান্তার বা দিকের মাইটা খামছে ধরে আছে সে। চুমু খাচ্ছে তার কাঁধে, ঘাড়ে আর গলায়। সেই সাথে ডান হাতটা ঠেলে দিয়েছে শান্তার তলপেটের দিকে। ওটা তলপেটের উপরেই আঁকড়ে ধরল শান্তা। নিচে নামতে বাঁধা দিলো। কিন্তু বাঁধা দিয়েই বা কি লাভ! চোখের সামনে রত্না ভাবি পা তুলে ছড়িয়ে বসেছে। সামনা সামনি সোফাতে নাজিম ভাই এর কোলে বসার পর – দৃশ্যটা স্পষ্ট দেখতে পারছে শান্তা। রত্না ভাবির শ্যামলা গুদের ভেতরটা লালছে। ইতিমধ্যেই যেন রস চলে এসেছে ওখানে। রস শান্তার গুদেও এসেছে। নাজিম ভাই এর হাতটা অনেকটা জোর করেই যখন কাপড় এর উপর দিয়ে তার গুদের উপর চলে এলো তখন রসের স্রোত আরও বেড়ে গেলো তার।
“ওফফ – কি কচি ছেলে মানুষের মত করছ বল তো?” রত্না ভাবি একটু বিরক্তির সুরেই বলে। “এত দিনেও কিছু শিখল না লোকটা…”
“আমি দেখছি ভাবি,” শান্তা মুচকি হাসে। সত্যিই ছেলে মানুষী করছে যেন নাজিম ভাই। ওর জামা তুলার চেষ্টা করছে এক হাতে। ও নাজিম ভাই এর হাত ধরে তাকে থামায়। তারপর নিজেকে ঘুড়িয়ে অনেকটা ক্যাঁৎ হয়ে বসে নাজিম ভাই এর কোলের উপর। ইতিমধ্যেই পাছার নিচে নাজিম ভাই এর ধোন ফুলে উঠাটা টের পাচ্ছে শান্তা। ঘুরে বসে দুই হাতে ও রত্না ভাবির সামনেই তার স্বামীর ঘাড় জড়িয়ে ধরে ঠোঁট দুটো নামিয়ে আনে। নাজিম ভাইই চুমু খায় ওকে। ঠোঁট গোল করে ঠোঁটে-ঠোঁট লাগিয়ে পাগলের মত চুমু খায়। প্রায় সঙ্গে সঙ্গেই জিভটা ভেতরে ঠেলে দেয়। এভাবে পাশ ফেরাতে তার সেলয়ারের ফিতে চলে আসে নাজিম ভাই এর হাতে। এক টানে সেটা খুলে ফেলে নাজিম ভাই। তারপর সেলয়ারে টান দিতেই সেটা পাছা ছাড়িয়ে নেমে আসতে লাগে।
শান্তা টের পাচ্ছে – তার নিতম্ব ধিরে ধিরে উন্মুক্ত হচ্ছে। নাজিম ভাই এর ঠোঁটে ঠোঁট লাগিয়ে বুদ হয়ে আছে সে। তার স্বাদটা খুব পছন্দ না হলেও বেশ কামুকীয় লাগছে শান্তার কাছে। পেছন থেকে রত্না ভাবি যখন বলে উঠলো; “ওফ শান্তা তোমার পাছাটা খুব সুন্দর…”
“উম্ম…” শান্তা চুমু ভেঙ্গে শ্বাস ফেলে জোরে জোরে। নাজিম ভাই ওর সেলয়ার খুলতে চেষ্টা করছে। ওতেও তাড়াহুড়া তার। শান্তা অগত্যা নেমে আসে তার কোল থেকে। উঠে দাড়াতেই সেলয়ারটা হাঁটুর কাছে নেমে আসে তার। একটু পিছিয়ে সেটা খুলছে শান্তা – ওমনি পেছন থেকে ওর কামিজটা উচু করে দেখে রত্না ভাবি। শান্তার চোখ তখন নাজিম ভাই এর দিকে। লুঙ্গী ফুলে উঠেছিলো নাজিম ভাই এর। তর সইতে না পেরে উঠে দাড়িয়ে লুঙ্গীটা খুলে ফেলল এক টানে। বিরাট ভুড়ির নিচে দাড়িয়ে আছে তার বাড়াটা।
“এই গো, তুমি কি আজ প্রথম লাগাচ্ছ শান্তাকে? এত তাড়াহুড়া কেন?” রত্না ভাবির ধমক শুনে হেসে ফেলে শান্তা। তবে স্ত্রীর কথা এইবার আমলে আনে না নাজিম ভাই। হাত বাড়িয়ে জাপটে ধরে শান্তাকে।
“এই সুন্দরী মাল দেখে আর মাথা ঠিক থাকে না…” নাজিম ভাই এর দাত বেড়িয়ে পড়ে। শান্তা কিছু বুঝার আগেই তাকে জাপটে ধরে রত্না ভাবি যে সোফাতে বসে আছে ওদিকেই নিয়ে যায় নাজিম ভাই।

১৯ (গ)
নাজিম ভাই এর ঠেলাতে সোফাতে ক্যাঁৎ হয়ে পড়েছে শান্তা। একই সাথে লজ্জা আর কাম উদ্দীপনা চেপে ধরেছে তাকে। গায়ের উপর নাজিম ভাই এর ভারী শরীরটা উঠে আসতেই চোখ বুজে ফেলে সে। ঘাড়টা ঘুড়িয়ে রাখে অন্য দিকে। ওর ঘাড়ের উপরে চুমু খায় নাজিম ভাই। মসৃণ চামড়ায় তার পুরু ঠোঁটের স্পর্শে কেপে উঠে শান্তার শরীরটা। শ্বাস ফুলে উঠে ওর। ঠোঁটের ফাক গলে বেড়িয়ে আসে কামুকী গোঙানি। শরীরের উপর নাজিম ভাই এর সম্পূর্ণ ভারটাকে অনুভব করে শান্তা প্রতিটি ইন্দ্রিয় দিয়ে।
প্রথমে কিছুক্ষন মাই দুটো কামিজের উপর দিয়েই পিষে নাজিম ভাই। একই সাথে চুমু খায় শান্তার গালে-মুখে। কোমল তৃষ্ণার্ত ঠোঁট জোড়ার উপর ঠোঁট চেপে ধরে যখন জিভটা পুরে দেয় নাজিম ভাই ওর মুখে, তখন দম আটকে আসে শান্তার। নিজের অজান্তেই গায়ের উপরে চড়ে উঠা পুরুষের কাঁধে আঁচড় কেটে দেয়। চামড়ায় জ্বালা করতেই যেন উঠে বসে নাজিম ভাই। শান্তাও একটু দম ফেলার ফুরসৎ পায়। খেয়াল করে ওর একটা পা সোফাতে, আর অপর পাটা মেঝেতে। পায়ের কাছেই বসে আছে রত্না ভাবি। নাজিম ভাই এর বিরাট শরীরটার ফাক দিয়ে একটু আধটু চোখে পড়ছে ভাবিকে। তবে কি করছে রত্না ভাবি, দেখা হয় না শান্তার। ততক্ষণে নাজিম ভাই ওর কামিজ খুলতে টানা হেঁচড়া করছে। শান্তা তাকে সাহায্য করতে আলতো করে কোমরটা উচু করে। এই সুযোগে কামিজটা তার পেটের উপর তুলে আনে নাজিম ভাই। কুনুইতে ভর দিয়ে শরীরটা উচু করতেই কামিজটা উঠে আসে বুকের উপর। অস্বস্তি হচ্ছে শান্তার, তাই নাজিম ভাইকে একটু ঠেলা দিয়ে কামিজটা মাথা গলে খুলে নিতে উঠে বসে সে।
কামিজ খুলে নিতেই নাজিম ভাই ওর হাত থেকে ওটা টেনে নেয়। তারপর ঝুকে আসে আবারও তার অন্তর্বাস পড়া শরীরের উপর। পঢ়নে একটা খয়রি রঙের ব্রাসিয়ার আর সঙ্গে লাল রঙের প্যান্টি ছাড়া আর কিছু নেই শান্তার। নাজিম ভাই এর ভারী শরীরটা ওর গায়ের উপর আবার উঠে আসতেই যেন লজ্জা খানিকটা নিবারন হয় ওর। তবে সেই লজ্জা নিবারন সল্প সময়ের জন্য। কারন মুহূর্তেই ব্রাসিয়ারটা দুই হাতে টেনে ধরে উপরের দিকে টেনে ধরে নাজিম ভাই। নিচ দিয়ে বেড়িয়ে পড়ে শান্তার গোলাকার ফর্সা তুলতুলে মাই জোড়া। বোঁটা দুটো ইতিমধ্যেই শক্ত হয়ে উঠেছে। ওদিকে একবার তাকিয়ে কেউ লোভ সামলাতে পাড়বে না। নাজিম ভাইও সামলাতে পারলো না। শান্তার চোখ দুটো আধবোজা। আধবোজা চোখেই শান্তা দেখতে পেলো নাজিম ভাই এর মাথাটাকে নেমে আসতে ওর বুকের উপর। পরমুহূর্তে মাই দুটোতে গরম শ্বাস পেলো শান্তা। বা দিকের মাই এর বোঁটাটা যখন মুখে নিল নাজিম ভাই, তখন শান্তা উপলব্ধি করলো – শরীরী খেলায় যে সুখ আর তৃপ্তি রয়েছে তা আর কিছুতেই নেই…
নাজিম ভাই যখন পালা করে শান্তার মাই দুটো চুষছে, তখন রত্না ভাবিকে উঠে আসতে দেখল শান্তা। ওর চোখে চোখ পড়লো তার। দুজনেই হেসে দিলো। রত্না ভাবি নিজের মেক্সিটা দুই হাতে ধরে মাথা গলিয়ে খুলতে আরম্ভ করতেই শান্তা গুঙিয়ে উঠলো। এই প্রথম কোন নারীর সামনে কামলীলা করছে ও। মনে হচ্ছে যেন পাপের এই জগতের যত গভীরে ডুব দেয়া যায় – ততই যেন নিষিদ্ধ সুখ ঘিরে ধরে শরীরটাকে। একবার শান্তা রত্না ভাবির উলঙ্গ শরীরটাকে অপাদ্মস্তক পর্যবেক্ষণ করলো – তারপর নাজিম ভাই এর মাথাটাকে ঠেলে দিলো নীচের দিকে।
“ওফফ কি সুন্দর মাই গো তোমার শান্তা,” রত্না ভাবির কথায় লজ্জাটা আবার ফিরে আসে যেন শান্তার মাঝে। সেই সাথে কেমন একটা ভালো লাগাও কাজ করে ওর মধ্যে। অপর এক নারীর কাছে নিজের রূপের প্রশংসা শুনতে কারই না ভালো লাগবে! বিশেষ করে সবাই তো আর মাই এর প্রশংসা করতে আসে না। শান্তার ঠোঁটে তাই হাসি ফুটে। নাজিম ভাই তখন শান্তার পেট গড়িয়ে নেমে যাচ্ছে ঊরুসন্ধিতে। শিরশির করছে জায়গাটা। শান্তার লজ্জার পাল্লাটা ভারী হয়। নাজিম ভাই যে প্যান্টি খুলতে চলেছে।
দুটো ব্যাপার এক সঙ্গেই ঘটে। নাজিম ভাই প্যান্টি খুলছে যখন তখন রত্না ভাবি ঝুকে বসে শান্তার মাইতে হাত দিলো। শান্তা চোখ বুজে ফেলল মুহূর্তেই। শিউরে উঠলো তার প্রতিটি লোমকূপ। রত্না ভাবিও নারী। মাই নিয়ে খেলার দুটো কায়দা ভালোই জানা আছে তার – সেটা টের পেলো শান্তা মুহূর্তেই। শুধু মাত্র হাতের দাবনায় মাই দুটোকে পিষেই খেন্ত দিলো না রত্না ভাবি। বরং দুই হাতের বুড়ো আঙ্গুল আর তর্জনীর মাঝে ওর বোঁটা দুটো চেপে ধরে হাত দুটোকে নাড়াতে লাগলো। এতে করে শান্তার বুকের উপর দারুণ এক দোল উঠলো যেন মাই দুটোতে। সেই সাথে ওর দেহে আশ্চর্য এক রকমের সুখের স্রোত খেলা করলো।
ততক্ষণে প্যান্টি খুলে ফেলেছে নাজিম ভাই। শান্তার মাই নিয়ে রত্না ভাবি যখন দুষ্টুমি করছে, তখন তার স্বামী মুখ দিয়েছে তার গুদে। শরীরটা টানটান হয়ে গেলো শান্তার। কিছু বুঝে উঠার আগেই রত্না ভাবি মুখ নামিয়ে ওর একটা মাই চুষতে আরম্ভ করলো। নিজের অজান্তেই শান্তার হাতটা উঠে গেলো ভাবির বুকের উপর। নারিকেলের মতন মাইটা এক হাতের মুঠিতে চেপে ধরল শান্তা, অপর হাতে খামচে ধরল সোফার কিনারা। রত্না ভাবি একটা মাই চুষছে, অপরটা হাতের মুঠিতে নিয়ে ময়দার মত পিষছে। আর ওদিকে তার স্বামী, নাজিম ভাই শান্তার গুদে চুমু খাচ্ছে, ভঙ্গাকুরে জিভ চালাচ্ছে। একই সঙ্গে নিজের মোটা আঙ্গুলটাকে শান্তার গুদের চেরাবরাবর রগড়ে নিয়ে গুদের রসে ভিজিয়ে নিচ্ছে। শান্তা ছটফট করছে দুজনের নিচে। পায়ের আঙ্গুল গুলো বাতাশ কামড়ে ধরতে চাইছে তার। নাজিম ভাই তার মধ্যমাটা যখন শান্তার গুদের গর্তে চেপে ধরল, তখন ওর শরীরে একটা কারেন্ট খেলে গেলো যেন। আঙ্গুলটা সিক্ত যোনিপথে সেধিয়ে দিয়ে আঙ্গুলি করতে লাগলো নাজিম ভাই।
নাজিম ভাই যখন শান্তার গুদের বেদীতে চুমু খাচ্ছে, আঙ্গুলি করছে একটা ছন্দ বজায় রেখে, তখন তার স্ত্রী রত্না ভাবি শান্তার মাই চুষছে পালা করে। একটা মাই চুষছে ঠোঁটের মাঝে নিয়ে আর অপর মাই এর বোঁটা দুই আঙ্গুলে মোচড়াচ্ছে। এতে করে শান্তার স্নায়ুকোষ গুলোতে বজ্রপাত শুরু হয়ে গেলো। তল পেটে একটা খিঁচুনির মত হল তার। উরু জোড়া কেপে উঠলো। সোফাতে দেবে গেলো তার হাতের নখ। অপর হাতে চেপে ধরল রত্না ভাবির মাইটাকে। অতঃপর চারিদিক বিস্ফোরিত হবার মত শান্তার শরীরে বিস্ফোরিত হল কামসুখ। শান্তার মনে হল অবিরাম সময় ধরে যেন নাজিম ভাই এর হাতটাকে কামড়াচ্ছে তার গুদের মাংসপেশি। বুকের উপর আশ্চর্য এক সুখের যন্ত্রণা খেলা করছে। ঠোঁট গলে বেড়িয়ে এসেছে সুদীর্ঘ কামের শীৎকার ধ্বনি।
“আহহহ…। উম্মম… ” গোঙাতে গোঙাতে স্বামী-স্ত্রীর হাতে রাগরস ছেড়ে দিলো শান্তা।

শান্তা হাপাচ্ছে – জোরে জোরে উঠা নামা করছে ওর বুক। সোফাতে ওকে বসিয়েছে রত্না ভাবি। কপাল বেয়ে ঘাম ঝরছে শান্তার। নাজিম ভাই গেছে এক গ্লাস পানি আর কনডম এর সন্ধানে।
“কি শান্তা?” রত্না ভাবি শান্তার থুৎনিতে হাত রেখে মুখটা তুলে তার। “কেমন সুখ পেলে?”
“অসম্ভব রকমের… ভাবি…” শান্তার হাসার চেষ্টা করলো। তবে শ্বাস ফেলতেই কষ্ট হচ্ছে ওর। থুৎনি থেকে রত্না ভাবির হাতটা ওর উরুতে এসে পড়লো। তারপর উরু জোড়ার মাঝে গলিয়ে দিলো হাতটাকে ভাবি।
“দেখি পা ফাক কর…” শান্তা নির্দেশ পালন করে বিনা প্রতিবাদে। পা দুটো ফাক করতেই রত্না ভাবির হাতটা ওর গুদের উপর এসে পরে। মাত্র রস খসিয়ে শান্তার গুদ তখনো স্পর্শকাতর হয়ে আছে। ভাবির হাতের স্পর্শে কেপে উঠে শান্তা। নিজের ঠোঁট কামড়ে ধরে। ওর দিকে তাকিয়ে রত্না ভাবি ঘাড় ক্যাঁৎ করে। “রাজীব ঠিকই বলেছে শান্তা – তুমি খুবই কামুকী মেয়ে। এত দিন ফয়সালের ঘর করলে কি করে বল তো!”
শান্তা উত্তর দেবার আগে হেসে ফেলে। তারপর বলে, “এত দিন যে আপনাদের সঙ্গে দেখা হয় নি…”
“এই যে আমি চলে এসেছি…” উলঙ্গ শরীরে নাজিম ভাইকে হেলে দুলে এগিয়ে আসতে দেখে দুজনেই ফিরে তাকায়। এক হাতে পানির গ্লাস – অন্য হাতে তার কনডম এর প্যাকেট। ভুঁড়ির নিচে দাড়িয়ে আছে লিঙ্গটা।
“বাপরে, বাড়া দেখেছ উনার?” রত্না ভাবি খোঁচা দেয়। “তোমার মত সুন্দরীকে দেখে আর নামছেই না। আর আমাকে লাগাতে গেলে দুবার চুষে দাড়া করাতে হয় তাই না!”
নাজিম ভাই যেন একটু লজ্জা পায়। এগিয়ে আসতেই উঠে দাড়ায় রত্না ভাবি। নাজিম ভাই এর হাত থেকে গ্লাস নিয়ে পানি খায় শান্তা। রত্না ভাবি বলে; “এই শান্তা একটু বিশ্রাম নিক… তুমি আসো, আমাকে চুদো…”
বলতে বলতেই রত্না ভাবি সামনের সোফাতে আধশোয়া হয়ে বসে। তারপর পা দুটো গুটিয়ে, হাঁটু ভাজ করে শূন্যে তুলে দেয়। শান্তার চোখের সামনে উন্মোচিত হয়ে পড়ে রত্না ভাবির গুদ। মাংসল দুটো উরুর মাঝে গুদের চেরাটাও দীর্ঘ যেন। পাপড়ি জোড়া ঈষৎ বেড়িয়ে আছে। হাত নামিয়ে ভাজটা মেলে ধরতেই ভেতরে লালছে গুদ বেড়িয়ে পরে। ওদিকে তাকিয়ে নাজিম ভাই ঠোঁট চাটে। তারপর এগিয়ে যায় স্ত্রীর দিকে।
স্ত্রীর উপর ঝুকে পড়ে নাজিম ভাই। শান্তা দেখতে পারছে না কি চলছে। নাজিম ভাই এর নিতম্বই ভেসে আছে ওর চোখের সামনে। বেশ কিছুক্ষন পর সুবিধে মত ভঙ্গিমায় চলে আসতেই নাজিম ভাই কোমর দুলাতে আরম্ভ করে। আরেকটু সামনে ঝুকে যায়। তখন দেখতে পায় শান্তা। পাছার নিচ দিয়ে নাজিম ভাই এর অণ্ডকোষ দেখতে পারছে ও । আর দেখতে পারছে রত্না ভাবির পাছার ফুটো। সেই ফুটোর উপর আছড়ে পড়ছে নাজিম ভাই এর অণ্ডকোষ। ওদিকে রত্না ভাবি খিস্তি দিয়ে চেচাচ্ছে রীতিমতন; “হ্যাঁ গো দাও… ওফফ চোদা দাও আমাকে… শান্তার সামনে চোদা দাও তোমার বউকে… উম্মম… কি সুখ গো ওফফ…।”
নাজিম ভাইও গোঙাচ্ছে। শান্তা পূর্ব অভিজ্ঞতা থেকে জানে – নাজিম ভাই এর লিঙ্গ গুদে নিয়ে সর্বচ্চো সুখ পাওয়া যায় না। তবে স্বামী-স্ত্রীকে চোখের সামনে সঙ্গমরত অবস্থায় দেখে শান্তার মনটা আবারও উত্তপ্ত হয়ে উঠেছে। রত্না ভাবির কায়দায় ও সোফাতে পা দুটো তুলে ছড়িয়ে দিয়ে নিজের গুদে নিজেই আঙ্গুলি করতে লাগে।
“এই দেখো দেখো – শান্তা কি করছে…” রত্না ভাবির কথায় হঠাৎ সংবিৎ ফিরে পায় শান্তা। ওদের দিকে চেয়ে নিজের মাঝে এতটাই তলিয়ে গিয়েছিলো ও – যে রীতিমত ভুলে গিয়েছিলো ওরা তাকে চাইলেই দেখতে পায়। পা ছড়িয়ে বেশ দ্রুতগতিতেই নিজের গুদে আঙ্গুলি করছিলো শান্তা। ভাবির কথায় সংবিৎ ফিরে পেলেও হাত থেমে রইলো না তার। লজ্জায় টের পেলো গাল দুটো আগুনের মত গরম হয়ে উঠেছে। রীতিমত ধোঁয়া বেরনো বাকি যেন। তারপরও থামলো না সে। অপর দুটো মানুষকে দেখিয়ে নিজের গুদে আঙ্গুলি করার মাঝে যেন সর্বচ্চো নিষিদ্ধ সুখ খুজে পেয়েছে শান্তা। চোখে মুখে ওর তৃপ্তি ফুটে উঠে। সেই তৃপ্তিটাকে উস্কে দিতে নাজিম ভাই স্ত্রীকে ফেলে উঠে আসে। কোন মতে হাত বাড়িয়ে কনডমটা ছিড়ে বাড়াতে পড়িয়ে ঝুকে আসে শান্তার উপর।
আগেই হাত বাড়িয়ে রেখেছিল শান্তা। নাজিম ভাই এর শরীরটাকে নিয়ে সোফাতে আবারও ক্যাঁৎ হয় ও। পা দুটো ছড়িয়ে দেয়। নাজিম ভাই জায়গা করে নেয় ওর দু পায়ের মাঝে। শান্তার মুখের উপর ঝুকে আসে রত্না ভাবি। দুজনের দিকে পালা করে তাকায় শান্তা আধবোজা চোখে। তারপর অনুভব করে নাজিম ভাই এর লিঙ্গ ধুকছে ওর গুদে।
নাজিম ভাই হাপাচ্ছে মাল ফেলে। সোফাতে বসে জোরে জোরে শ্বাস ফেলছে। রত্না ভাবি হাত পা ছড়িয়ে বসে আছে। তবে শান্তার হাতে আর সময় নেই। তুলিকে স্কুল থেকে আনতে হবে। তাই কাপড় গুলো তুলে বাথরুমের দিকে ছুটল শান্তা।
পরিষ্কার হয়ে শান্তা ফিরে এলো যখন তখনো স্বামী- স্ত্রী উলঙ্গ। রত্না ভাবিই উঠে এলো শান্তাকে বিদেয় দিতে। দরজার দিকে এগোতে এগোতে বলল; “আজ তো সম্পূর্ণ হল না আমাদের খেলা শান্তা। আর একদিন সময় নিয়ে খেলবো নি। কি বল!”
“রাজীবকে জলদী বলুন আমায় বিয়ে করতে। তখন রোজই খেলতে পারবো,” শান্তা চোখ টিপে।
“হি হি…” রত্না ভাবি রসিকতার ছলে ওর কাঁধে চাপড় দেয়। “দেখো আবার – এর মধ্যে আবার ফয়সাল না সব টের পেয়ে যায়!”

১৯ (ঘ)
“আজ শুনলাম তুমি নাকি সকালে রত্না ভাবি আর নাজিম ভাই এর সঙ্গে চুদোচুদি করে এলে!” জানতে চায় রাজীব ফোনে। তখন সন্ধ্যা হতে চলেছে সবে। সকালের কামলীলা শেষ করে তুলিকে নিয়ে বাড়িতে ফেরার পর থেকেই শান্তার মাথায় ঘুরপাক খাচ্ছে ওই সৃতি। বিশেষ করে এই খালি বাসায় ফিরে এসে নিজেকে বড্ড একলা মনে হচ্ছিল তার। সুযোগ পেতেই তাই ফোন করেছিলো রাজীবকে। তবে বেস্ত ছিল রাজীব। এই সন্ধ্যা বেলায় ফোন করেছে তাকে।
শান্তার মনে খানিকটা অভিমান। সকালের সুখের রেশ অনেকটা মিলিয়ে গেছে তার। সেই জায়গায় ঠাই নিয়েছে শুন্যতা। এই বাসায় দম আটকে আসছে তার। মনে হচ্ছে যেন দেয়াল গুলোতে নেই কোন প্রাণ। শান্তা ফোনটা কানে চেপে ধরে ঝাঁজটা তাই রাজীব এর সঙ্গেই ঝাড়ল। “কাল রাতে কই ছিলে তুমি! তোমাকে কতো বার ফোন দিয়েছি!”
“নীলাকে লাগাচ্ছিলাম…” সাবলীল গলায় বলে উঠে রাজীব। থমকে যায় শান্তা। প্রথমে বুঝতে পারে না কি বলছে রাজীব।
“কি বললে?”
“বললাম নীলাকে চুদছিলাম,” আবারও সরল কণ্ঠে বলল রাজীব। যেন পাড়ার টং এর দোকানে চা খাচ্ছিল সেটা জানাচ্ছে শান্তাকে।
“আমি কাদছিলাম শুয়ে শুয়ে আর তুমি নীলাকে লাগাচ্ছিলে?” শান্তা বিশ্বাস করতে পারছে না। “তুমি নীলাকে কর আমাকে আগে জানাও নি তো!”
“ওমা! জানানোর কি আছে! চোখের সামনে এমন লদলদে একটা মাল ঘুরে বেড়াবে আর ওকে চুদব না এটা হয়!” রাজীব হাসে ওপাশে। “তুমিও না শান্তা – একদম ঈর্ষায় লাল হয়ে যাচ্ছ।”
“ওহ…” শান্তার বুকের ভেতরটা কেমন শুন্য হয়ে উঠে যেন। “নীলাকে তুমি কদিন থেকে কর?”
“বেশ অনেক দিন হল…” রাজীব হাসল। “দেখো শান্তা – এ নিয়ে মন খারাপ এর কিছু নেই। তুমি যেমন আজ নাজিম ভাই আর রত্না ভাবির সঙ্গে চুদাচুদি করে এলে! ব্যাপারটা এমনই… নারীপুরুষ এর মাঝে চুদোচুদি হবে এটাই স্বাভাবিক। তাই না?”
“হ্যাঁ স্বাভাবিক,” শান্তার গলায় জোর নেই।
“আমি শুনলাম রত্না ভাবির কাছে।” রাজীব জানায়। “ফয়সাল রীল পুরিয়ে ফেলেছে। তুমি চিন্তা কর না…আমাদের হাতে এভিডেন্স আছে তো।”
“তাহলে কবে কি করবে?” শান্তা জানতে চায়। “আমার এখানে ভালো লাগছে না রাজীব।”
“তুমি একটু সবুর কর। আমি কাল খুলনা যাচ্ছি,”
“খুলনা?” ভ্রূ কুচকে ফেলে শান্তা। “তুমি আবার খুলনা কি করতে যাচ্ছ?”
“ব্যাবসার কাজে,” হাসে রাজীব। “ভেবো না। খুলনা গিয়ে যাকেই চুদি তোমাকে বলবো এসে। ফয়সালের মত গোপন রাখব না হা হা হা…”
“আচ্ছা রাজীব… ফয়সাল আসছে বোধহয়। আমি রাখি…।” শান্তা ফোনটা নামিয়ে রাখে। থম্থম করছে ওর চোখ মুখ। নিজেকে অন্ধকার একটা ঘরের বাশিন্দা মনে হচ্ছে তার। আলো দেখে যেদিকেই ছুটে যাক না কেন – মরিচিকার মত যেন আধার তাকে আবার গ্রাস করে নিচ্ছে।
শান্তার কানে বাজছে ফয়সালের কথা। বেশ কিছু দিন আগে একদিন ফয়সাল বলেছিল তাকে; কাজটার সন্ধান তাকে রাজীব দিয়েছিলো। হায়দার আলী রাজীবকে বিশ্বাস করে নি বলেই ফয়সালকে কাজ এর দায়ভার দিয়েছে। তার মানে কি ফয়সাল সত্যি সত্যিই ব্যাবসার কাজে খুলনা যায়! কোন পরকীয়ার টানে নয়! আর সেই ব্যাবসার কাজে রাজীবও কাল খুলনা যাচ্ছে? কিন্তু এত দিন তো খুলনা যাওয়ার প্রয়োজন পড়ে নি রাজীব এর। হঠাৎ করে…
শান্তার মনে পড়লো বিষয়টা। ফয়সাল নিজেকে গুটিয়ে ফেলছে। ভয় পেয়েছে সে। কোন কারনে এই ব্যাবসা থেকে বেড়িয়ে আসতে চাইছে। অন্ধকার ঘরটা যেন আবার আলোকিত হতে শুরু করে। শান্তা উপলব্ধি করে এক চক্রের মাঝে পড়ে গেছে সে। ওকে ঘিরে ঘুরছে ফয়সাল, রাজীব আর অচেনা হায়দার আলী। আপাতদৃষ্টিতে প্রত্যেককে আলাদা মনে হলেও এখন শান্তার কাছে ওদের এক সুতোয় বাঁধা মনে হচ্ছে। এর থেকে বেড়িয়ে আসার কোন পথ খুজে পাচ্ছে না শান্তা। নিজেকে যে একই সুতোয় জড়িয়ে ফেলেছে শান্তা। বন্ধ হয়ে গেছে পাপের তোরণ। ফেরার যেন আর কোন পথ নেই শান্তার কাছে।
সারাটা সন্ধ্যা রাত শান্তা ব্যাপার গুলো নিয়ে ভাবলো। যতই ভাবছে ততই যেন জটিল হচ্ছে ওর কাছে সব কিছু। কাওকে বিশ্বাস করতে পারছে না আর শান্তা। যে রাজীবকে বিশ্বাস করে নিজের সর্বস্ব সপে দিয়েছিলো শান্তা – তাকেও আজ যেন অপরিচিত লাগছে। নীলার সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক আছে বলেই কি শান্তার মনে এমন খেয়াল আসছে আজ? ও কি ঈর্ষান্বিত হচ্ছে! ঈর্ষা থেকেই মনে প্রশ্ন জেগে উঠছে তার? নাকি এই প্রশ্ন গুলো সর্বদাই তার মনের কোণে চাপা পড়ে ছিল – সুখের ছোঁয়া পেতে এতদিন ওগুলোকে ধামাচাপা দিয়েই রেখেছিল শান্তা?
এখন ভাবতে গিয়ে শান্তার কাছে মনে হচ্ছে যৌনতা যেন বড় একটা পর্দার মত। এর পরতে পরতে লুকিয়ে আছে রহস্য। এর আড়ালে কি চলে ঠাওর করা যায় না। রাজীব এর মনে কি আদৌ তার প্রতি প্রেম রয়েছে? নাকি চোখের সামনে এসে পড়া লদলদে একটা মাল কেবল শান্তা ওর জন্য! ফয়সালের সঙ্গে ব্যাবসা নিয়ে কথা কাটাকাটি হয়েছে রাজীব এর। এর শোধ তুলতেই কি ফয়সালের স্ত্রীকে নগ্ন করে – তার ভেতরের অশ্লীলতাটাকে বের করে এনেছে রাজীব? নিজেকে একজন বেশ্যা মাগী বলে মনে হচ্ছে শান্তার কাছে। চোখ জোড়া ভিজে উঠলো তার এই ভাবনায়…

More বাংলা চটি গল্প

Leave a Comment